iPhone 13 Series: কোন কোন রঙে আর কী কী স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ?

iPhone 13 Series: আগামী ১৪ সেপ্টেম্বর অ্যাপেল সংস্থার ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই লঞ্চ হবে আইফোন ১৩ সিরিজ।

iPhone 13 Series: কোন কোন রঙে আর কী কী স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে আইফোন ১৩ সিরিজ?
আইফোন ১৩ সিরিজ লঞ্চ হবে আগামী ১৪ সেপ্টেম্বর।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 9:10 PM

লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। এই সিরিজে আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স— এই চারটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই এই সমস্ত ফোনের স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং রঙের অপশন ফাঁস হয়েছে অনলাইনে। ইউক্রেনের ই-কমার্স সংস্থা KTC এই সমস্ত ফোনের স্টোরেজ কনফিগারেশন এবং রঙ প্রকাশ্যে এনেছে। সেটা প্রথম নজরে আসে 91Mobiles সংস্থার।

একনজরে দেখে নেওয়া যাক আইফোন ১৩ সিরিজের চারটি সম্ভাব্য মডেলের স্টোরেজ কনফিগারেশন এবং রঙ কী কী হতে পারে-

  • আইফোন ১৩ এবং আইফোন ১৩ মিনি- এই দু’টি ফোন লঞ্চ হতে পারে ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ সমেত। ২৫৬ জিবি স্টোরেজের মডেল এই দুই ফোনের ক্ষেত্রে থাকবে না।
  • অন্যদিকে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স লঞ্চ হতে পারে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে।
  • এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সের ক্ষেত্রে ১ টিবি স্টোরেজের মডেলও লঞ্চ হতে পারে।

আইফোন ১৩ সিরিজের দুটো মডেল আইফোন ১৩ এবং আইফোন ১৩ মিনি লঞ্চ হতে পারে কালো, নীল, গোলাপি, বেগুনি, সাদা এবং লাল রঙে। গোলাপি রঙের মডেলে নতুন কিছু টুইস্ট থাকবে বলে শোনা গিয়েছে। বাকি মডেলের রঙ আইফোন ১২ সিরিজের ফোনের মতোই থাকবে। এর পাশাপাশি আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স— এই দুই ফোন লঞ্চ হতে পারে কালো, রুপোলি, সোনালি এবং ব্রোঞ্জ রঙে। এর আগে আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স লঞ্চ হয়েছিল গ্রাফাইট, রুপোলি, সোনালি এবং প্যাসিফিক ব্লু শেডে। সেই রকমই আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সের রঙের ক্ষেত্রেও একটু অন্য ধরনের শেড থাকার সম্ভাবনা রয়েছে।

আগামী ১৪ সেপ্টেম্বর অ্যাপেল সংস্থার ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই লঞ্চ হবে আইফোন ১৩ সিরিজ। এর সঙ্গে ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ ইভেন্টে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ এবং থার্ড জেনারেশন এয়ারপডস বা এয়ারপডস ৩ লঞ্চেরও সম্ভাবনা রয়েছে। ভারতীয় সময় রাত ১০টা ৩০মিনিটে শুরু হবে অ্যাপেলের ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং। আগ্রহীরা চাইলে অ্যাপেলের ইভেন্ট পেজে গিয়ে এই ভার্চুয়াল অনুষ্ঠান দেখতে পারেন। এর পাশাপাশি অ্যাপেল সংস্থার অফিশিয়াল ইউটিউব চ্যানেলেও এই অনুষ্ঠানের লাইভ স্ট্রিমিং দেখানো হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে যাঁরা অ্যাপেল টিভি ব্যবহার করেন তাঁরা অ্যাপের মাধ্যমে এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট দেখার সুযোগ পাবেন। লাইভ স্ট্রিমিং শেষ হয়ে গেলেও সমস্যা নেই। ইউজারদের জন্য অ্যাপেল পডকাস্ট অ্যাপে এই ইভেন্ট স্টোর হয়ে থাকবে। পরবর্তী সময়ে সেখান থেকেও এই অনুষ্ঠান দেখতে পারবেন গ্রাহকরা।

আরও পড়ুন- অ্যাপেলের লঞ্চ ইভেন্টে আইফোন ১৩ সিরিজ ছাড়া আর কী কী লঞ্চ হতে পারে? দেখে নিন