Independence Day Mahotsav: স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের নতুন উদ্যোগ

ইতিমধ্যেই অ্যানড্রয়েড ভার্সানে বিজিএমআই গেমের ডাউনলোড ৪৯ মিলিয়ন পেরিয়ে গিয়েছে। অতএব ৫০ মিলিয়ন ডাউনলোডের মাইলফলক ছুঁতে আর বেশি দেরি নেই এই ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেমের।

Independence Day Mahotsav: স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের নতুন উদ্যোগ
১১ থেকে ২০ অগস্ট পর্যন্ত চলবে এই ইন-গেম ইভেন্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 9:19 PM

স্বাধীনতা দিবস উদযাপনের জন্য গেমারদের জন্য নতুন ইন-গেম ইভেন্ট চালু করতে চলেছেন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমিং কর্তৃপক্ষ। এই ইন-গেম ইভেন্টের নাম দেওয়া হয়েছে ‘ইন্ডিপেন্ডেন্স ডে মহোৎসব’। আপাতত এই ইভেন্ট নিয়ে চালু হয়ে গিয়েছে এই ইভেন্ট। আগামী ২০ অগস্ট পর্যন্ত এই ইন-গেম ইভেন্ট চলবে। প্রতিদিন রিওয়ার্ড জেতার সুযোগ পাবেন গেমাররা। ইতিমধ্যেই অ্যানড্রয়েড ভার্সানে বিজিএমআই গেমের ডাউনলোড ৪৯ মিলিয়ন পেরিয়ে গিয়েছে। অতএব ৫০ মিলিয়ন ডাউনলোডের মাইলফলক ছুঁতে আর বেশি দেরি নেই এই ভিডিয়ো গেমের।

উল্লেখ্য, গত ২ জুলাই ভারতে লঞ্চ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যাটেল রয়্যাল ভিডিয়ো। দক্ষিণ কোরিয়ার গেমিং সংস্থা ক্র্যাফটন এই গেম তৈরি করেছে। আনুষ্ঠানিক ভাবে গেম লঞ্চের পর এক সপ্তাহের মধ্যেই ৩৪ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছিল এই গেম। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগে জুন মাসের মাঝামাঝি সময় থেকেই এই গেমের বিটা টেস্টিং ট্রায়াল শুরু হয়ে গিয়েছিল। তখন থেকেই গুগল প্লে স্টোরে গিয়ে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম লঞ্চ করতে পেরেছেন অ্যানড্রয়েড ইউজার গেমাররা।

শোনা যাচ্ছে খুব তাড়াতাড়ি আইওএস ভার্সানেও আসতে চলেছে বিজিএমআই গেম। অর্থাৎ এবার অ্যাপেলের ডিভাইস মূলত আইফোনেও খেলা যাবে এই ব্যাটেল রয়্যাল গেম। তবে আইওএস ভার্সানে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম লঞ্চের ইঙ্গিত দিলেও ক্র্যাফটন কর্তৃপক্ষ এটা জানাননি যে কবে আইওএস ভার্সানে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম লঞ্চ হবে। কিন্তু InsideSport একটি রিপোর্ট অনুসারে, ২০ অগস্টের আগেই সম্ভবত আইওএস ভার্সানে রিলিজ হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম।

একঝলকে দেখে নেওয়া যাক ‘ইন্ডিপেন্ডেন্স ডে মহোৎসব’ উপলক্ষ্যে কী কী আয়োজন রয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে- 

  • ২০ অগস্ট পর্যন্ত বিজিএমআই গেমে লগ-ইন করলে প্রতিদিন রিওয়ার্ড জেতার সুযোগ পাবেন গেমাররা।
  • শেষদিনে সব গেমারকে একটি AWM স্নাইপার রাইফেল স্কিন রিওয়ার্ড দেওয়া হবে।
  • অন্যান্য রিওয়ার্ডের তালিকায় রয়েছে in-game currency, Classic Crate Coupon Scrap, Green parachute trail, Supply Crate Coupon।
  • প্রতিদিনের জন্য নতুন মিশনের বন্দোবস্তও রয়েছে। এক একদিন এক একটি করে মিশন আনলক হবে।

অন্যদিকে সম্প্রতি আবার জালিয়াতির অভিযোগে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ৩,৩৬,০০০- এরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। গেমিং কর্তৃপক্ষের অভিযোগ এইসব অ্যাকাউন্ট হোল্ডার অর্থাৎ গেমাররা চিটিং করে অর্থাৎ জালিয়াতি করে গেম খেলার সময় সুবিধা পাওয়া চেষ্টা করেছে। আর সেই জন্য তারা বেআইনি প্রোগ্রাম ব্যবহার করেছে। বিজিএমআই গেমের অফিশিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন যে, ৩০ জুলাই থেকে ৫ অগস্ট পর্যন্ত একাধিক কেস তদন্ত করে দেখা হয়েছে। আর তার জেরেই প্রকাশ্যে এসেছে এই তথ্য।

আরও পড়ুন- Battlegrounds Mobile India: জালিয়াতির অভিযোগে নিষিদ্ধ ৩,৩৬,০০০-র বেশি অ্যাকাউন্ট!