24 নভেম্বর Ultraviolette F77 ই-বাইক আসছে দেশে, 150Km রেঞ্জ, দাম কত হতে পারে?

Ultraviolette F77 Price, Specs: মোটরসাইকেলটির প্রত্যাশিত দাম হতে পারে প্রায় 3 লক্ষ টাকা বলে খবর। পাশাপাশি জানা গিয়েছে, বাইকের রেঞ্জ 140-150 কিলোমিটারের কাছাকাছি হবে

24 নভেম্বর Ultraviolette F77 ই-বাইক আসছে দেশে, 150Km রেঞ্জ, দাম কত হতে পারে?
Ultraviolette F77 ই-বাইক নিয়ে আসছে দেশি স্টার্ট আপ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2022 | 9:39 PM

Ultraviolette F77: বেঙ্গালুরুর স্টার্ট আপ সংস্থা আলট্রাভায়োলেট অটোমোটিভ প্রাইভেট লিমিটেড তার নতুন ইলেকট্রিক বাইক নিয়ে আসতে চলেছে। বিগত কিছু মাস ধরেই সংস্থার আসন্ন সেই মিড-ক্যাপাসিটি পারফরম্যান্স মোটরসাইকেল, যাতে ইলেকট্রিক পাওয়ারট্রেন রয়েছে, সেটিকে নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। এর মধ্যেই ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, 24 নভেম্বর তাদের নতুন বাইকটি লঞ্চ করা হবে, যার নাম Ultraviolette F77। বাইকটির ডিজ়াইনিং করা হয়েছে তরুণ প্রজন্মের জন্য, যা খুবই চিত্তাকর্ষক। শহুরে এই ইলেকট্রিক বাইকটি ভারতেই ডিজ়াইন ও ইঞ্জিনিয়ার্ড করা হয়েছে। কোম্পানির তরফ থেকে দাবি কা হয়েছে, বেঙ্গালুরু থেকে বিভিন্ন ফেজ়ে বাইকটি রোল আউট করা হবে দেশের বিভিন্ন প্রান্তের কাস্টমারদের। ভারতের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপেও এই বাইকটি লঞ্চ করতে চলেছে আলট্রাভায়োলেট।

5 বছরের বেশি রিসার্চ-ডেভেলপমেন্ট এবং কঠোর পরীক্ষার মাধ্যমে 190টি দেশ থেকে 70,000 প্রি-লঞ্চ বুকিং অর্জন করেছে ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থাটি। তাই কোম্পানির তরফ থেকে এত বুকিং আগ্রহ পাওয়ার পর বলা হচ্ছে, Ultraviolette F77-এর যাত্রা উত্তেজনাপূর্ণ থেকে কোনও অংশে কম ছিল না। এই ইলেকট্রিক বাইকটি 3টি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে: এয়ারস্ট্রাইক, শ্যাডো এবং লেজ়ার। এই প্রত্যেকটি ভ্যারিয়েন্ট একটি নির্দিষ্ট পরিচয় এবং ব্যক্তিত্ব প্রতিফলিত করার জন্য ডিজাইন করা হয়েছে।

সম্প্রতি ইলেকট্রনিক সিটি বেঙ্গালুরুতে F77 বাইকের উৎপাদন ট্রায়াল শুরু করেছে আলট্রাভায়োলেট। প্রসঙ্গত, বেঙ্গালুরুতেই সংস্থার ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি রয়েছে। ব্যাটারি চালিত Ultraviolette F77 হল একটি সর্বাত্মক কর্মক্ষমতা সম্পন্ন বৈদ্যুতিক মোটরসাইকেল। এর হার্ডওয়্যার এবং সফটওয়্যার বৈশিষ্ট্য যেমন ডুয়াল-চ্যানেল ABS, সামঞ্জস্যযোগ্য সাসপেনশন, একাধিক ড্রাইভ মোড এবং পুনরুৎপাদনযোগ্য ব্রেকিং সহ প্যাক করা হয়েছে। বিগত এক বছর ধরে আলট্রাভায়োলেট সারা দেশের বিভিন্ন প্রান্তে কঠিন আবহাওয়া পরিস্থিতির মধ্যেও F77 কার্যক্ষমতা পরীক্ষা করে দেখেছে।

Ultraviolette F77 F77 এর সর্বোচ্চ গতি 147 kmph বলে দাবি করা হয়েছে এবং বাইকটি মাত্র 7.5 সেকেন্ডে 0-100 kmph গতি নিয়ে ফেলতে সক্ষম। তিনটি ট্রিমে বিক্রি হবে বলে আশা করা হচ্ছে – লাইটনিং, শ্যাডো এবং লেজ়ার। একটি ব্রাশবিহীন DC (BLDC) মোটর দ্বারা চালিত F77 এর আউটপুট 33.5 bhp এবং 450 Nm এর সর্বোচ্চ টর্ক রয়েছে। মোটরসাইকেলটির প্রত্যাশিত দাম হতে পারে প্রায় 3 লক্ষ টাকা বলে খবর। পাশাপাশি জানা গিয়েছে, বাইকের রেঞ্জ 140-150 কিলোমিটারের কাছাকাছি হবে, অর্থাৎ একবার চার্জেই বাইকটি 140-150 কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে।