Tata Tigor And Tiago CNG: টিয়াগো ও টিগরের সিএনজি মডেল লঞ্চ করল টাটা মোটরস, দাম ও ফিচার্স দেখে নিন

টাটা টিয়াগো এবং টিগর পেট্রল মডেলের থেকে এই লেটেস্ট সিএনজি ভ্যারিয়েন্টের ফিচার্স ও স্পেসিপিকেশনে বিস্তার কিছু ফারাক নেই। তবে হ্যাঁ, সামান্য কিছু পরিবর্তন রয়েছে। এমনকি, পেট্রল মডেলের থেকে এই দুই সিএনজি ভ্যারিয়েন্টের দামেও সেরকম হেরফের নেই।

Tata Tigor And Tiago CNG: টিয়াগো ও টিগরের সিএনজি মডেল লঞ্চ করল টাটা মোটরস, দাম ও ফিচার্স দেখে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 6:41 PM

১৯ জানুয়ারি, বুধবার জনপ্রিয় দুই গাড়ির সিএনজি মডেল লঞ্চ করল টাটা মোটরস (Tata Motors)। সংস্থার সেই লেটেস্ট দুই সিএনজি গাড়ির নাম টাটা টিয়াগো আইসিএনজি (Tata Tiago CNG) এবং টাটা টিগর আইসিএনজি (Tata Tigor CNG)। এই দুই সিএনজি মডেলের দামও টাটা-র তরফ থেকে জানানো হয়েছে। এদিন গাড়িপ্রেমীদের জন্য ট্যুইট করে টিয়াগো এবং টিগর সিএনজি মডেল দুটির লঞ্চ অনুষ্ঠানটি সম্প্রচার করে টাটা মোটরস। ট্য়ুইটে লেখা হয়, “টিয়াগো এবং টিগর সিএনজি লঞ্চ”। টাটা টিয়াগো এবং টিগর পেট্রল মডেলের থেকে এই লেটেস্ট সিএনজি ভ্যারিয়েন্টের ফিচার্স ও স্পেসিপিকেশনে বিস্তার কিছু ফারাক নেই। তবে হ্যাঁ, সামান্য কিছু পরিবর্তন রয়েছে। এমনকি, পেট্রল মডেলের থেকে এই দুই সিএনজি ভ্যারিয়েন্টের দামেও সেরকম হেরফের নেই। টাটা টিয়াগো সিএনজি এবং টাটা টিগর সিএনজি এই দুই গাড়ির দাম-সহ, সেফটি ফিচার্স থেকে শুরু করে যাবতীয় অন্যান্য ফিচার্স ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

বিভিন্ন ভ্যারিয়েন্টের দাম

টাটা টিয়াগো সিএনজি গাড়িটি লঞ্চ হয়েছে মোট চারটি ভ্যারিয়েন্টে. সেগুলি হল – এক্সই, এক্সএম, এক্সটি এবং এক্সজ়েড। অন্য় দিকে আবার টাটা টিগর সিএনজি লঞ্চ করা হয়েছে দুটি ভ্যারিয়েন্টে – এক্সজ়েড এবং এক্সজ়েড প্লাস। সবকটি মডেলের দাম এক নজরে –

টাটা টিয়াগো –

এক্সই – ৬,০৯,৯০০ টাকা

এক্সএম – ৬,৩৯,৯০০ টাকা

এক্সটি – ৬,৬৯,৯০০ টাকা

এক্সজ়েড প্লাস – ৭,৫২,৯০০ টাকা

টাটা টিগর –

এক্সজ়েড – ৭,৬৯,৯০০ টাকা

এক্সজ়েড প্লাস – ৮,২৯,৯০০ টাকা

ফিচার্স ও স্পেসিফিকেশনস –

টাটা টিয়াগো সিএনজি এবং টিগর সিএনজি – এই দুটি গাড়িতে কী কী ফিচার্স ও স্পেসিফিকেশন রয়েছে, তা ট্য়ুইট করে জানানো হয়েছে টাটা মোটরস-এর তরফ থেকে। ট্য়ুইটে এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা লিখছে, “বহু প্রতিক্ষিত টিয়াগো আইসিএনজি এবং টিগর আইসিএনজি লঞ্চ হয়ে গেল। কিছু আকর্ষণীয় ফিচার্স রয়েছে এই দুটি গাড়ির। সেগুলি একবার দেখে নিন।”

সেফটি ফিচার্স

লুক, ডিজাইন, সস্তি, এসবের থেকে অনেক বেশি গাড়ির নিরাপত্তার দিকটা নিয়ে ভাবিত ক্রেতারা। সিএনজি যানবাহনের ক্ষেত্রে তো এই ভাবনার বিষয়টি আরও বেশি করে কাজ করে। টাটা মোটরস-এর তরফ থেকে দাবি করা হয়েছে, সেফটি ফিচার্সের দিক থেকে টিয়াগো সিএনজি এবং টিগর সিএনজি দুটি গাড়িই ঢেলে সাজানো হয়েছে। লিক প্রুফিংয়ের জন্য দুটি গাড়িতেই স্টেনলেস স্টিল ব্যবহৃত হয়েছে। মরচে যাতে না পড়ে, গাড়ির কোনও রকম ক্ষয়ও যাতে না হয়, তার জন্য বারকোডের দিকে রয়েছে কম্পোনেন্ট লেভেল ট্রেসেবিলিটি। কোনও কারণে গ্যাস লিক হলে পেট্রল মোডে যাওয়ার জন্য অটো সুইচ করে নিতে পারবেন চালকরা।

টাটা টিগর সিএনজি ফিচার্স

১) এই গাড়ির এক্সজ়েড প্লাস ভ্যারিয়েন্টে রয়েছে রেন-সেন্সিং ওয়াইপার, অটোমেটিক হেডল্যাম্প, ডুয়াল টোন রুফ অপশন, প্রিমিয়াম ব্ল্যাক ও বিজ ইন্টিরিয়ার এবং আরও একাধিক ফিচার্স।

২) গাড়িটির এক্সজ়েড ভ্যারিয়েন্টে আবার রয়েছে স্টার্ট ও স্টপ করার জন্য একটি পুশ বাটন , হারমান-এর ইনফোটেনমেন্ট সিস্টেম, ফ্লিপকি-সহ সেন্ট্রাল লকিং ও আরও।

টাটা টিয়াগো সিএনজি ফিচার্স

১) এই গাড়িটির এক্সই ভ্যারিয়েন্টে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ, বডি কালার বাম্পার, রিয়ার পার্কিং সেন্সর-সহ আরও।

২) এক্সএম ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে হারমান-এর মিউজিক সিস্টেম, ডে নাইট আইআরভিএম, ব্লুটুথ কানেক্টিভিটি এবং আরও একাধিক ফিচার্স।

৩) গাড়ির এক্সটি ভ্যারিয়েন্টে স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোলস দেওয়া হয়েছে। সেই সঙ্গেই আবার ফ্রন্ট রিয়ারে রয়েছে স্পিকার্স।

৪) এক্সজ়েড প্লাস মডেলে প্রজেক্টর হেডল্যাম্প, সিগনেচার এলইডি লাইট ডিআরএল, হারমান-এর ইনফোটেনমেন্ট-সহ আরও ফিচার্স রয়েছে।