Amazon Fire TV Stick 4K Max: ওয়াই-ফাই ৬ এবং ডলবি ভিশন সাপোর্ট নিয়ে ভারতে লঞ্চ হয়েছে এই ডিভাইস

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Sep 12, 2021 | 1:35 PM

Amazon Fire TV Stick 4K Max: নতুন স্ট্রিমিং মিডিয়া প্লেয়ারের নাম দেখেই আন্দাজ করা গিয়েছে যে আগের মডেলের তুলনায় নতুন ডিভাইসে রয়েছে উন্নত এবং আধুনিক ফিচার।

Amazon Fire TV Stick 4K Max: ওয়াই-ফাই ৬ এবং ডলবি ভিশন সাপোর্ট নিয়ে ভারতে লঞ্চ হয়েছে এই ডিভাইস
আগামী ৭ অক্টোবর থেকে এই ডিভাইসের ডেলিভারি শুরু হবে বলে জানা গিয়েছে। 

ভারতে ক্রমশ জনপ্রিয় হয়েছে অ্যামাজনের ফায়ার টিভি স্টিক। আর তাই ইউজারদের কথা মাথায় রেখে এবং ব্যবসা বৃদ্ধির উদ্দেশ্যে ফায়ার স্টিক রেঞ্জ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে অ্যামাজন সংস্থা। আর তাই এই স্ট্রিমিং মিডিয়া প্লেয়ার এবার নতুন আপডেটেড এবং আপগ্রেডেড ভার্সানে লঞ্চ হয়েছে ভারতে। সম্প্রতি দেশে লঞ্চ হয়েছে অ্যামাজনের ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স। এর আগে লঞ্চ হয়েছিল ফায়ার টিভি স্টিক ৪কে।

নতুন স্ট্রিমিং মিডিয়া প্লেয়ারের নাম দেখেই আন্দাজ করা গিয়েছে যে আগের মডেলের তুলনায় নতুন ডিভাইসে রয়েছে উন্নত এবং আধুনিক ফিচার। অ্যামাজন সংস্থাও জানিয়েছে যে ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স এখনও পর্যন্ত বেস্ট স্ট্রিমিং স্টিক। এই ডিভাইসে রয়েছে আগের তুলনায় দ্রুত পরিষেবা পাওয়া সুযোগ। এছাড়াও থাকছে নেক্সট জেনারেশন ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি। অ্যামাজনের ফায়ার স্টিক রেঞ্জের নতুন স্ট্রিমিং মিডিয়া প্লেয়ার ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্সে রয়েছে ডলবি ভিশন ফরম্যাট। এই প্রথম কোনও ফায়ার স্টিকে এই ফিচার রয়েছে।

ভারতে অ্যামাজন ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্সের দাম কত? 

অ্যামাজনের নতুন ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্সের দাম ভারতে ৬৪৯৯ তাকা। বর্তমানে এই স্ট্রিমিং মিডিয়া প্লেয়ার প্রি-অর্ডার করা ব্যবস্থা রয়েছে। অ্যামাজনের অফিশিয়াল ওয়েবসাইট Amazon.in এবং দেশের বিভিন্ন শপিং মলে (নির্দিষ্ট কিছু) থাকা Amazon kiosk- এ গিয়ে নতুন ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্সের প্রি-অর্ডার করা সম্ভব। আগামী ৭ অক্টোবর থেকে এই ডিভাইসের ডেলিভারি শুরু হবে বলে জানা গিয়েছে।

অ্যামাজনের নতুন ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স মডেলে কী কী ফিচার রয়েছে দেখে নেওয়া যাক-

  • অ্যামাজন সংস্থার দাবি আগের ফায়ার টিভি স্টিক ৪কে- র তুলনায় নতুন ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স ৪০ শতাংশ বেশি শক্তিশালী।
  • অ্যামাজনের নতুন ফায়ার টিভি স্টিকে রয়েছে একটি quad-core MediaTek MT8696 প্রসেসর। এর সঙ্গে রয়েছে ২ জিবি র‍্যাম এবং IMG GE8300 GPU।
  • ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স ডিভাইসে রয়েছে ৮ জিবি অনবোর্ড স্টোরেজ। একই স্টোরেজ অবশ্য ছিল ফায়ার টিভি স্টিক ৪কে মডেলেও।
  • ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি অপশন চালু রাখার জন্য অ্যামাজনের নতুন ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স ডিভাইসে রয়েছে MediaTek MT7921LS চিপসেট। স্ট্রিমিংয়ের ক্ষেত্রে অনেক সহজ, সাবলীল পরিষেবা দেবে এই ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি সাপোর্ট। শুধু প্রয়োজন একটি যথাযোগ্য রাউটার।
  • ব্লুটুথ স্পিকার বা ব্লুটুথ হেডফোন কিংবা ভিডিয়ো গেম কন্ট্রোলার যুক্ত করার জন্য অ্যামাজনের ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স স্ট্রিমিং মিডিয়া প্লেয়ারে রয়েছে ব্লুটুথ ভি ৫.০ সাপোর্ট।
  • ডলবি ভিশন ফিচারের পাশাপাশি এই ডিভাইসে রয়েছে HDR10 এবং HDR10+ সাপোর্ট। এর ফলে সাউন্ড কোয়ালিটি খুবই ভাল থাকবে।

আরও পড়ুন- Realme Pad: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির প্রথম ট্যাব ‘রিয়েলমি প্যাড’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla