অ্যাপেলের লঞ্চ ইভেন্টে আইফোন ১৩ সিরিজ ছাড়া আর কী কী লঞ্চ হতে পারে? দেখে নিন

আগামী ১৪ সেপ্টেম্বর অ্যাপেলের ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট 'ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং' অনুষ্ঠিত হতে চলেছে। একনজরে দেখে নেওয়া যাক কী কী লঞ্চের সম্ভাবনা রয়েছে।

অ্যাপেলের লঞ্চ ইভেন্টে আইফোন ১৩ সিরিজ ছাড়া আর কী কী লঞ্চ হতে পারে? দেখে নিন
আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল লঞ্চ হতে পারে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 2:58 PM

আগামী ১৪ সেপ্টেম্বর অ্যাপেলের লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। এই ভার্চুয়াল ইভেন্টের নাম দেওয়া হয়েছে ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’। উক্ত দিনে লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। সেই সঙ্গে লঞ্চ হতে পারে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ এবং এয়ারপডস ৩। অ্যাপল কর্তৃপক্ষ ইতিমধ্যেই ১৪ সেপ্টেম্বরের বিশেষ লঞ্চ ইভেন্টের জন্য আমন্ত্রণপত্র পাঠিয়েছেন সংবাদ মাধ্যমের কাছে। নতুন আইফোন সিরিজের সঙ্গে সঙ্গে নতুন অ্যাপেল ওয়াচ সিরিজ এবং থার্ড জেনারেশন এয়ারপডস লঞ্চের আভাসও শোনা যাচ্ছে। তবে এখনও আইফোন ১৩ সিরিজ ছাড়া অ্যাপেলের অন্য কোনও প্রোডাক্ট লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি সংস্থা।

কীভাবে দেখতে পাবেন অ্যাপেলের এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট?

ভারতীয় সময় রাত ১০টা ৩০মিনিটে শুরু হবে অ্যাপেলের ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং। আগ্রহীরা চাইলে অ্যাপেলের ইভেন্ট পেজে গিয়ে এই ভার্চুয়াল অনুষ্ঠান দেখতে পারেন। এর পাশাপাশি অ্যাপেল সংস্থার অফিশিয়াল ইউটিউব চ্যানেলের এই অনুষ্ঠানের লাইভ স্ট্রিমিং দেখানো হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে যাঁরা অ্যাপেল টিভি ব্যবহার করেন তাঁরা অ্যাপের মাধ্যমে এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট দেখার সুযোগ পাবেন। লাইভ স্ট্রিমিং শেষ হয়ে গেলেও সমস্যা নেই। ইউজারদের জন্য অ্যাপেল পডকাস্ট অ্যাপে এই ইভেন্ট স্টোর হয়ে থাকবে। পরবর্তী সময়ে সেখান থেকেও এই অনুষ্ঠান দেখতে পারবেন গ্রাহকরা।

আইফোন ১৩ সিরিজ-

এই সিরিজে মোট চারটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর আইফোন ১৩ সিরিজে ভ্যানিলা ভ্যারিয়েন্ট আইফোন ১৩, আই ফোন ১৩ মিনি (আইফোন ১২ মিনির মতো), আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স লঞ্চ হতে পারে। যদিও অ্যাপেল সংস্থার তরফে নিশ্চিতভাবে এখনও একথা জানানো হয়নি। তবে অনলাইনে এই চারটি আইফোনের মডেল প্রসঙ্গে একাধিক তথ্য ফাঁস হয়েছে।

অ্যাপেল ওয়াচ সিরিজ ৭-

আইফোন ১৩ সিরিজের সঙ্গে সঙ্গে আগামী ১৪ সেপ্টেম্বর অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এই স্মার্টওয়াচ লঞ্চের সম্ভাবনা রয়েছে। অ্যাপেলের নতুন স্মার্টওয়াচ সিরিজে থাকতে পারে আইফোন এবং আইপ্যাডের সঙ্গে সামঞ্জস্য রাখা ডিজাইন ল্যাঙ্গুয়েজ। অ্যাপেল ওয়াচ সিরিজ ৬- এর তুলনায় কিছুটা বড় এবং ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে নতুন অ্যাপেল ওয়াচ সিরিজে। নতুন ডিসপ্লের সঙ্গে নতুন শক্তিশালী ব্যাটারি এবং নয়া চিপসেট থাকতে পারে এই স্মার্টওয়াচ সিরিজে।

থার্ড জেনারেশন এয়ারপড বা এয়ারপডস ৩-

আইফোন ১৩ সিরিজ এবং অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর সঙ্গে লঞ্চ হতে পারে এয়ারপডস ৩। এয়ারপডস প্রো- এর মতো ডিজাইন হতে পারে এই  ডিভাইসের। ওয়্যারলেস চার্জিং কেস থাকতে পারে এই সঙ্গে। সেকেন্ড জেনারেশন এয়ারপডসের তুলনায় এই চার্জিং কেসে ২০ শতাংশ বড় ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Amazon Fire TV Stick 4K Max: ওয়াই-ফাই ৬ এবং ডলবি ভিশন সাপোর্ট নিয়ে ভারতে লঞ্চ হয়েছে এই ডিভাইস