Battlegrounds Mobile India: ফেসবুকের মাধ্যমে ডেটা স্থানান্তরের পরিষেবা বন্ধ করতে চলেছে ক্র্যাফটন

গত বছর সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি ইন্ডিয়া মোবাইল গেম। এরপর চলতি বছর ২ জুলাই লঞ্চ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

Battlegrounds Mobile India: ফেসবুকের মাধ্যমে ডেটা স্থানান্তরের পরিষেবা বন্ধ করতে চলেছে ক্র্যাফটন
অন্যদিকে ক্রাফটন কর্তৃপক্ষ তাদের Get Ready To Jump ইভেন্টের জয়ী গেমারদের নামও ঘোষণা করেছেন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2021 | 8:48 PM

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভিডিয়ো গেমের ক্ষেত্রে ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে ডেটা ট্রান্সফার ফিচার বন্ধ করতে চলেছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার এই সংস্থা জানিয়েছে পলিসি আপডেটের জন্য এই ফিচার বন্ধ করতে চলেছে তারা। গত ২ জুলাই আনুষ্ঠানিক ভাবে ভারতে লঞ্চ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভিডিয়ো গেম। লঞ্চের পর থেকেই টুইটার এবং ফেসবুকের মাধ্যমে এই ব্যাটেল রয়্যাল গেমের ডেটা ট্রান্সফার বা স্থানান্তরের সুযোগ দিয়েছিল ক্র্যাফটন সংস্থা। তবে এবার ফেসবুকের মাধ্যমে ডেটা ট্রান্সফার বন্ধ হতে চলেছে। যদিও টুইটারের ক্ষেত্রে কী পদক্ষেপ নেওয়া হবে তা জানা যায়নি।

অন্যদিকে ক্রাফটন কর্তৃপক্ষ তাদের Get Ready To Jump ইভেন্টের জয়ী গেমারদের নামও ঘোষণা করেছেন। গত ৩০ জুলাই এই ইভেন্ট শেষ হয়েছিল। বিজিএমআই গেমের এই ইভেন্ট চালু হওয়ার পর জানা গিয়েছিল খেলার মাধ্যমে গেমাররা এই গেমের বিভিন্ন অফিশিয়াল merchandise বা পণ্যদ্রব্য কিনতে পারবেন। কিন্তু এই ইভেন্টে কী করণীয় ছিল গেমারদের? লঞ্চের পর জানা গিয়েছিল যে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে থাকা ম্যাপের উপর নির্দিষ্ট একটি পিন ফেলতে হবে। সে জায়গা ওই পিনের দ্বারা নির্দিষ্ট হবে, সেখানেই প্লেন বা হেলিকপ্টার থেকে নামতে হবে গেমারদের। অর্থাৎ যাঁরা এই খেলায় যুদ্ধ করছেন তাঁদের অবতরণ করতে হবে নির্দিষ্ট জায়গায়। এবার অত্যাধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে চলবে যুদ্ধ। শেষ পর্যন্ত যাঁরা টিকে থাকতে পারবেন, তাঁরাই জয়ী হবেন।

গত বছর সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি ইন্ডিয়া মোবাইল গেম। এরপর চলতি বছর ২ জুলাই লঞ্চ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। লঞ্চের পর থেকে ইউজাররা নিজেদের পাবজি মোবাইল ইন্ডিয়া গেমের তথ্য টুইটার এবং ফেসবুকের মাধ্যমে স্থানান্তরের সুযোগ পেয়েছিলেন। কিন্তু আগামী ২৮ সেপ্টেম্বর এই পরিষেবা বন্ধ হতে চলেছে। তাই ইউজারদের এই সময়সীমার মধ্যেই তথ্য স্থানান্তর করতে হবে। শুধুমাত্র অ্যানড্রয়েড ইউজারদের ক্ষেত্রেই এই ফিচার বন্ধ হতে চলেছে। আইওএস ভার্সানের ইউজারদের ক্ষেত্রে ফেসবুকের মাধ্যমে পাবজি মোবাইল ইন্ডিয়ার তথ্য স্থানান্তরিত করতে পারেন।

অন্যদিকে জানা গিয়েছে, আগামী ৫ অক্টোবরের পর থেকে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের খেলোয়াড়দের ফেসবুক অ্যাপ ইনস্টল করতে হবে। নাহলে এই গেম খেলতে পারবেন না খেলোয়াড়রা। embedded login browser ব্যবহারের সুযোগও পাবেন না গেমাররা। তবে টুইটারের ক্ষেত্রে এ জাতীয় সমস্যা হবে না।

আরও পড়ুন- Gaming Phone: রিয়েলমি জিটি নিও গেমিং ফোনের সম্ভাব্য ফিচার, ডিজাইন ও দাম দেখে নিন