Best Smartphones: বছর শেষে ফোন কিনবেন? দেখে নিন ডিসেম্বরে ভারতে ১৫ হাজারের কমে কোন কোন স্মার্টফোন পাবেন

Smartphones under 15,000: একনজরে দেখে নেওয়া যাক, ২০২১ সালের শেষ মাসে অর্থাৎ ডিসেম্বরে ভারতে ১৫ হাজার টাকার কম দামে কোন কোন স্মার্টফোন পাওয়া যাচ্ছে।

Best Smartphones: বছর শেষে ফোন কিনবেন? দেখে নিন ডিসেম্বরে ভারতে ১৫ হাজারের কমে কোন কোন স্মার্টফোন পাবেন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 1:29 PM

ডিসেম্বর মাসে ফোন কেনার পরিকল্পনা থাকলে ১৫ হাজার টাকার কমে ভারতে যেসমস্ত স্মার্টফোন পাওয়া যাচ্ছে, সেগুলো দেখে নিতে পারেন। ক্রিসমাস উপলক্ষ্যে প্রিয়জনকে উপহারও দিতে পারেন এইসব ফোন। এই তালিকায় বিভিন্ন নামিদামি সংস্থার ফোনই রয়েছে। একনজরে দেখে নেওয়া যাক, ২০২১ সালের শেষ মাসে অর্থাৎ ডিসেম্বরে ভারতে ১৫ হাজার টাকার কম দামে কোন কোন স্মার্টফোন পাওয়া যাচ্ছে।

পোকো এম৩ প্রো ৫জি- ভারতে এই ফোনের দাম ১৩,৯৯৯ টাকা। মে মাসে ভারতে লঞ্চ হয়েছিল এই ফোন। এখানে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ৫০০০mAh ব্যাটারি। এছাড়াও রয়েছে MediaTek Dimensity ৭০০ প্রসেসর। ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে এই ফোনে। তার উপর রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশন। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হয়েছিল পোকো এম৩ প্রো ৫জি ফোনের বেস ভ্যারিয়েন্ট। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ৪৮ মেগাপিক্সেলের মেন সেনসর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ লেন্স রয়েছে এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

রিয়েলমি নারজো ৫০এ- এই ফোনের দাম ১১,৪৯৯ টাকা। রিয়েলমির এই ফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। সঙ্গে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। বেস ভ্যারিয়েন্টে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এছাড়াও এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে রয়েছে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। আর ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার। ৬০০০mAh ব্যাটারি রয়েছে রিয়েলমি নারজো ৫০এ ফোনে।

রেডমি নোট ১০এস- এই ফোনের দাম ১৪,৯৯৯ টাকা। ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এছাড়াও রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ভ্যানিলা মডেলে রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। রেডমি নোট ১০এস ফোনে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। আর ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেলের সেলফি শুটার। ৫০০০mAh ব্যাটারি রয়েছে এই ফোনে।

রিয়েলমি ৮আই- এই ফোনের দাম ১৩,৯৯৯ টাকা। বেস মডেলে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। এছাড়াও রয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। ৬.৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। আর ফোনের ফ্রন্ট ক্যামেরায় ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর রয়েছে। ৫০০০mAh ব্যাটারি রয়েছে রিয়েলমি ৮আই ফোনে।

মাইক্রোম্যাক্স ইন ১- এই ফোনের দাম ১০,৪৯৯ টাকা। এই ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। এছাড়াও বেস ভ্যারিয়েন্টে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ লেন্স। আর ফোনের ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার। ৫০০০mAh ব্যাটারি রয়েছে মাইক্রোম্যাক্স ইন ১ ফোনে।

আরও পড়ুন- Xiaomi 12 Ultra: দ্বিতীয় কোনও ডিসপ্লে থাকার সম্ভাবনা নেই এই প্রিমিয়াম স্মার্টফোনে