PS5 India Restock: ২৪ মার্চ শুরু হতে চলেছে সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড এডিশনের প্রি-বুকিং

PS5 India Restock: ২৪ মার্চ থেকে প্রি-বুকিং শুরু হলেও সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড ভার্সানের ডেলিভারি কবে থেকে শুরু হতে পারে এ ব্যাপারে কিছু জানা যায়নি।

PS5 India Restock: ২৪ মার্চ শুরু হতে চলেছে সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড এডিশনের প্রি-বুকিং
সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 9:39 PM

সোনির গেমিং কনসোল (Sony Gaming Console) প্লেস্টেশন ৫ (PlayStation 5)– এর প্রি-অর্ডার (PS5 Pre-Order) ফের শুরু হতে চলেছে ভারতে। আগামী ২৪ মার্চ দুপুর ১২টা থেকে শুরু হবে পিএস ৫- এর প্রি-অর্ডার (PS5 Restock)। আনুষ্ঠানিক ভাবে একথা ঘোষণা করেছেন সোনি কর্তৃপক্ষ। তাঁরা এও জানিয়েছেন যে, সোনি সেন্টারের ওয়েবসাইট ShopAtSC- তে প্লেস্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হবে। এর পাশাপাশি ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়ার সাইট থেকেও আগ্রহীরা পিএস ৫- এর জন্য প্রি-অর্ডার করতে পারবেন বলে জানা গিয়েছে। এই জন্য অ্যামাজনে একটি ডেডিকেটেড মাইক্রোসাইটও তৈরি হয়েছে। জানা গিয়েছে আসন্ন রিস্টক কেবলমাত্র সোনির নেক্সট জেনারেশন গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড ভার্সানেও দেখা যাবে। অনুমান করা হচ্ছে, সোনি সেন্টারের ওয়েবসাইট ShopAtSC এবং অ্যামাজন ইন্ডিয়া ছাড়াও ফ্লিপকার্ট, বিজয় সেলস, গেম লুট, গেমস দ্য শপ, ক্রোমা— এইসব জায়গা থেকেও হয়তো পিএস ৫- এর প্রি-বুকিং করা সম্ভব হবে। অর্থাৎ আন্দাজ করা হচ্ছে যে ২৪ মার্চ এইসব সংস্থাগুলিতেও হয়তো রিস্টক হবে সোনির নেক্সট জেনারেশন গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড ভার্সান।

এর আগে গত ২২ মার্চ ভারতে প্লেস্টেশন ৫- এর রিস্টক, প্রি-অর্ডার এবং বিক্রি হয়েছিল। প্রায় একমাস পরে ফের ভারতে রিস্টক হচ্ছে সোনির এই গেমিং কনসোল। এর আগে দেশে যতবারই পিএস৫ রিস্টক হয়েছে ততবারই প্রি-বুকিং শুরুর সঙ্গে সঙ্গেই আউট অফ স্টক হয়ে গিয়েছে। কয়েক মাইক্রো সেকেন্ডের মধ্যেই গ্রাহকরা দেখেছেন প্রায় সমস্ত ওয়েবসাইটের দেখানো হয়েছে আউট অফ স্টক মেসেজ। অনেক জায়গায় তো আবার সোনির এই গেমিং কনসোল ‘কামিং সুন’ পর্যায় থেকে সরাসরি চলে গিয়েছে আউট অফ স্টক জোনে। প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে যবে থেকে পিএস৫ লঞ্চ হয়েছে তখন থেকেই সোনির এই গেমিং কনসোলের স্টক নিয়ে টানাটানি রয়েছে। সোনি কর্তৃপক্ষ আগেই জানিয়েছিলেন যে চাহিদার তুলনায় এই গেমিং কনসোলের যোগান নেই। তাই ২০২২ সাল পর্যন্তই চলতে পারে এই আকাল। তবে নতুন করে পিএস৫ রিস্টক হওয়ায় এবং প্রি-বুকিং শুরুর কথা শুনে আগ্রহী গেমাররা।

২৪ মার্চ থেকে প্রি-বুকিং শুরু হলেও সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড ভার্সানের ডেলিভারি কবে থেকে শুরু হতে পারে এ ব্যাপারে কিছু জানা যায়নি। ভারতে পিএস৫ স্ট্যান্ডার্ড এডিশনের দাম ৪৯,৯৯০ টাকা। আর পিএস৫ ডিজিটাল এডিশনের দাম ৩৯,৯৯০ টাকা। ২০২০ সালের নভেম্বর মাসে প্লেস্টেশন ৫ লঞ্চ করেছিল সোনি। এর কয়েক মাস পরে ২০২১ সালের ফেব্রুয়ারিতে ভারতের বাজারে পা রেখেছিল সোনির এই গেমিং কনসোল। শুধুমাত্র ভারত নয়, বিশ্বের বাজারেও পিএস৫ স্ট্যান্ডার্ড এডিশনের চাহিদা অনুসারে যোগানের ঘাটতি রয়েছে বলে জানান দিচ্ছে পরিসংখ্যান।

আরও পড়ুন- Xbox Game Pass Price Cut In India: এক ধাক্কায় অনেকটাই সস্তা হল এক্সবক্স গেম পাস সাবস্ক্রিপশনের সমস্ত প্ল্যান, ১ এপ্রিল থেকে লাগু নতুন খরচ