ঝাঁ চকচকে আপডেটেড Apache RTR 160 4V নিয়ে এল TVS, দাম 1,30,090 টাকা, নতুন কী রয়েছে?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Nov 30, 2022 | 4:50 PM

Apache RTR 160 4V বাইকটিতে রয়েছে একটি নতুন এক্সহস্ট। বাইকের পরিভাষায় TVS একে বলছে, 'Bullpup Exhaust'। এই বিশেষ ধরনের এক্সহস্ট বাইকটিতে বিশেষ পরিবর্তন যোগ করতে চলেছে। কী সেই পরিবর্তন?

ঝাঁ চকচকে আপডেটেড Apache RTR 160 4V নিয়ে এল TVS, দাম 1,30,090 টাকা, নতুন কী রয়েছে?
নতুন বাইক নিয়ে এল TVS।

Apache RTR 160 4V-র একটি নতুন ভার্সন লঞ্চ করল TVS Motor কোম্পানি। সেই নয়া মডেলটির দাম 1,30,090 টাকা (এক্স-শোরুম, দিল্লি)। আপাতত এই টিভিএস বাইকটি কেবল মাত্র অথরাইজ়ড ডিলারশিপগুলিতেই উপলব্ধ হয়েছে। স্ট্যান্ডার্ড Apache RTR 160 4V-র তুলনায় এই নতুন মডেলটিতে কিছু কসমেটিক এবং মেকানিক্যাল আপগ্রেড দেওয়া হয়েছে। সেই সঙ্গেই আবার বাইকটিতে নতুন ফার্স্ট-ইন-সেগমেন্ট কিছু ফিচার্স রয়েছে। ম্যাটে ব্ল্যাক স্পেশ্যাল এডিশন পেইন্ট স্কিম এবং একটি নতুন পার্ল হোয়াইট কালার মডেলে নিয়ে আসা হয়েছে লেটেস্ট মোটরসাইকেলটি।

নতুন বাইকটির কসমেটিক পরিবর্তনগুলির মধ্যে রয়েছে লাল ও কালো রঙের অ্যালয় হুইল ফিনিশিং। বাইকের সিটের ফিনিশিং কালো এবং লাল। পাশাপাশি এটি একটি নতুন প্যাটার্নও পেয়েছে। এছাড়াও রয়েছে অ্যাডজাস্টেবল ব্রেক এবং ক্লাচ লিভার্স, যা ফার্স্ট-ইন-সেগমেন্ট। অর্থাৎ এই প্রথমবার কোনও বাইকের জন্য নিয়ে আসা হয়েছে।

এদিকে মেকানিক্যাল পরিবর্তনগুলির মধ্যে Apache RTR 160 4V বাইকটিতে রয়েছে একটি নতুন এক্সহস্ট। বাইকের পরিভাষায় TVS একে বলছে, ‘Bullpup Exhaust’। এই বিশেষ ধরনের এক্সহস্ট বাইকটিতে বিশেষ পরিবর্তন যোগ করতে চলেছে। কী সেই পরিবর্তন? ‘Bullpup Exhaust’ এর ফলে বাইকটির ওজন আরও 1kg কমে গিয়েছে বলে সংস্থাটি জানিয়েছে।

বাইকটির ইঞ্জিন আগের মতো একই রয়েছে। 159.7 cc অয়েল-কুলড SOHC ইঞ্জিন রয়েছে এই বাইকে, যাতে ফুয়েল ইঞ্জেকশন রয়েছে। এর ফলে বাইকটি বেস্ট-ইন-ক্লাস পাওয়ার আউটপুট দিতে পারে যা 9,250 rpm-এ 17.30 bhp এবং পিক টর্ক 7,250 rpm-এ 14.73 Nm। এটি পেয়ার করা রয়েছে ফাইভ-স্পিড গিয়ারবক্সের সঙ্গে।

মোট তিনটি রাইডিং মোড অফার করছে এই বাইক— আরবান, স্পোর্ট এবং রেইন। আরবান ও রেইন মোডে বাইকটির টপ স্পিড 103 kmph। অন্য দিকে রেইন মোডে বাইকটির স্পিড 114kmph। এই বাইকের সঙ্গে আবার TVS SmartXonnect অফার করছে, যা আসলে ব্লুটুথ কানেক্টিভিটি। এছাড়া বাইকের ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার অন্যান্য সব তথ্যের পাশাপাশি একটি গিয়ার শিফ্ট ইন্টিকেটরও শো করবে। এর LED হেডল্যাম্প করা হয়েছে LED ডেটাইম রানিং ল্যাম্পের সাহায্যে।

এই খবরটিও পড়ুন

ব্রেকিং ডিউটির জন্য এই মোটরসাইকেলের সামনে 270mm পেটাল ডিস্ক দেওয়া হয়েছে এবং বাইকের রিয়ারে রয়েছে 200mm পেটাল ডিস্ক। ডাবল ক্র্যাডল ফ্রেম সাসপেন্ড করার জন্য বাইকের সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক, পিছনে রয়েছে মনোশক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla