OnePlus 9RT And OnePlus Buds Z2: ভারতে আসছে এই ওয়ানপ্লাস স্মার্টফোন ও TWS ইয়ারবাডস, তার আগেই ফিচার্স জেনে নিন

OnePlus RT Launch Date In India: ভারতে নতুন স্মার্টফোন এবং TWS ইয়ারবাডস নিয়ে আসছে ওয়ানপ্লাস। কবে নাগাদ লঞ্চ করছে এই দুই ডিভাইস, কী কী ফিচার্স থাকতে পারে - সব তথ্য জেনে নিন।

OnePlus 9RT And OnePlus Buds Z2: ভারতে আসছে এই ওয়ানপ্লাস স্মার্টফোন ও TWS ইয়ারবাডস, তার আগেই ফিচার্স জেনে নিন
এমনই হতে চলেছে ওয়ানপ্লাসের স্মার্টফোন ও ইয়ারবাডস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 2:59 PM

চলতি বছরের অক্টোবর মাসেই চিনে লঞ্চ করেছিল ওয়ানপ্লাস ৯আরটি (OnePlus 9RT)। সেই ফোনটিই এবার ভারতে লঞ্চ করতে চলেছে। ভারতে ওয়ানপ্লাসের ওয়েবসাইটে এই আসন্ন স্মার্টফোন অর্থাৎ ওয়ানপ্লাস ৯আরটি-র একটি সাপোর্ট পেজও তৈরি হয়ে গিয়েছে। আর সেখান থেকেই ইঙ্গিত মিলেছে, ভারতে ফোনটি দ্রুত লঞ্চ করে যাবে। এই স্মার্টফোনের সঙ্গেই আবার কোম্পানি একটি TWS ইয়ারবাডসও ভারতে লঞ্চ করতে চলেছে, যার নাম ওয়ানপ্লাস বাডস জ়েড২ (OnePlus Buds Z2 )। এই ইয়ারবাডসেরও একটি সাপোর্ট পেজও তৈরি হয়েছে ওয়ানপ্লাস ইন্ডিয়া ওয়েবসাইটে। সেখানে লেখা হয়েছে, ‘শিগগিরই আসছে’।

প্রাথমিক ভাবে এই ওয়ানপ্লাস ফোনটি হোম টার্ফ চিনেই প্রথম লঞ্চ করা হয়েছিল। সে দেশে ফোনটি আত্মপ্রকাশ করার সময়ই জানা গিয়েছিল, ওয়ানপ্লাস ৯আরটি আসলে ওয়ানপ্লাস ৯আর ফোনের সাকসেসর মডেল হতে চলেছে। একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, কেবল মাত্র চিন এবং ভারতের মার্কেটের জন্যই এক্সক্লুসিভ হতে চলেছে এই ওয়ানপ্লাস ৯আরটি। যদিও এর আগে আবার একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল, এই ফোনটি ভারতে অন্য নামে লঞ্চ হতে পারে।

ওয়ানপ্লাস বাডস জ়েড২ TWS ইয়ারবাডসে থাকছে ১১mm ডায়নামিক ড্রাইভার্স এবং অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন বা ANC সাপোর্ট। ৪০db সারাউন্ডিং নয়েজ় ব্লক করতে পারে এই অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন ফিচার। দুর্ধর্ষ ব্যাটারি রয়েছে এই TWS ইয়ারবাডসে, যা এক বার চার্জেই ৩৮ ঘণ্টার ব্যাকআপ দিতে পারে। USB-C পোর্টের সাহায্যেই চার্জ করা হবে এই ইয়ারবাডস।

জনপ্রিয় লিকস্টার মুকুল শর্মা ওয়ানপ্লাস ৯আরটি এবং ওয়ানপ্লাস বাডস জ়েড২ TWS ইয়ারবাডসের এই ডেভেলপমেন্ট সম্পর্কে সর্বপ্রথম জানান। গুগল প্লে লিস্টিং ওয়েবসাইট এবং গুগল সাপোর্টেড ডিভাইস লিস্ট – দুই জায়গাতেই দেখা গিয়েছে এই ফোন এবং ইয়ারবডস। মুকুল শর্মা আবার দাবি করেছেন যে, এই ফোনটি ভারতে ওয়ানপ্লাস আরটি নামেও লঞ্চ হতে পারে।

মুকুল শর্মার ট্যুইটার হ্যান্ডেল (@stufflistings) থেকে ট্যুইট করে লেখা হচ্ছে, “গুগল সাপোর্টেড ডিভাইসেস লিস্ট এবং গুগল প্লে কনসোল লিস্টিংয়ে ওয়ানপ্লাস ৯আরটি ফোনটি ওয়ানপ্লাস আরটি নামে দেখা গিয়েছে।এই একই মডেল আবার কয়েক দিন আগেই BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে হাজির হয়েছিল।” সূত্রের খবর, ১৬ ডিসেম্বর এই ফোন এবং ইয়ারবাডস ভারতে লঞ্চ হতে পারে।

যদিও এই ফোনটি ভারতে কবে নাগাদ লঞ্চ করছে, সে বিষয়ে ওয়ানপ্লাসের তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। যদিও এর আগের একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল নভেম্বরেই ভারতে লঞ্চ করবে ওয়ানপ্লাস ৯আরটি বা ওয়ানপ্লাস আরটি। যদিও সেই রিপোর্ট পরবর্তীতে ভুল বলেই প্রমাণিত হয়।

এই ওয়ানপ্লাস ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক কালারওএস দ্বারা চালিত হবে। একটি ৬.৬২ ইঞ্চির ফুল HD+ Samsung E4 AMOLED ডিসপ্লে থাকছে ফোনটিতে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস, যার রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি Snapdragon 888 প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর 50MP Sony IMX766। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল এবং আর একটি ২ মেগাপিক্সেল সেন্সর থাকছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্যও থাকছে আর একটি ১৬ মেগাপিক্সেল সেন্সর। শক্তিশালী একটি ৪৫০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আরও পড়ুন: Realme GT 2 Pro: সংস্থার প্রথম ১টিবি স্টোরেজের ফোন, দাম হতে পারে ৬০ হাজার টাকা

আরও পড়ুন: Noise Buds Prima: নতুন TWS ইয়ারবাডস লঞ্চ করল নয়েজ়, এক বার চার্জে টানা ৪২ ঘণ্টা ব্যাকআপ, দাম মাত্র ১,৭৯৯ টাকা

আরও পড়ুন: Galaxy Tab S8 And Galaxy Tab A8: গ্যালাক্সি ট্যাব সিরিজের দুই মডেল, লঞ্চের আগেই জানা গেল কনফিগারেশন