ক্র্যাফটন সংস্থা ছাড়লেন পাবজি গেমের ডিজাইনার Brendan Greene, এবার কাজ করবেন নিজস্ব স্টুডিয়োতে

গেমিং ডিজাইনার Brendan Greene- এর নিজস্ব গেমিং স্টুডিয়ো PlayerUnknown Productions- এর তরফে তাদের আগামী দিনের গেম প্রসঙ্গে ওয়েবসাইটে একটি গেমের নাম প্রকাশ করা হয়েছে। সেটি হল Prologue।

ক্র্যাফটন সংস্থা ছাড়লেন পাবজি গেমের ডিজাইনার Brendan Greene, এবার কাজ করবেন নিজস্ব স্টুডিয়োতে
অ্যামস্টারডাম ভিত্তিক Brendan Greene- এর এই গেমিং স্টুডিয়োর নাম PlayerUnknown Productions।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2021 | 7:39 PM

বিশ্বজুড়ে সাম্প্রতিক সময়ে যত ভিডিয়ো গেম লঞ্চ হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে পাবজি গেম। পাবজি অথবা প্লেয়ার আননোন’স ব্যাটেলগ্রাউন্ড লঞ্চ হয়েছিল ২০১৭ সালে। লঞ্চের পর থেকেই জনপ্রিয়তা তুঙ্গে ছিল এই ব্যাটেল রয়্যাল গেমের। এই গেম তৈরি করেছিলেন Brendan Greene, যাঁকে আবার Brendan ‘PlayerUnknown’ Greene নামেও চেনেন অনেকে। পাবজি করপোরেশনের আওতায় পাবজি গেমের ডিজাইন করেছিলেন ওই গেমিং ডিজাইনার। এর সঙ্গে যুক্ত ছিল দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটনও। তবে বর্তমানে Greene ঘোষণা করেছেন যে পাবজির সঙ্গে আর সংযুক্ত থাকবেন না তিনি। বরং দক্ষিণ কোরিয়ার সংস্থাকে বর্জন করে এবার Brendan Greene তাঁর নিজস্ব স্টুডিয়োতে কাজ করবেন। অ্যামস্টারডাম ভিত্তিক Brendan Greene- এর এই গেমিং স্টুডিয়োর নাম PlayerUnknown Productions। এই জন্যই পাবজির নতুন করে নামকরণ হয়েছে PUBG: Battlegrounds।

PlayerUnknown Productions বলা ভাল Brendan Greene সম্প্রতি একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, যে দক্ষিণ কোরিয়ার গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটনের সঙ্গে সমস্ত ভাবে যোগাযোগ বিচ্ছিন্ন করছে তাঁরা। তবে PlayerUnknown Productions- এ সামান্য পরিমাণ শেয়ার রয়েছে ক্র্যাফটনের। আপাতত ওপেন ওয়ার্ল্ড গেমের ক্ষেত্রে নজর দিচ্ছে এই গেমিং প্রোডাকশন হাউস। আসন্ন প্রোজেক্টের ক্ষেত্রে তাই এই বিষয়েই সিস্টেম আপডেট করতে চলেছে তারা। এদিকে গেমিং ডিজাইনার Brendan Greene জানিয়েছেন, এতদিন পাবজি এবং ক্র্যাফটন তাঁকে যে সুযোগ দয়েছেন সেজন্য তিনি কৃতজ্ঞ। গেমিং ডিজাইনার Brendan Greene ক্র্যাফটনের সমস্ত সদস্যদের উদ্দেশ্যে বলেছেন, “আমার সমস্ত পরিকল্পনাকে সমর্থন করার জন্য ধন্যবাদ। আগামী দিনে নিজের পরবর্তী পর্যায়ের কাজ নিয়ে আমি খুবই উত্তেজিত। এত বছর ধরে যা শিখেছি সেই নিয়েই তৈরি হবে নতুন জার্নি। আগামী দিনে আসন্ন প্রোজেক্ট নিয়ে নতুন করে অনেক কিছুই বলার রয়েছে।”

গেমিং ডিজাইনার Brendan Greene- এর নিজস্ব গেমিং স্টুডিয়ো PlayerUnknown Productions- এর তরফে তাদের আগামী দিনের গেম প্রসঙ্গে ওয়েবসাইটে একটি গেমের নাম প্রকাশ করা হয়েছে। সেটি হল Prologue। এর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে ২০১৯ সালে এই গেমের একটি টিজারও প্রকাশ করা হয়েছে। এই গেমের ৩০ সেকন্ডের একটি ভিডিয়ো ক্লিপে দেখা গিয়েছে জঙ্গলের মধ্যে বৃষ্টি পড়ছে। সেই সঙ্গে চলছে বজ্রপাত। তবে এই গেম সম্পর্কে আর বিশেষ কোনও তথ্য পাওয়া যায়নি।

জানা গিয়েছে, গেমিং ডিজাইনার Greene-ই প্রথম আনুষ্ঠানিক ভাবে ব্যাটেল রয়্যাল গেমের ধারনার প্রবর্তন করেছিলেন। ARMA সিরিজের গেমের জন্য তৈরি হয়েছিল এই ব্যাটেল রয়্যাল কনসেপ্ট। এরপর অবশ্য ব্যাটেল রয়্যাল গেম মোড পাবলিকের জন্য চালু করেছিলেন ওই গেমিং ডিজাইনার। এর পর পাবজি গেম তৈরি করেন তিনি। প্রথমে Bluehole Corportation এবং পরবর্তী কালে PUBG Corporation- এর আওতায় এই গেম নির্মাণ করেছিলেন ডিজাইনার Greene।

আরও পড়ুন- PUBG: New State Pre-Registration: ভারতে PUBG-এর নতুন গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গেল