Battlegrounds Mobile India: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের কোনও এমুলেটর ভার্সন আসছে না, মিলল নিশ্চিত বার্তা

BGMI Redeem Codes And Official Emulator: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের অফিসিয়াল এমুলেটর আসছে না। তবে রিডিম কোডসের ফিচারটি নিয়ে কাজ চলছে বলে জানালেন বিজিএমআই দেবস।

Battlegrounds Mobile India: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের কোনও এমুলেটর ভার্সন আসছে না, মিলল নিশ্চিত বার্তা
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 11:25 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমে কি অপ্টিমাইজড এমুলেটর (Optimized Emulator) আসতে পারে? দীর্ঘ দিন ধরে এই প্রশ্ন করে যাচ্ছেন দেশের বিজিএমআই গেমাররা। সেই প্রশ্নেরই এবার উত্তর দিলেন বিজিএমআই দেবস (BGMI Devs)। উই হার্ড ইউ ফিডব্যাক সেকশনে মূলত এই প্রশ্নগুলো দীর্ঘদিন ধরেই জড়ো হচ্ছিল। একটি নতুন ব্লগপোস্টের মাধ্যমে প্রশ্নের উত্তর দিয়েছেন বিজিএমআই দেবস। বিজিএমআই এমুলেটর, রিডিম কোড, আরও ডিভাইসের জন্য ৯০ ফ্রেম পার সেকেন্ড সাপোর্ট, নতুন ক্যারেক্টার ভাউচার ইভেন্ট ইত্যাদি একাধিক গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানিয়েছেন তিনি।

প্রথমেই দেবস বিজিএমআই গেমারদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গেমের অফিসিয়াল এমুলেটর ভার্সন আসছে কি না, তার উত্তর দিয়েছেন। প্রসঙ্গত, ভারতে ব্যান হওয়া পাবজি মোবাইলেরও একটি অফিসিয়াল এমুলেটর ভার্সন ছিল এবং তা সংযুক্ত ছিল টেনসেন্টের গেমলুপ এমুলেটরের সঙ্গে। তবে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের কোনও অফিসিয়াল এমুলেটর নেই এবং সাধারণত ব্লুস্ট্যাক এমুলেটর দিয়েই কাজ করে এটি যা গেমের জন্য কোনও ভাবেই অপ্টিমাইজ় করা হয় না।

দেবস দাবি করেছেন যে, গেমের বিভিন্ন ফাইল মডিফাই করার কাজটি সহজ করে দেয় এই ধরনের এমুলেটরগুলি। যার ফলে বিভিন্ন বেআইনি কার্যকলাপে অংশ নিয়ে প্রতারণা, মোড বা অন্য কোনও অ্যাপ্লিকেশন ব্যবহারের মধ্যে দিয়ে প্রতারকদের অন্যায্য সুবিধা করে দিতে পারে। অর্থাৎ এখান থেকে একটা বিষয় পরিষ্কার হয়ে গেল যে, আপাতত বিজিএমআই-এর কোনও এমুলেটর ভার্সন আসার সম্ভাবনা নেই। আর সেই কারণেই তার অপ্টিমাইজড ভার্সন আসারও কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না বলে স্পষ্ট জানিয়েছেন দেবস।

এর পরই আসে আর একটা বিশেষ প্রশ্ন। আর তা হল, অন্যান্য ডিভাইসের জন্য ৯০ ফ্রেম পার সেকেন্ডে গেমটি সাপোর্ট করার বিষয়। সে বিষয়ে দেবস জানালেন যে, এই মুহূর্তে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের মাল্টিপল ডিভাইসে টেস্ট করা হচ্ছে যেগুলিতে ৯০ ফ্রেম পার সেকেন্ড সাপোর্ট করবে। এই মুহূর্তে অনেক ডিভাইসেই ৯০ এফপিএস পারফর্ম্যান্স সাপোর্ট করে। কিন্তু সামগ্রিক ভাবে সমস্ত গেমারদের জন্য একটি মসৃণ অভিজ্ঞতা প্রদানে আরও বেশ কয়েকটি ডিভাইসে ব্যাপক ভাবে পরীক্ষা করার প্রয়োজন রয়েছে বলে জানিয়েছেন দেবস।

পাশাপাশি তিনি আরও জানিয়েছেন যে, তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিডিম কোড ফিচারটি অভ্যন্তরীণ ভাবে পর্যালোচনা করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে এবং শীঘ্রই ইভেন্টগুলি চালু করা হবে যেখানে খেলোয়াড়রা ইন-গেম পুরষ্কারের জন্য কোডগুলি রিডিম করতে এটি ব্যবহার করতে সক্ষম হবেন।

আরও পড়ুন: বিজিএমআই গেমের লেটেস্ট আপডেটের এপিকে ফাইল কী ভাবে ডাউনলোড করবেন?

আরও পড়ুন: বিশ্বকে দিশা দেখাচ্ছেন ভারতের মহিলা বিজিএমআই স্ট্রিমাররা!

আরও পড়ুন: ম্যাশআপ টুর্নামেন্ট নিয়ে এল পাবজি নিউ স্টেট, কবে থেকে প্রতিযোগিতা, পুরস্কারমূল্য কত টাকা, জেনে নিন