এই দিন থেকে Nothing Phone (1) মাত্র 2,000 টাকায় Flipkart-এ বুক করা যাবে

Nothing Phone (1) Pre-booking Via Flipkart: 12 জুলাই ভারতের লঞ্চ করতে চলেছে প্রথম নাথিং স্মার্টফোন। সেই ফোনটি ফ্লিপকার্ট থেকে বুক করতে পারবেন ক্রেতারা। তার জন্য খরত হবে মাত্র 2,000 টাকা।

এই দিন থেকে Nothing Phone (1) মাত্র 2,000 টাকায় Flipkart-এ বুক করা যাবে
বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 11:33 AM

কার্ল পেই-এর সংস্থা Nothing ফোনটি ভারতে লঞ্চ করতে চলেছে। কোম্পানির নিশ্চিত বার্তা মিলেছে, 12 জুলাই Nothing Phone (1) ভারতে আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করবে। আর তারই এক মাসে আগে ফোনটির প্রোডাক্ট পেজ লাইভ হয়ে গেল Flipkart-এ। সেই লিস্টিং থেকে ফোনটির একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স সম্পর্কে জানা গিয়েছে। এই ফোনটি মূলত মিড-রেঞ্জ অডিয়েন্সের জন্য নিয়ে আসা হচ্ছে। যদিও ফোনটির দাম সম্পর্কে সংস্থাটি অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছু ঘোষণা না করলেও Flipkart থেকে 12 জুলাই এই ফোনের প্রি-বুকিং আরম্ভ হবে।

এদিকে টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন যে, Nothing Phone (1) মাত্র 2,000 টাকা Flipkart থেকে বুকিং করা যাবে। ট্যুইটারে তিনি লিখছেন, “নাথিং ফোন (১) পরি-বুকিং ডিটেলস। মাত্র 2,000 টাকা দিয়ে ক্রেতারা এই ফোনটি বুক করতে পারবেন। চেকআউটের সময় সেই কুপন মানি অ্যাডজাস্ট করা হবে। সঙ্গে ভ্যারিয়েন্টও আপনার পছন্দ অনুযায়ী বেছে নিতে পারবেন।” এই ট্যুইটের পাশাপাশি মুকুল শর্মা Nothing Phone (1)-এর ফ্লিপকার্ট লিস্টিংও শেয়ার করেছেন। সেখান থেকে পরিষ্কার হয়ে গিয়েছে, একাধিক ভ্যারিয়েন্টে ভারতের বাজারে লঞ্চ করা হবে নাথিং-এর প্রথম স্মার্টফোন।

Nothing Phone (1) স্পেসিফিকেশনস

একাধিক লিক থেকে জানা গিয়েছে, Nothing Phone (1)-এ থাকছে একটি 6.55 ইঞ্চির ফুল HD+ OLED প্যানেল যার রিফ্রেশ রেট 90Hz এবং রেজ়োলিউশন 2400 x 1800 পিক্সেলস। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে 8GB পর্যন্ত RAM-এর সঙ্গে। সফ্টওয়্যারের দিক থেকে এই নাথিং ফোনে থাকবে একটি Android 12 আউট অফ দ্য বক্স অপারেটিং সিস্টেম।

ক্যামেরা ফিচার্সের দিক থেকে Nothing Phone (1)-এ থাকছে একটি 50MP প্রাইমারি ক্যামেরা ও তার সঙ্গ দিতে থাকবে আরও দুটি গৌণ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি 32MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

ফোনটির দাম এখনও পর্যন্ত নিশ্চিত ভাবে জানা না গেলেও, বিভিন্ন মহলে জল্পনা চলছে 40,000 টাকায় ভারতে লঞ্চ হতে পারে Nothing Phone (1)।

ফোনটির মুখ্য ডিজ়াইনার টম হোয়ার্ড ওয়ালপেপারকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছিলেন, “আপনি যখন এখনকার Android ফোনগুলি দেখেন, তখন খেয়াল করবেন তাদের প্রায় সবাই এক। কিছুই আলাদা নেই।” আর সেখান থেকেই ক্রেতাদের মধ্যে একটা আলাদা অনভূতি দিতে ট্রান্সপারেন্ট নাথিং স্মার্টফোন নিয়ে আসছে সংস্থাটি, যার মাধ্যমে ফোনের যাবতীয় উপাদান ব্যাটারি থেকে শুরু করে সবকিছুই দেখতে পাবেন ব্যবহারকারীরা।