iPhone 13 Series: লঞ্চের আগে একনজরে দেখে নিন আইফোন ১৩ সিরিজের সম্ভাব্য বিভিন্ন ফিচার

iPhone 13 Series: রেগুলার আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স--- এই চারটি ফোন লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজে।

iPhone 13 Series: লঞ্চের আগে একনজরে দেখে নিন আইফোন ১৩ সিরিজের সম্ভাব্য বিভিন্ন ফিচার
রেগুলার আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স--- এই চারটি ফোন লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 12:21 PM

লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। এই সিরিজে চারটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। একনজরে সেইসব ফোনের সম্ভাব্য ফিচারগুলো দেখে নেওয়া যাক।

  • বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে যে আগের তুলনায় অর্থাৎ আইফোন ১২ সিরিজের থেকে ছোট সাইজের নচ ডিজাইন থাকবে আইফোন ১৩ সিরিজের ফোনগুলির ফ্রন্ট ডিসপ্লে বা সামনের অংশের স্ক্রিনে।
  • ক্যামেরা সেটিংসের ক্ষেত্রে শোনা গিয়েছে, আগের আইফোন ১২ সিরিজের তুলনায় আইফোন ১৩ সিরিজের মডেলগুলোতে বেশি মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর থাকবে। সূত্রের খবর, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সের ক্ষেত্রে উন্নত মানের আলট্রা ওয়াইড ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।
  • আইফোন ১৩ এবং আইফোন ১৩ মিনি- এই দু’টি ফোন লঞ্চ হতে পারে ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ সমেত। অন্যদিকে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স লঞ্চ হতে পারে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে। এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সের ক্ষেত্রে ১ টিবি স্টোরেজের মডেলও লঞ্চ হতে পারে।
  • আইফোন ১৩ এবং আইফোন ১৩ মিনি লঞ্চ হতে পারে কালো, নীল, গোলাপি, বেগুনি, সাদা এবং (PRODUCT) RED বা লাল রঙে। এর পাশাপাশি আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স— এই দুই ফোন লঞ্চ হতে পারে কালো, রুপোলি, সোনালি এবং ব্রোঞ্জ রঙে।
  • আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোনে আগের তুলনা ১৮ থেকে ২০ শতাংশ বড় ব্যাটারি থাকতে পারে। আইফোন প্রো মডেলে আবার ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। অনলাইনে এবং বিভিন্ন ওয়াবসাইটে ফাঁস হওয়া তথ্য থেকে অনুমান করা হচ্ছে যে আইফোন ১২ সিরিজের তুলনায় ছোট ডিসপ্লে নচ, উন্নত মানের ক্যামেরা, A15 চিপ, ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে আইফোন ১৩ সিরিজে।
  • অ্যাপেলের নতুন আইফোন ১৩ সিরিজে ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটির পাশাপাশি ইউজারদের নিরাপত্তার খাতিরে থাকতে পারে Face ID ফিচার। অ্যাপেলের স্মার্টওয়াচের সঙ্গে সংযুক্ত করা যেতে পারে এই সমস্ত ফোন।
  • শোনা যাচ্ছে, আইফোন ১৩ মিনি মডেলে ৫.৪-ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে। অন্যদিকে রেগুলার আইফোন ১৩ এবং আইফোন ১৩ প্রো মডেলে ৬.১-ইঞ্চির ও আইফোন প্রো ম্যাক্স মডেলে ৬.৭-ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

আগামী ১৪ সেপ্টেম্বর অ্যাপেলের লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। এই ভার্চুয়াল ইভেন্টের নাম দেওয়া হয়েছে ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’। উক্ত দিনে লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। সেই সঙ্গে লঞ্চ হতে পারে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ এবং এয়ারপডস ৩। উল্লেখ্য, আইফোন ১৩ সিরিজে মোট চারটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। রেগুলার আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স লঞ্চ হতে পারে। যদিও অ্যাপেল সংস্থার তরফে নিশ্চিতভাবে এখনও একথা জানানো হয়নি। তবে অনুমান, এই চারটি ফোন আইফোন ১৩ সিরিজে লঞ্চ হবে।

আরও পড়ুন- iPhone 13 Series: কোন কোন রঙে আর কী কী স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ?