Xiaomi 12 Ultra: দ্বিতীয় কোনও ডিসপ্লে থাকার সম্ভাবনা নেই এই প্রিমিয়াম স্মার্টফোনে

Xiaomi 12 Series Latest Update: জানা গিয়েছিল, শিয়াওমি ১২ আলট্রা ফোনে দ্বিতীয় আরও একটি ডিসপ্লে দেওয়া হতে পারে। কিন্তু তা হওয়ার কোনও সম্ভাবনা নেই বলে একটি নতুন রিপোর্ট দাবি করা হয়েছে।

Xiaomi 12 Ultra: দ্বিতীয় কোনও ডিসপ্লে থাকার সম্ভাবনা নেই এই প্রিমিয়াম স্মার্টফোনে
এমআই ১১ আলট্রা ফোনের দ্বিতীয় ডিসপ্লে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 11:59 AM

শিয়াওমি ১২ সিরিজ লঞ্চ করতে তোড়জোড় শুরু করে দিয়েছে এই চিনা টেক জায়ান্ট। কথা ছিল, এই ফ্ল্যাগশিপ সিরিজে এমনই একটি ফোন থাকবে, যাতে দ্বিতীয় আরও একটি ডিসপ্লে দেওয়া হবে। জল্পনা চলছিল, শিয়াওমি ১২ আলট্রা ফোনেই সেই দ্বিতীয় আরও একটি ডিসপ্লে দেওয়া হতে পারে। কিন্তু সাম্প্রতিকতম একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই শিয়াওমি ১২ আলট্রা ফোনে দ্বিতীয় কোনও ডিসপ্লে দেওয়া হচ্ছে না।

চলতি মাসেই চিনে লঞ্চ করতে চলেছে বহু প্রতিক্ষিত শিয়াওমি ১২ সিরিজ। এই সিরিজে বেশ কয়েকটি ফোন থাকতে পারে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে এই মুহূর্তে তিনটি ফোনকে ঘিরে সবথেকে বেশি চর্চা – শিয়াওমি ১২, শিয়াওমি ১২এক্স এবং শিয়াওমি ১২ আলট্রা। ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্ট অনুযায়ী, এই সিরিজের প্রতিটি ফোনেই একই রিয়ার ক্যামেরা মডিউল থাকছে। অর্থাৎ রিয়ার ফেসিং ক্যামেরা ডিজাইন একই হতে চলেছে।

ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্টে আরও দাবি করা হয়েছে, শিয়াওমি ১২ এবং শিয়াওমি ১২ আলট্রা এই দুটি ফোনে এমনই ক্যামেরা মডিউল দেওয়া হচ্ছে যা অনেকটাই গ্যালাক্সি এস২১ সিরিজের মতো। শিয়াওমি ১২ সিরিজে থাকছে একটিই সিঙ্গেল পাঞ্চ-হোল ক্যামেরা। তবে মিক্স ৪-এর মতো যে ইন-ডিসপ্লে ক্যামেরা থাকার সম্ভাবনা ছিল, তা আপাতত হচ্ছে না বলেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে। প্রসঙ্গত, এই ইন-ডিসপ্লে ক্যামেরার প্রযুক্তিকে শিয়াওমি নাম দিয়েছে, ‘ক্যামেরা আন্ডার প্যানেল’ (CUP)।

ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্টে পরিষ্কার ভাবে উল্লেখ করে বলা হয়েছে, শিয়াওমি ১২ সিরিজে বেশ বড়সড় ক্যামেরা মডিউল থাকছে। বিশেষ করে, সমস্ত ক্যামেরা মডিউল তাদের ডিভাইসের প্রস্থের অর্ধেকেরও কম হতে চলেছে বলে রিপোর্টে আরও দাবি করা হয়েছে। আর এমনই ক্যামেরা প্যানেল যদি শিয়াওমি নিয়ে আসে, তাহলে শিয়াওমি ১২ সিরিজের কোনও ফোনেই দ্বিতীয় আর কোনও ডিসপ্লে থাকার সম্ভাবনা নেই। এমআই ১১ আলট্রা ফোনে প্রথম একটি সেকেন্ডারি ডিসপ্লে দিয়েছিল কোম্পানি, যা ফোনের ক্যামেরা প্যানেলের ঠিক নীচে ছিল। সেই দ্বিতীয় ডিসপ্লে থেকে একাধিক জরুরি তথ্য দেখে নিতে পারেন ইউজাররা।

তবে এই আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজের অন্যান্য ফোনগুলি ২০২১ সালের ডিসেম্বরে লঞ্চ করে গেলেও ২০২২ সালের আগে শিয়াওমি ১২ আলট্রা ফোনটি আসার কোনও সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। এই শিয়াওমি ১২ আলট্রা ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দেওয়া হচ্ছে। সূত্রের খবর, এই সিরিজের একাধিক ফোনে এই লেটেস্ট চিপসেট ব্যবহৃত হতে পারে।

আরও পড়ুন: Motorola Edge S30: ডিসেম্বরেই লঞ্চ হবে মোটরোলা এজ এস৩০ ফোন, কবে লঞ্চ? জেনে নিন দিনক্ষণ

আরও পড়ুন: Realme GT 2 Pro: কবে লঞ্চ হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোন? ঘোষণা আগামী ৯ ডিসেম্বর

আরও পড়ুন: OnePlus Smartphone: ওয়ানপ্লাস ৯ প্রো, ওয়ানপ্লাস ৯ এবং ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনে রয়েছে আইসিআইসি ব্যাঙ্কের দুর্দান্ত ছাড়