iPhone 13: সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ, থাকতে পারে LiDAR ফিচার

আইফোন ১৩ সিরিজ লঞ্চ প্রসঙ্গে অ্যাপেল সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কোনও দিন এখনও ঘোষণা করা হয়নি।

iPhone 13: সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ, থাকতে পারে LiDAR ফিচার
আইফোন ১৩ লঞ্চ প্রসঙ্গে অ্যাপেল কর্তৃপক্ষ এখনও কিছু জানাননি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 5:02 PM

আগামী সেপ্টেম্বর মাসে যে আইফোন ১৩ লঞ্চ হতে পারে, সেকথা আগেই জানা গিয়েছিল। এবার শোনা গেল, সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহে সম্ভবত লঞ্চ হবে অ্যাপেলের এই ফোন। সেই সঙ্গে শোনা গিয়েছে, আইফোন ১৩ সিরিজের মডেল আইফোন ১৩ প্রো- তে নাকি ১টিবি স্টোরেজ অপশন থাকার সম্ভাবনা রয়েছে। ৫১২ জিবি স্টোরেজের পরিবর্তে এই নতুন আপগ্রেড হওয়া স্টোরেজ যুক্ত হতে পারে আইফোন ১৩ প্রো মডেলে। উল্লেখ্য, অ্যাপেলের আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি— লঞ্চের সম্ভাবনা রয়েছে।

9to5Mac প্রতিবেদন অনুসারে Wedbush Securities cited supply-chain দাবি করেছে, সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে আইফোন ১৩ সিরিজ লঞ্চ হতে পারে। যদিও অ্যাপেলের তরফে এখনও আইফোন ১৩ সিরিজ লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করা হয়নি। উল্লেক্ষ্য, বেশ কয়েকদিন আগে PhoneArena- র সূত্রে শোনা গিয়েছিল, Wedbush analyst Dan Ives দাবি করেছেন, সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহে আইফোন ১৩ লঞ্চ হতে পারে। তিনি আরও জানিয়েছিলেন, Cupertino- র এই সংস্থা একটি মঙ্গলবার নতুন আইফোন লঞ্চের জন্য নাকি নির্ধারণ করেছে। Ives- এর দাবি অনুযায়ী অনুমান করা হয়েছে, হয়তো আগামী ১৪ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ। তাঁরা আরও দাবি ছিল যে, ১৪ সেপ্টেম্বর ফোন লঞ্চের তিনদিন পর অর্থাৎ ১৭ সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডার নেওয়া শুরু হবে। আর ২৪ সেপ্টেম্বর থেকে নাকি শুরু হবে সেল।

অন্যদিকে শোনা যাচ্ছে, আইফোন ১৩ সিরিজে থাকতে পারে লাইট ডিটেকশন অ্যান্ড রেঞ্জিং (LiDAR) স্ক্যানিং টেকনোলজি। উল্লেখ্য। আইফোন ১২ সিরিজেও এই ফিচার ছিল। সেখানে আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স মডেলে ছিল এই LiDAR ফিচার। সম্প্রতি মার্কেট রিসার্চ ফার্ম TrendForce- এর রিপোর্টে আবার বলা হয়েছে আইফোন ১২- র মতোই আইফোন ১৩ সিরিজেও LiDAR সেনসর কেবলমাত্র নির্দিষ্ট মডেলে, সম্ভবত প্রো মডেলে থাকতে পারে। সূত্রের খবর, ৯০ থেকে ১০০ মিলিয়ন ইউনিট আইফোন ১৩ ফোন তৈরি করার নাকি রিকল্পনা রয়েছে অ্যাপেল সংস্থার। ব্লুমবার্গের একটি প্রতিবেদনেও বলা হয়েছিল যে আইফোন ১২- র তুলনায় আইফোন ১৩ সিরিজের উৎপাদন বাড়াতে পারেন অ্যাপেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- Nokia 110: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার নতুন ৪জি ফোন, রয়েছে এইচডি ভয়েস কলিং ফিচার