Battlegrounds Mobile India: জালিয়াতির অভিযোগে নিষিদ্ধ ৩,৩৬,০০০-র বেশি অ্যাকাউন্ট!

লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত ৪৮ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই ব্যাটেল রয়্যাল গেম। গত ২ জুলাই আনুষ্ঠানিক ভাবে ভারতে লঞ্চ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

Battlegrounds Mobile India: জালিয়াতির অভিযোগে নিষিদ্ধ ৩,৩৬,০০০-র বেশি অ্যাকাউন্ট!
শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি ভারতে আইওএস ভার্সানেও লঞ্চ হতে চলেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 8:06 AM

জালিয়াতির অভিযোগে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ৩,৩৬,০০০- এরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। গেমিং কর্তৃপক্ষের অভিযোগ এইসব অ্যাকাউন্ট হোল্ডার অর্থাৎ গেমাররা চিটিং করে অর্থাৎ জালিয়াতি করে গেম খেলার সময় সুবিধা পাওয়া চেষ্টা করেছে। আর সেই জন্য তারা বেআইনি প্রোগ্রাম ব্যবহার করেছে। বিজিএমআই গেমের অফিশিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন যে, ৩০ জুলাই থেকে ৫ অগস্ট পর্যন্ত একাধিক কেস তদন্ত করে দেখা হয়েছে। আর তার জেরেই প্রকাশ্যে এসেছে এই তথ্য।

অন্যদিকে, লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত ৪৮ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই ব্যাটেল রয়্যাল গেম। গত ২ জুলাই আনুষ্ঠানিক ভাবে ভারতে লঞ্চ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। এখনও পর্যন্ত অ্যানড্রয়েড ভার্সানেই খেলা যায় এই গেম। গেম ডেভেলপাররা জানিয়েছেন, ৫০ মিলিয়ন ডাউনলোড হলেও গেমারদের বিশেষ পুরস্কার বা রিওয়ার্ড দেওয়া হবে। উল্লেখ্য, গেম লঞ্চের এক সপ্তাহের মধ্যেই ৩৪ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছিল বিজিএমআই ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম।

অন্যদিকে শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি ভারতে আইওএস ভার্সানেও লঞ্চ হতে চলেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। অর্থাৎ অ্যাপেলের বিভিন্ন ডিভাইসেও খেলা যাবে (মূলত আইফোন এবং আইপ্যাড) এই গেম। সম্প্রতি ইনস্টাগ্রামে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের অফিশিয়াল পেজ থেকে একটি পোস্ট করা হয়েছে। ইনস্টাগ্রামের ওই পোস্টে রয়েছে একটি বিশাল আকারের ‘কোয়েশচন মার্ক’ অর্থাৎ জিজ্ঞাসা চিহ্নের ছবি। কিন্তু ওই জিজ্ঞাসা চিহ্নের নীচের গোল বা ডটের জায়গায় রয়েছে একটি ‘অ্যাপেল আইকন’। ঠিক এই আইকনই অ্যাপেলের আইফোনের পিছনে বা অন্যান্য ডিভাইসে লক্ষ্য করা যায়। আপাতত এই ইনস্টা পোস্ট নিয়েই চলছে জল্পনা।

এর কয়েকদিন আগে ইনস্টাগ্রামে আরও একটি পোস্ট শেয়ার করেছিলেন গেমিং কর্তৃপক্ষ। ওই পোস্টে লেখা হয়েছিল সমস্ত ভারতীয় প্লেয়ার (বিজিএম গেমার)- দের জন্যই রিওয়ার্ড পাওয়ার ব্যবস্থা করছেন গেমিং কর্তৃপক্ষ। এরপর আবার একটি ‘আপেলের’ ইমোজিও দেওয়া হয়। ক্র্যাফটনের তরফে এখনও আইওএস ভার্সানে অ্যাপেলের বিভিন্ন ডিভাইসের জন্য বিজিএমআই গেম লঞ্চের দিনক্ষণ জানানো হয়নি। কিন্তু InsideSport একটি রিপোর্ট অনুসারে, ২০ অগস্টের আগেই সম্ভবত আইওএস ভার্সানে রিলিজ হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হল আসুসের নতুন গেমিং ল্যাপটপ ROG Strix G15 অ্যাডভান্টেজ এডিশন, দাম শুরু কত টাকা থেকে?