BGMI 1.8 Update APK Download: বিজিএমআই গেমের লেটেস্ট আপডেটের এপিকে ফাইল কী ভাবে ডাউনলোড করবেন?

Battlegrounds Mobile India Latest Update: বিজিএমআই গেমটি আপাতত ব্যান হওয়ার কোনও সম্ভাবনা নেই। কিন্তু কোনও রকমে যদি তা হয়, তাহলে গেমের লেটেস্ট আপডেটের এপিকে ফাইল ডাউনলোড করে খেলতে পারেন।

BGMI 1.8 Update APK Download: বিজিএমআই গেমের লেটেস্ট আপডেটের এপিকে ফাইল কী ভাবে ডাউনলোড করবেন?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 6:04 PM

সম্প্রতি ভারতে ব্যান করা হয়েছে গারিনা ফ্রি ফায়ার গেমটি। তারপর থেকেই প্রশ্ন উঠেছে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াও (Battlegrounds Mobile India) ভারতে ব্যান করা হবে কি না। বিষয়টি নিয়ে আরও জলঘোলা হয় যখন প্রহর নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা সরকারের কাছে গেমটি নিষিদ্ধ করার আবেদন জানায়। এদিকে তেলেঙ্গানা হাইকোর্টে দায়ের হওয়া একটি জনস্বার্থ মামলায় সরকারের তরফে পরিষ্কার করে দেওয়া হয়েছে, পাবজি মোবাইল এবং ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমিং অ্যাপ দুটি এক নয়। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, আপাতত এই গেমটি নিষিদ্ধ (BGMI Ban) করার পথে হাঁটতে চাইছে না ভারত সরকার। এই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি আসলে পাবজি মোবাইলের একটি ক্লোন ভার্সন। গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন বিজিএমআই-এর আপডেট নিয়ে এসেছে অনেক আগেই, যার নাম বিজিএমআই ১.৮ আপডেট। তাই কোনও ক্রমে যদি বিজিএমআই ব্যান হয়ে যায়, তাহলে খেলা যেতে পারে বিজিএমআই ১.৮ আপডেটের এপিকে (BGMI 1.8 Update APK) ফাইল, যা ইতিমধ্যেই উপলব্ধ হয়ে গিয়েছে।

নতুন ফিচার্স উপভোগ করার দিক থেকে প্লেয়ারদের কখনও বঞ্চিত করে রাখে না ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। বিজিএমআই ১.৮ আপডেটেও রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার্স। দেশের ব্যাটল রয়্যাল কমিউনিটির মধ্যে অত্যন্ত জনপ্রিয় এই গেমের আপডেটে একাধিক ইন-গেম পরিবর্তন নতুন মোডসও রয়েছে। শুধু তাই নয়। প্লেয়াররা একাধিক রিওয়ার্ডস পেয়ে যাবেন যেমন, ৩০০০ বিপি, ১০০এজি, অরিয়েট অ্যাসাসিন হেলমেট x থ্রিডি ১।

যে ভাবে বিজিএমআই ১.৮ আপডেট এপিকে ফাইল ডাউনলোড করবেন –

পদ্ধতি ১ – ইনস্টলেশন প্রক্রিয়াটি শুরু করার আগেই আপনাকে এই লিঙ্কে ক্লিক করে এপিকে ফাইলটি ডাউনলোড করে নিতে হবে। এবার এক্সএপিকে ইনস্টলার ব্যবহার করে এপিকে ফাইলটি আনজ়িপ করুন।

পদ্ধতি ২ – একবার ডাউনলোড হয়ে গেলে প্লেয়ারদের ‘ইনস্টল ফ্রম আননোন সোর্স’ অপশনে গিয়ে একবার এনাবল করতে হবে। এই পদ্ধতি আগেই করে থাকলে বাদ দিন।

পদ্ধতি ৩ – এবার আপনার ডিভাইসে ডাউনলোডেড এপিকে ফাইল লোকেট এবং ইনস্টল করে নিন।

পদ্ধতি ৪ – ইনস্টলেশন একবার হয়ে গেলে গেমটি খুলুন এবং সমস্ত জরুরি সোর্স ডাউনলোড করে নিন।

এই সমগ্র প্রক্রিয়াটি ঠিকঠাক ভাবে মেনে চললে বিজিএমআই প্লেয়াররা নতুন টাইটাম থিম উপভোগ করতে পারবেন। এদিকে আবার মার্চে বিজিএমআই ১.৯ আপডেটও নিয়ে আসতে ক্রাফ্টন, যাতে একাধিক আকর্ষণীয় ফিচার্স থাকতে চলেছে। এক নজরে দেখে নেওয়া যাক, বিজিএমআই ১.৯ আপডেটে কী কী নতুন ফিচার্স থাকতে পারে।

১) ইরাঞ্জল ম্যাপে নতুন ভাসমান দ্বীপ

ক্লাসিক র‌্যাঙ্কড ম্যাচের ক্ষেত্রে সম্পূর্ণ একটি নতুন ভাসমান দ্বীপের মোড নিয়ে আসা হবে ইরাঞ্জল ম্যাপে। এর আগে মিরর ওয়ার্ল্ড বা প্রাচীন পিরামিড মোডে ঠিক যেমনটা দেখা গিয়েছিল, তেমনই একটি নতুন মোড আসতে চলেছে যাতে একটি ভাসমান দ্বীপ যাকে নিম্বাস দ্বীপ বলা হচ্ছে।

২) মেকানিক্যাল শিল্ড

বিজিএমআই ১.৯ আপডেটে প্লেয়াররা মেকানিক্যাল শিল্ড পেয়ে যাবেন, যার দ্বারা হঠাৎ হওয়া কোনও আক্রমণের সময় প্লেয়াররা নিজেদের বাঁচাতে পারবেন। ম্যাপের সমস্ত দিকেই এই শিল্ড ব্যবহার করতে পারবেন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়াররা।

এই দুই ফিচার্সের পাশাপাশি বিজিএমআই ১.৯ আপডেটের দ্বারা ইরাঞ্জল ম্যাপে অ্যানিভার্সারি সেলিব্রেশন স্টেজও উপলব্ধ হতে চলেছে, যেখানে প্লেয়াররা একাধিক লুঠ হওয়া আইটেম ব্যবহার করার সুযোগ পেয়ে যাবেন। গেমের চতুর্থ অ্যানিভার্সারি সেলিব্রেশন স্টেজটি উপলব্ধ হতে চলেছে সেই নতুন ভাসমান দ্বীপেইষ আর সেখান থেকেই প্লেয়াররা লুঠ হওয়া বিভিন্ন আইটেম ব্যবহারের সুযোগ পেয়ে যাবেন।

আরও পড়ুন: বিশ্বকে দিশা দেখাচ্ছেন ভারতের মহিলা বিজিএমআই স্ট্রিমাররা!

আরও পড়ুন: ম্যাশআপ টুর্নামেন্ট নিয়ে এল পাবজি নিউ স্টেট, কবে থেকে প্রতিযোগিতা, পুরস্কারমূল্য কত টাকা, জেনে নিন

আরও পড়ুন: বিজিএমআই ও পাবজি সম্পূর্ণ আলাদা গেমিং অ্যাপ, জনস্বার্থ মামলায় তেলেঙ্গানা হাইকোর্টে কেন্দ্রের দাবি