Desh Bhakti Offer: চিনা ফোনের পরিবর্তে বিনামূল্যে নতুন ফোন দেবে লাভা মোবাইলস! জানুন বিশদে

লাভা অগ্নি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল HD+ IPS পাঞ্চ-হোল ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এই ফোনে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে।

Desh Bhakti Offer: চিনা ফোনের পরিবর্তে বিনামূল্যে নতুন ফোন দেবে লাভা মোবাইলস! জানুন বিশদে
লাভা অগ্নি ৫জি ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 8:59 PM

ভারতের নিজস্ব ব্র্যান্ড লাভা মোবাইলস ইউজারদের জন্য নিয়ে এসেছে দারুণ সুখবর। যেসব ইউজার রিয়েলমি ব্র্যান্ডের একটি বিশেষ ফোন ব্যবহার করেন তাঁদের জন্য রয়েছে এই অফার। সম্প্রতি লাভা মোবাইলস তাদের প্রথম ৫জি ফোন লাভা অগ্নি লঞ্চ করেছে। আর লাভা মোবাইলসের ‘দেশ ভক্তি’ অফারের মাধ্যমে কর্তৃপক্ষ জানিয়েছে যে, তারা লাভা অগ্নি ৫জি ফোনের সঙ্গে রিয়েলমি ৮এস একদম ফ্রিতে এক্সচেঞ্জ করবে। তবে এক্ষেত্রেও রয়েছে একটি শর্ত। যেসব ইউজার ২০২২ সালের ৭ জানুয়ারির মধ্যে লাভা মোবাইলসের অফিশিয়াল সাইটে নাম রেজিস্টার করবেন, তাঁরা এই সুযোগ পাবেন।

রিয়েলমিকে চিনা ব্র্যান্ড বলে তার পরিবর্তে লাভা মোবাইল বেছে নেওয়ার পরামর্শ দিয়েছেন লাভা কর্তৃপক্ষ। ভারতীয় ইউজারদের উচিত ভারতে তৈরি হওয়া ফোনই গুরুত্ব দিয়ে কেনা। আর সেজন্য ইউজারদের উচিত লাভার নতুন ৫জি স্মার্টফোন ‘লাভা অগ্নি’- কে বেছে নেওয়া। রিয়েলমির পরিবর্তে এই ফোন কেনার উৎসাহ দিয়েছেন কর্তৃপক্ষ। সম্প্রতি টুইটারে এই অফার ঘোষণা করেছে লাভা কর্তৃপক্ষ। আর তারপরেই গ্যাজেট প্রেমীদের মধ্যে এই অফার নিয়ে উৎসাহ দেখা দিয়েছে।

চিনা এবং বিশ্বের অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডের তুলনায় অনেকটা পরেই ৫জি স্মার্টফোন লঞ্চ করেছে ভারতীয় ব্র্যান্ড লাভা। যদিও আপাতত লাভা অগ্নি ফোনটি তেমন কোনও প্রভাব ফেলতে ব্যর্থ, কারণ ভারতে এখনও পর্যন্ত ৫জি পরিষেবাই চালু হয়নি। তবে লাভা এখনও পর্যন্ত দেশের বাজারে যে সব ফোন লঞ্চ করেছে, তার থেকে অনেকটাই দামি লাভা অগ্নি ১৯,৯৯৯ টাকা (Lava Agni Price In India)। কিন্তু ভারতে বিভিন্ন ব্র্যান্ডের ৫জি স্মার্টফোনের তুলনায় লাভা অগ্নি ফোনের দাম অনেকটাই কম। এই স্মার্টফোনে রয়েছে পাওয়ার-প্যাকড চিপসেট এবং একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ।

লাভা অগ্নি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল HD+ IPS পাঞ্চ-হোল ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এই ফোনে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও এই স্মার্টফোনে একাধিক ইনবিল্ট ক্যামেরা মোড রয়েছে।

পারফরম্যান্সের দিক থেকে এই ফোনে রয়েছে একটি ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। এছাড়া এই প্রসেসরের সঙ্গে যুক্ত রয়েছে থাকছে ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে। ফোনের সঙ্গে দেওয়া হচ্ছে একটি ৩০ওয়াট সুপারফাস্ট চার্জার। এই চার্জারের সাহায্যে ফোনটি খুব অল্প সময়ের মধ্যেই চার্জ হয়ে যাবে। পাশাপাশি ব্যাটারি ব্যাকআপও প্রায় এক দিন পর্যন্ত ধরে রাখতে পারবে ফোনটি।

আরও পড়ুন- OnePlus 9RT And OnePlus Buds Z2: আগামী ১৪ জানুয়ারি ভারতে আসছে ওয়ানপ্লাসের এই স্মার্টফোন এবং ইয়ারবাডস