PUBG: New State Pre-Registration: ভারতে PUBG-এর নতুন গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গেল

PUBG নিউ স্টেট প্রি-রেজিস্ট্রেশন ভারতে শুরু করা হয়েছে, গেমাররা যারা খেলার জন্য উন্মুখ, তারা প্রি রেজিস্টার করতে পারে। যাতে তারা গেমটি রিলিজ হওয়ার সঙ্গে সঙ্গেই স্বয়ংক্রিয়ভাবে তা ডাউনলোড করতে পারে।

PUBG: New State Pre-Registration: ভারতে PUBG-এর নতুন গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গেল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2021 | 1:16 PM

PUBG নিউ স্টেট ভারতে মুক্তি পাবে কি না সেই নিয়ে গেমারদের মধ্যে জল্পনার কোনও শেষ ছিল না। অবশেষে প্রায় সাত মাসের জল্পনা-কল্পনার পর, ক্রাফটন একটি ঘোষণা দিয়েছে যার জন্য সবাই অপেক্ষা করছিল। দক্ষিণ কোরিয়ার কোম্পানি ঘোষণা করেছে যে PUBG নিউ স্টেট প্রি-রেজিস্ট্রেশন এখন ভারতে শুরু করা হয়েছে। যদিও কোম্পানি এখনও PUBG নিউ স্টেট রিলিজের তারিখ বা কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি, তবে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিলিজের পর গেমারদের মনে হচ্ছে এই গেমটিও খুব তাড়াতাড়িই আসতে পারে।

ফেব্রুয়ারিতে ফিরে, ক্রাফটন PUBG নিউ স্টেট ঘোষণা করেছিলেন। কিন্তু এই গেমটি ভারতে আসবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছিল। আসল PUBG মোবাইল গেমের মতোই এখানেও গেমাররা যুদ্ধের ময়দানে নামবে, কিন্তু এবার, গেমটির পরিবেশ করা হবে ২০৫১ সালের তারতম্যে। একবার তারা TROI এ নামলে, গেমারদের সেই পরিবেশের সমস্ত উপাদান ব্যবহার করতে হবে, গেমের মধে থাকা বিভিন্ন উপাদানের সঙ্গে যোগাযোগ করতে হবে এবং প্রতিপক্ষকে পরাজিত করতে। এই গেমটি জিততে তাদের সেরা কৌশল ব্যবহার করতে হবে।

PUBG নিউ স্টেট মোবাইল ফোন ভার্সেনে অবিশ্বাস্য বাস্তবসম্মত গ্রাফিক্সের পাশাপাশি পরিচিত উইপন কাস্টমাইজেশন, যানবাহন এবং এমনকি ড্রোনের মতো সরঞ্জামগুলিও দেখা যাবে বলে আশা করা হচ্ছে। ক্রাফটন একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, “KRAFTON থেকে PUBG IP ভারতেব্যাপী জনপ্রিয়তা উপভোগ করছে। আমাদের ভারতীয় ভক্তরা PUBG: New State ভারতে চালু করার ব্যাপারে মারাত্মক আগ্রহী জেনেই আমরা PUBG স্টুডিওতে যুদ্ধের রয়্যাল অভিজ্ঞতা দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছি। গেমারদের রিয়েল টাইম এক্সপিরিয়েন্স দেওয়ার জন্য আমরা যা কিছু সরবরাহ করতে পারি, তারই চেষ্টা করছি। আমাদের ভারতীয় ভক্তদের জন্য স্থিতিশীল পরিষেবা দিতে আমরা সব সময় প্রস্তুত থাকি।”

এখন যেহেতু PUBG নিউ স্টেট প্রি-রেজিস্ট্রেশন ভারতে শুরু করা হয়েছে, গেমাররা যারা খেলার জন্য উন্মুখ, তারা প্রি রেজিস্টার করতে পারে। যাতে তারা গেমটি রিলিজ হওয়ার সঙ্গে সঙ্গেই স্বয়ংক্রিয়ভাবে তা ডাউনলোড করতে পারে। গেমের প্রি রেজিস্টার করার কারণ কী, চাইলেই তো পরেও ডাউনলোড করে নেওয়া যায়, এসব প্রশ্নেরও উত্তর আছে। আপনি যখন প্রথমবারের জন্য গেমটিতে লগইন করেন আর আপনার যদি প্রি রেজিস্টার করা থাকে সেক্ষেত্রে এটিতে সাধারণত কিছু সুবিধা পেতে পারবেন। উদাহরণস্বরূপ, যে সকল গেমাররা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার জন্য প্রি রেজিস্টার করেছিলেন তাঁদের প্রথমবার লগ ইনের সময় রিকন সেট দেওয়া হয়েছিল।

প্রথম ধাপ: আইওএস বা অ্যান্ড্রয়েডে PUBG নিউ স্টেট প্রি রেজিস্টারের জন্য ইউজারদের গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোর খুলতে হবে এবং PUBG নিউ স্টেট অ্যাপ সার্চ করতে হবে।

দ্বিতীয় ধাপ: যখন আপনি গেম পেজটি দেখবেন, প্রি-রেজিস্ট্রেশন বা প্রি-অর্ডার বাটনে ক্লিক করুন।

তৃতীয় ধাপ: পরবর্তী ধাপ হল ইউজারদের পর্যাপ্ত অভ্যন্তরীণ স্টোরেজ আছে কি না তা নিশ্চিত করা যাতে PUBG নিউ স্টেট অ্যাপটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই আপনার ডিভাইসে ডাউনলোড হতে পারে। ইউজারদের তাঁদের ডিভাইসে অন্তত ২ থেকে ৩ জিবি জায়গা ফাঁকা রাখতে হবে। প্রাথমিক ক্ষেত্রে এতটা ফাঁকা থাকলেই হবে। পরবর্তীকালে আপডেটের সঙ্গে সঙ্গেই এই গেমের সাইজ বাড়তে পারে।

আরও পড়ুন: ফেসবুকের মাধ্যমে ডেটা স্থানান্তরের পরিষেবা বন্ধ করতে চলেছে ক্র্যাফটন