Call Of Duty Warzone: সুখবর! এবার মোবাইলেও কল অফ ডিউটি: ওয়ারজ়োন খেলতে পারবেন গেমাররা

Call Of Duty Warzone On Mobile: এবার মোবাইল থেকেও খেলা যাবে কল অফ ডিউটি: ওয়ারজ়োন। আপাতত অ্যান্ড্রয়েড ডিভাইসর জন্যই গেমটি নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে।

Call Of Duty Warzone: সুখবর! এবার মোবাইলেও কল অফ ডিউটি: ওয়ারজ়োন খেলতে পারবেন গেমাররা
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Mar 12, 2022 | 5:50 PM

অ্যাক্টিভিসন-এর জনপ্রিয় গেম কল অফ ডিউটি: ওয়ারজ়োন (Call of Duty: Warzone) এতদিন পর্যন্ত গেমিং ডিভাইস ও কম্পিউটারে খেলার জন্য উপলব্ধ ছিল। জনপ্রিয় সেই ব্যাটল রয়্যাল শ্যুটার গেমটিই এবার মোবাইল ফোন ও ট্যাবলেটের (Mobile And Tablet) জন্য উপলব্ধ হতে চলেছে। ভিডিয়ো গেমিংয়ের ট্রেন্ড যেখানে মোবাইল অ্যান্ড্রয়েড ডিভাইসের (Mobile Android Device) দিকে শিফট করছে, ঠিক সেখানেই গেমারদের এএএ মোবাইল গেমিং অভিজ্ঞতা দিতে চলেছে গল অফ ডিউটি: ওয়ারজ়োন-এর ডেভেলপার অ্যাক্টিভিসন।

কল অফ ডিউটি: ওয়ারজ়োন একটি ফ্রি টু প্লে ব্যাটল রয়্যাল ভিডিয়ো গেম, যা রিলিজ় হয়েছিল ২০২০ সালের ১০ মার্চ। প্রাথমিক ভাবে এই ব্যাটল রয়্যাল গেমটি লঞ্চ করা হয়েছিল প্লেস্টেশন ৪, এক্সবক্স ওয়ান এবং মাইক্রোসফ্ট উইন্ডোজ়ের জন্য। প্লে স্টেশন ৫ এবং এক্সবক্স সিরিজ় এক্স/এস-এর জন্যও অফ ডিউটি: ওয়ারজ়োন-এর একটি নতুন ভার্সন লঞ্চ হওয়ার কথা আছে ২০২২ সালেই।

ওয়ারজ়োন আসলে কল অফ ডিউটি ফ্রাঞ্চাইজ়ির দ্বিতীয় মূল ব্যাটল রয়্যাল ইনস্টলমেন্ট। তার ঠিক আগেই রয়েছে, ব্ল্যাকআউট মোড, যার নাম কল অফ ডিউটি: ব্ল্যাক ওপস ৪ (২০১৮)। ব্ল্যাক ওপস ৪-এর থেকে ওয়ারজ়োনের মূল পার্থক্য হল, সামঞ্জস্যপূর্ণ গ্যাজেটগুলির উপর নির্ভরতা হ্রাস করা এবং তার পরিবর্তে ক্যাশ নামক একটি নতুন ইন-গেম মুদ্রা জমাতে উতৎসাহিত করা। প্রাথমিক ভাবে ওয়ারজ়োনে রয়েছে দুটি গেম মোড – ব্যাটল রয়্যাল এবং প্লান্ডার। একটি সিঙ্গেল ম্যাচে মোট ১৫০টি প্লেয়ার সাপোর্ট করে এই গেম, যা সাধারণত অন্যান্য ব্যাটল রয়্যাল টাইটেলের ক্ষেত্রে ১০০ প্লেয়ার সাপোর্ট করে থাকে। যদিও বেশ কিছু লিমিটেড-টাইম মোডে এই ওয়ারজ়োন ২০০ প্লেয়ারও সাপোর্ট করে।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, কল অফ ডিউটি: ওয়ারজ়োনের অ্যান্ড্রয়েড ভার্সনটি, লার্জ-স্কেলের, ব্যাটল রয়্যালের অভিজ্ঞতা যা মোবাইলের জন্য অত্যাধুনিক প্রযুক্তির সঙ্গে তৈরি করা হয়েছে এবং আগামী বহু বছর ধরে সারা বিশ্বের গেমারদের বিনোদন দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। গেমের ডেভেলপার সংস্থার তরফে বলা হচ্ছে, “আমরা একটি সম্পূর্ণ নতুন, এএএ মোবাইল অভিজ্ঞতা তৈরি করছি যা কল অফ ডিউটি: ওয়ারজ়োন-এর রোমাঞ্চকর এবং লার্জ-স্কেল অ্যাকশন নিয়ে আসবে খেলোয়াড়দের জন্য।”

অ্যাক্টিভিসন তাদের ওয়েবসাইটে এই বিষয়ে আরও লিখছে, “উৎপাদন ভূমিকা থেকে শুরু করে ইঞ্জিনিয়ারিং, ডিজ়াইন, শিল্প, বিপণন এবং আরও অনেক কিছুতে আমরা আমাদের বৈচিত্র্যময় দলে যোগ দেওয়ার জন্য গেম নির্মাতা, উৎসাহী, অনুরাগী এবং সত্যিকারের দুর্দান্ত লোকদের খুঁজছি, যাঁরা পরবর্তী বিশ্ব-মানের মোবাইল গেমিং অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম।”

আরও পড়ুন: আসছে দেশের সবথেকে বড় ই-স্পোর্টস টুর্নামেন্ট বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ, ৭৫ লাখ টাকা পুরস্কার মূল্য

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের কোনও এমুলেটর ভার্সন আসছে না, মিলল নিশ্চিত বার্তা

আরও পড়ুন: বিজিএমআই গেমের লেটেস্ট আপডেটের এপিকে ফাইল কী ভাবে ডাউনলোড করবেন?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla