Online Gaming Tips: অনলাইন গেম খেলার সময় বিপদের পথে হাঁটবেন না, ঝুঁকি এড়াতে মেনে চলুন এই টিপস

Online Gaming Tips And Tricks: কিন্তু আপনি কি জানেন, আপনার ব্যক্তিগত তথ্য ফাঁস হতে পারে। তাই আপনাকে কিছু বিশেষ দিকে খেয়াল রাখতে হবে। তবে দেখে নিন সেই সব টিপসগুলি, যেগুলি মেনে চললে আপনার ব্য়ক্তিগত তথ্য় ফাঁস হবে না।

Online Gaming Tips: অনলাইন গেম খেলার সময় বিপদের পথে হাঁটবেন না, ঝুঁকি এড়াতে মেনে চলুন এই টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2023 | 5:28 PM

Online Gaming News: আজকাল অনলাইন গেম (Online Game) খেলার প্রবনতা মানুষের মধ্য়ে অনেক হারে বেড়েছে। আর তার ফলে সাইবার ক্রাইমও বেড়েছে ব্য়পকভাবে। অনেকে তো দিনের বেশিভাগ সময় গেম খেলেই কাটিয়ে দেন। অনেকে আবার আর্থিক সুবিধা এবং পুরস্কারের জন্য অনলাইন গেমগুলিতে যোগদান করেন। অনলাইন গেমগুলিতে দিয়েও দেন আপনার ব্য়ক্তিগত তথ্য়। কিন্তু আপনি কি জানেন, আপনার ব্যক্তিগত তথ্য ফাঁস হতে পারে। তাই আপনাকে কিছু বিশেষ দিকে খেয়াল রাখতে হবে। তবে দেখে নিন সেই সব টিপসগুলি (Tips), যেগুলি মেনে চললে আপনার ব্য়ক্তিগত তথ্য় ফাঁস হবে না।

শুধুমাত্র অফিসিয়াল সাইট থেকে খেলা

একটি প্রোফাইল তৈরি এবং সাইন আপ করার আগে, আপনি যে প্ল্যাটফর্মটি বেছে নিয়েছেন, তা বৈধ কি-না নিশ্চিত করে নিন। অর্থাৎ সেই সমস্ত গেমিং প্ল্য়াটফর্মগুলি লাইসেন্সপ্রাপ্ত কি-না জেনে নিয়ে তবেই তাতে আপনার ব্য়ক্তিগত তথ্য় দিন।

একটি কঠিন পাসওয়ার্ড ব্য়বহীর করুন

অনেকে একই পাসওয়ার্ড বারবার ব্যবহার করেন। তাই এমন একটি পাসওয়ার্ড রাখার চেষ্টা করুন, যা আগে কোথাও ব্যবহার করা হয়নি। অর্থাৎ আপনার পাসওয়ার্ডটি একটু অন্য়রকম দিন। যাতে কেউ সহজে জেনে ফেলতে না পারে।

ট্রায়াল পিরিয়ডের সুবিধা নিন

কিছু iGaming সাইট নতুন গ্রাহকদের একটি বিনামূল্যে ট্রায়াল পিরিয়ড অফার করে। অর্থাৎ আপনি এত কম সময়ের মধ্যে গেম খেলে কোনও টাকা উপার্জন করতে পারবেন না। তার কারণ হল আপনি সেখানে কোনও আর্থিক বিনিয়োগ করেননি। তাই তাদের কাছে টাকা বিনিয়োগ করার আগে গেমটি খেলে দেখে নিন, যে সেখানে আপনার টাকা দেওয়া উচিৎ হবে কি-না।

ব্যাংকিং-এর সমস্ত তথ্য় দেবেন না

টাকা উপার্জনের জন্য প্রথমে আপনাকে সেখানে টাকা বিনিয়োগ করতে হবে। অনলাইন গেমিং সাইট যতই নিরাপদ হোক না কেন, আপনার ব্যাংকিং-এর সব তথ্য় তাদেরকে দেবেন না। আর তারপরেও যদি আপনার থেকে ব্যাংকিং-এর যাবতীয় তথ্য় চাওয়া হয়, আর বলা হয় যে, আপনাকে টাকা পাঠানো হবে, তবে সেই গেমিং অ্য়াপটি এড়িয়ে চলুন।