Motorola Edge S30: ডিসেম্বরেই লঞ্চ হবে মোটরোলা এজ এস৩০ ফোন, কবে লঞ্চ? জেনে নিন দিনক্ষণ

অন্যদিকে আবার শোনা গিয়েছে, আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা।

Motorola Edge S30: ডিসেম্বরেই লঞ্চ হবে মোটরোলা এজ এস৩০ ফোন, কবে লঞ্চ? জেনে নিন দিনক্ষণ
এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর থাকতে পারে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 9:13 AM

মোটোরোলার নতুন স্মার্টফোন এজ এস৩০ মডেল লঞ্চের দিন ঘোষণা হয়ে গিয়েছে। মোটোরোলার এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ হতে চলেছে আগামী ৯ ডিসেম্বর। একই দিনে লঞ্চ হবে মোটোরোলা এজ এক্স৩০। এই দুই ফোনে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর থাকবে বলে গত সপ্তাহেই শোনা গিয়েছে। অন্যদিকে আবার জানা গিয়েছে, একটি US Federal Communications Commission (FCC) লিস্টিংয়ে মোটোরোলা এজ এস৩০ ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে এই ফোনের ব্যাটারি ও চার্জিং ফিচার সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। এছাড়াও লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা আসন্ন এই স্মার্টফোন দেখা গিয়েছে  AnTuTu এবঞ্চমার্কিং ওয়েবসাইটেও।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবো- তে লেনোভো মোবাইল বিজনেস গ্রুপে জেনারেল ম্যানেজার Chen Jin জানিয়েছেন, মোটরোলা তাদের এজ এস৩০ মডেল লঞ্চ করবে ৯ ডিসেম্বর। এর সঙ্গেও মোট এজ এক্স৩০ ফোন লঞ্চ হবে। এই ফোন আবার গ্লোবাল মার্কেটে মোটোরোলা এজ ৩০ আলট্রা হিসেবে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। আপাতত এই ফোনের প্রসেসর ছাড়া সেভাবে কোনও স্পেসিফিকেশন প্রকাশ্যে আসেনি। অন্যদিকে শোনা গিয়েছে মোটোরোলা এজ এক্স৩০ ফোনে কোয়ালকমের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ থাকবে বলে জানা গিয়েছে।

চলতি মাসের শুরুর দিকে ইউএস এফসিসি লিস্টিংয়ে মোটোরোলা এজ এস৩০ ফোন দেখা গিয়েছিল। সেখানে বলা হয়েছে মোটরোলার এই ফোনে ৪৭০০mAh ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এছাড়াও এই ফোন ৫জি কানেক্টিভিটি পাবে বলেও শোনা গিয়েছে। এক টিপস্টার ডিসেম্বরের শুরুতে মোটোরোলা এজ এস৩০ ফোন সম্পর্কে কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছেন। ওই টিপস্টারের দাবি মোটোরোলা এজ এস৩০ ফোনে একটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৭৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকতে পারে। সম্প্রতি ইউরোপে মোটরোলা ‘জি’ সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি২০০ লঞ্চ হয়েছে। ওই ফোনের সঙ্গে মোটোরোলা এজ এস৩০ ফোনের লুক এবং ডিজাইনের মিল থাকতে পারে বলে শোনা যাচ্ছে।

অন্যদিকে আবার শোনা গিয়েছে, আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা। সূত্রের খবর, মোটো এজ এক্স৩০ এবং মোটো এজ এস৩০ এই দুটি ফোনের সঙ্গেই লঞ্চ হতে পারে সেই আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার স্মার্টফোন। সম্প্রতি চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে এক জন টিপস্টার দাবি করেছেন যে, মোটোরোলা একটি রহস্যজনক স্মার্টফোন নিয়ে কাজ করছে। সেই পোস্টেই তিনি জানিয়েছেন যে, মোটোরোলার সেই ফোনে আন্ডার-ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তি থাকতে পারে। ইতিমধ্যেই এই আসন্ন ফোনটির কাজও শুরু হয়ে গিয়েছে। আর সেই কারণেই বলা হচ্ছে যে, মোটো এজ এক্স৩০ এবং মোটো এজ এস৩০ ফোনের সঙ্গেই লঞ্চ হতে পারে মোটোরোলার আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার ফোন।