iPhone 13 Series: ফোনের স্টোরেজ শুরু হতে পারে ১২৮ জিবি থেকে, প্রো মডেলে থাকতে পারে ১টিবি স্টোরেজ

iPhone 13 Series: সম্প্রতি আইফোন ১৩ সিরিজের বিভিন্ন ফোনের স্টোরেজ অপশন প্রসঙ্গে আভাস দিয়েছেন অ্যাপেলের ডিভাইস অ্যানালিস্ট মিং চি কুয়ো।

iPhone 13 Series: ফোনের স্টোরেজ শুরু হতে পারে ১২৮ জিবি থেকে, প্রো মডেলে থাকতে পারে ১টিবি স্টোরেজ
চারটি মডেল লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজে।

আজ অর্থাৎ ১৪ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। ভারতীয় সময় রাত ১০টা ৩০মিনিটে অ্যাপেল সংস্থা ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ ভার্চুয়াল ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই লঞ্চ হবে আইফোন ১৩ সিরিজ। কুপার্টিনোর টেক জায়ান্ট অ্যাপেল জানিয়েছে আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল লঞ্চের সম্ভাবনা রয়েছে। রেগুলার আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স— এই চারটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে আইফোন ১৩ সিরিজে। এর সঙ্গে আবার থার্ড জেনারেশন ইয়ারপড বা এয়ারপডস ৩ লঞ্চ হতে পারে। এছাড়াও অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ লঞ্চেরও সম্ভাবনা রয়েছে ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ ভার্চুয়াল ইভেন্টে। অ্যাপেল সংস্থার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এই লঞ্চ ইভেন্ট লাইভ দেখা যাবে।

সম্প্রতি আবার অ্যাপেলের ডিভাইস অ্যানালিস্ট মিং চি কুয়ো আইফোন ১৩ সিরিজের সম্ভাব্য স্টোরেজ সম্পর্কে আভাস দিয়েছেন। ম্যাক রিউমার্স- এ সেই রিপোর্ট প্রকাশিত হয়েছে। মিং চি কুয়ো বলেছেন, আইফোন ১৩ সিরিজের স্টোরেজ ভ্যারিয়েন্ট ১২৮ জিবি থেকে শুরু হতে পারে। আর প্রো মডেলে ১টিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। মিং চি কুয়োর দাবি, রেগুলার বা ভ্যানিলা আইফোন ১৩ এবং আইফোন ১৩ মডেলে ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আইফোনে ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলে ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১টিবি স্টোরেজ অপশন থাকতে পারে। এর আগে কোনও আইফোনের মডেলে ১টিবি স্টোরেজ অপশন দেওয়া হয়নি। সম্ভবত আইফোন ১৩ সিরিজে প্রথম এমনটা হতে চলেছে।

তুলনা করে দেখলে দেখা যাবে এর আগের আইফোন সিরিজ অর্থাৎ আইফোন ১২ সিরিজে ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট থেকে ফোনের মডেল শুরু হয়েছিল। উল্লেখ্য, আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি- র ক্ষেত্রে ৬৪ জিবি স্টোরেজ অপশন থেকে শুরু হয়েছে ২৫৬ জিবি স্টোরেজ পর্যন্ত ভ্যারিয়েন্ট ছিল। অর্থাৎ ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজের মডেল ছিল। আর আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স মডেলের ক্ষেত্রে সর্বোচ্চ স্টোরেজ ছিল ৫১২ জিবি। অর্থাৎ এক্ষেত্রে ৬৪ জিবি, ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ অপশনের মডেল দেখা গিয়েছিল।

এর পাশাপাশি মিং চি কুয়ো এও জানিয়েছেন যে, এয়ারপডস ৩- এর দাম এয়ারপডস ২- এর তুলনায় বেশি হতে পারে। অথবা এয়ারপডস ২- এর সমান দাম হতে পারে এয়ারপডস ৩- এর। আবার শোনা গিয়েছে যে, অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এ আগের তুলনায় কিছুটা বড় ডিসপ্লে এবং শক্তিশালী ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- লঞ্চের আগে একনজরে দেখে নিন আইফোন ১৩ সিরিজের সম্ভাব্য বিভিন্ন ফিচার

Click on your DTH Provider to Add TV9 Bangla