Motorola Edge 30 Pro: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর যুক্ত সবচেয়ে সস্তার ফোন হতে চলেছে মোটোরোলা এজ ৩০ প্রো! দাম কত হতে পারে?

Motorola Edge 30 Pro: এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর (Snapdragon 8 gen 1 SoC) থাকতে পারে। তার সঙ্গে যুক্ত থাকতে পারে ১২ জিবি LPDDR5 র‍্যাম।

Motorola Edge 30 Pro: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর যুক্ত সবচেয়ে সস্তার ফোন হতে চলেছে মোটোরোলা এজ ৩০ প্রো! দাম কত হতে পারে?
ভারতে মোটরোলা এজ ৩০ প্রো ফোনের দাম কত হতে পারে?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 9:01 AM

ভারতে লঞ্চ হতে চলেছে মোটোরোলা এজ ৩০ প্রো স্মার্টফোন। ২৪ ফেব্রুয়ারি দেশে এই ফোন লঞ্চ হবে। ইতিমধ্যেই মোটোরোলার এই ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন প্রকাশ হয়েছে। বলা হচ্ছে, মোটরোলা এজ এক্স৩০ ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হতে চলেছে মোটরোলা এজ ৩০ প্রো মডেল। এই ফোনে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ থাকার সম্ভাবনা রয়েছে। এক টিপস্টারের দাবি, সম্ভবত মোটরোলার এই ফোন সম্ভবত সবচেয়ে অ্যাফোর্ডেবল রেঞ্জের স্মার্টফোন হতে চলেছে যেখানে এই ফাস্ট এবং আধুনিক চিপসেট থাকবে। স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের সঙ্গে তুলনায় এই কথা বলা হয়েছে। কারণ ওই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে। আর ফোনের দাম শুরু হচ্ছে ৭২,৯৯৯ টাকা থেকে।

ভারতে মোটরোলা এজ ৩০ প্রো ফোনের দাম কত হতে পারে? 

৯১মোবাইল জানিয়েছে টিপস্টার যোগেশ বরারের মতে ২৫ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হতে পারে মোটরোলা এজ ৩০ প্রো ফোন। বাক্সে এর দাম থাকতে পারে ৫৫,৯৯৯ টাকা। আর ফ্লিপকার্টের মাধ্যমে ৪৯,৯৯৯ টাকায় কেনা যেতে পারে এই ফোন। এছাড়াও শোনা গিয়েছে যে, এই ফোনের দামে একাধিক ছাড় যুক্ত হতে পারে। বিভিন্ন ব্যাঙ্কের কার্ডে থাকবে ছাড়। এর ফলে দাম আর একটু কমে ৪৪,৯৯৯ টাকা হতে পারে। মোটরোলা সংস্থা আনুষ্ঠানিক ভাবে অবশ্য এই ফোনের দাম এখনও প্রকাশ করেনি।

মোটোরোলা এজ ৩০ প্রো ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে যুক্ত থাকতে পারে ১২ জিবি LPDDR5 র‍্যাম।
  • অ্যানড্রয়েড ১২ এবং MyUX (MyUX skin on top out-of-the-box)- এর সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে।
  • মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস POLED ডিসপ্লে থাকতে পারে। এর রিফ্রেশ রেট হতে পারে ১৪৪ হার্টজ। এছাড়াও ডিসপ্লের মধ্যে HDR10+ সাপোর্ট থাকতে পারে। এছাড়াও থাকতে পারে গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন।
  •  এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া আরও একটি ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। আর ফোনের ডিসপ্লেতে ৬০ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • মোটোরোলার আসন্ন এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে আবার ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। ফোনের ইন্টারনাল স্টোরেজের পরিমাণ হতে পারে ১২৮ জিবি। UFS 3.1 স্টোরেজ থাকতে পারে এই ফোনে।
  • মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের সাইডের অংশে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে। আর কানেক্টিভিটি অপশন হিসেবে থাকতে পারে ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস এবং টাইপ-সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- iPhone 13 Flipkart Offer: একধাক্কায় ২০,৫০০ টাকা দাম কমল আইফোন ১৩- র, কোথায় কীভাবে পাবেন?