BGMI Comeback: জলদিই ফিরতে পারে BGMI, ইঙ্গিত দিল প্রকাশক Krafton

Battlegrounds Mobile India গেমটি শীঘ্রই কামব্যাক করতে পারে। এতদিন ধরে এত জল্পনা শোনা গিয়েছিল। আর এবার গেমের ডেভেলপার সংস্থা Krafton সেই ইঙ্গিত দিল।

BGMI Comeback: জলদিই ফিরতে পারে BGMI, ইঙ্গিত দিল প্রকাশক Krafton
ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ফিরছে। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2022 | 5:54 PM

BGMI Latest Update: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি শীঘ্রই কামব্যাক করতে পারে। এতদিন ধরে এত জল্পনা শোনা গিয়েছিল। আর এবার গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটন সেই ইঙ্গিত দিল। বিজিএমআই ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে সংস্থার তরফে একটি টিউটোরিয়াল ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সাপোর্ট সেকশনে বিজিএমআই সম্পর্কিত মোট চারটি নতুন ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সংস্থাটি এর মধ্যেই ইউটিউবে একটি নতুন চ্যানেলও তৈরি করেছে, যা ‘ক্রাফটন প্লেয়ার সাপোর্ট’ নামে পরিচিত। গত 29 সেপ্টেম্বর চ্যানেলটি তৈরি হয়েছিল। আর সেখানেই এমন একটি ভিডিয়ো পোস্ট করা হয়, যা বিজিএমআই কামব্যাকেরই ইঙ্গিত দিচ্ছে।

কীভাবে একজন তাঁর বিজিএমআই অ্যাকাউন্ট আনলিঙ্ক করতে পারেন, সেটি মুছে ফেলতে পারেন, একজন বিজিএমআই ব্যবহারকারীর প্রতিবেদন তৈরি করা ও গেমে বন্ধুদের ব্লক করা ও যোগ করার বিষয়ে নির্দেশিকা দেওয়া হয়েছে। যদিও ক্রাফটন এখনও পর্যন্ত ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া চালু করার বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কোনও নিশ্চিত বার্তা দেয়নি। তবে, সংস্থার সর্বশেষ পদক্ষেপটি থেকে বিজিএমআই ভক্তরা এখনও গেমটি ফিরে আসার আশা করতে পারেন।

ভারতে টেকনিক্যাল গুরুজি নামে পরিচিত গৌরব চৌধুরী তার সাপ্তাহিক টেক ফোকাস ইউটিউব ভিডিও সিরিজের 12 তম পর্বে দাবি করেছিলেন যে, BGMI এই বছরের শেষ নাগাদ ফিরে আসতে পারে। আর তার ঠিক হাতে গোনা কয়েক সপ্তাহের মধ্যেই সরাসরি ডেভেলপার সংস্থার তরফে আপডেটটি দেওয়া হল। তাই, যা রটে তার কিছুটা তো বটে!

টেকনিক্যাল গুরুজি সেই সময় দাবি করেছিলেন, “এই খবরটি আজকের জন্য আমার কাছে প্রিয়। আমরা সবাই অনেক দিন ধরে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ফিরে আসার জন্য অপেক্ষা করছিলাম এবং অবশেষে আমাদের কাছে একটি তারিখও আসতে চলেছে। BGMI একটি নতুন অবতারে 2022 সালের শেষের দিকে ফিরে আসতে পারে।”

ভারতের ইস্পোর্টস সম্প্রদায়ের আর একজন জনপ্রিয় ইউটিউবার, পীযূষ ‘স্পেরো’ বাথলাও একটি ভিডিয়োতে জানিয়েছিলেন যে, গেমটি 2022 সালের ডিসেম্বরের আগে আসবে না এবং এটি আবার বছরের শেষের দিকে উপলব্ধ করা যেতে পারে। অন্যদিকে Orangutan Gaming থেকে AKOP, একটি Instagram লাইভ ভিডিয়োতে অনুমান করেছিল যে, BGMI গেমটি 2023 সালের মাঝামাঝি সময়ে আসতে পারে। তিনি আরও জানিয়েছিলেন যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া শীঘ্রই আসবে, তবে এটি একটি নতুন ভারতীয় প্রকাশক (কোম্পানি) দ্বারা চালু হবে। গেমটির সম্ভবত নাম পরিবর্তন করা হবে এবং একই নামে উপলব্ধ হওয়ার সম্ভাবনা যে খুব কম, সে কথাও জানিয়েছিলেন তিনি।

চলতি বছরের জুলাই মাসে ভারত সরকার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম নিষিদ্ধ করেছিল। গেমটি তড়িঘড়ি ভারতের গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোর থেকে সরিয়েও নেওয়া হয়।। তথ্য প্রযুক্তি আইন 2000 এর ধারা 69A এর অধীনে অবরুদ্ধ করা হয়েছিল। প্রসঙ্গত, এই একই আইন যার অধীনে প্রায় দুই বছর আগে পাবজি মোবাইল এবং টিকটক নিষিদ্ধ করা হয়েছিল।