Twitter CEO Parag Agarwal : হাতবদল হতেই চাকরি খোয়াবেন পরাগ? টুইটার থেকে ছাঁটাই হলে ক্ষতিপূরণের অঙ্ক শুনে মাথা ঘোরাবে আপনারও

Twitter CEO Parag Agarwal : মোটা অঙ্কে টুইটার কিনে নিচ্ছেন ধনকুবের এলন মাস্ক। হাত বদলের সঙ্গে সঙ্গে টুইটারের সিইও-র চাকরি খোয়ানোর সম্ভাবনা উঁকি দিচ্ছে। ক্ষতিপূরণ হিসেবে হাতে পেতে পারেন মোটা অঙ্কের টাকা।

Twitter CEO Parag Agarwal : হাতবদল হতেই চাকরি খোয়াবেন পরাগ? টুইটার থেকে ছাঁটাই হলে ক্ষতিপূরণের অঙ্ক শুনে মাথা ঘোরাবে আপনারও
গ্রাফিক্স : অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 8:25 PM

নিউ ইয়র্ক : টুইটারের হাতবদলের খবর সোমবার রাতেই জানা গিয়েছে। মোটা টাকায় টুইটার কিনছেন টেসলা ও স্পেস এক্সের কর্ণধার এলন মাস্ক। টুইটার কিনতে মাস্কের হাত থেকে খসছে  ৪ হাজার ৪০০ কোটি টাকা। এরপরই টুইটারের সিইও হিসেবে পরাগ আগরওয়ালের চাকরি চলে যাওয়ার সম্ভাবনা সামনে এসেছে। তারপরই প্রশ্ন ওঠে তাহলে এরপর কী হবে পরাগ আগরওয়ালের? এরও উত্তর পাওয়া গিয়েছে। একটি গবেষণায় উঠে এসেছে, টুইটারের হস্তান্তর হওয়ার ১২ মাসের মধ্যে যদি পরাগ আগরওয়ালকে সিইও র ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে এককালীন ৪২ মিলিয়ন ডলার পেতে পারেন টুইটারের বর্তমান সিইও।

উল্লেখ্য, সোমবার ধনকুবের এলন মাস্ক টুইটার কেনার চুক্তি করেছেন। নগদ ৪৪ বিলিয়ন ডলার দিয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ২০১৩ সাল থেকে একটি পাবলিক সংস্থা হিসেবে কাজ করে এসেছে ওই সোশ্যাল মিডিয়া কোম্পানি। এবার এলন মাস্কের হাতে যাওয়ার পর প্রাইভেট সংস্থা হিসেবে নতুন যাত্রা শুরু করতে চলেছে টুইটার। টুইটারকে পুরোপুরিভাবে কিনে নেওয়ার আগেই এই সোশ্যাল মিডিয়াতে বেশ কিছু পরিবর্তনের জন্য সরব হয়েছিলেন এলন। ক্ষমতা হস্তান্তরের পর সেইসব কিছুই বাস্তবায়িত করতে পারেন বলে সম্ভাবনা রয়েছে। প্রথম থেকেই টুইটারের ম্যানেজমেন্ট নিয়ে বিরক্ত ছিলেন এলন মাস্ক। টুইটারে বাক স্বাধীনতা থেকে অ্যালগরিদম একাধিক বিষয় নিয়ে টুইটারের ম্যানেজমেন্ট বোর্ডের উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। মনে করা হচ্ছে টুইটার অধিগ্রগহণের পর এই ম্যানেজমেন্টকে পরিবর্তন করতেই তৎপর হবেন এলন। এক্ষেত্রে যে নামটা সবার আগে উঠে আসছে তা হল টুইটারের সিইও পরাগ আগরওয়াল। ইতিমধ্যেই তার ইস্তফা ঘিরে জল্পনা শুরু হয়েছে।

তারপরই যে প্রশ্নটা উঁকি দেয় তাহলে টুইটারের সিইও-র ভবিষ্যত কী! একটি গবেষণা সংস্থা ইকুইলার জানিয়েছে, ১২ মাসের মধ্যে পরাগের ইস্তফা হলে তিনি ৪২ মিলিয়ন ডলার হাতে পেতে পারেন। এই গবেষণা সংস্থা জানিয়েছে, পরাগের ১২ মাসের বেসিক স্যালারি ও সঙ্গে টুইটারে তাঁর শেয়ারের মূল্য যোগ করে যা মূল্য হয় তা দেওয়া হতে পারে পরাগ আগরওয়ালকে।

আরও পড়ুন : Elon Musk on Twitter: হাতে পেয়েই টুইটারে যে সব বদল আনতে পারেন এলন মাস্ক!