Realme GT 2 Pro: সংস্থার প্রথম ১টিবি স্টোরেজের ফোন, দাম হতে পারে ৬০ হাজার টাকা

Realme GT 2 Pro Storage: রিয়েলমির সবথেকে দামি স্মার্টফোনের একটি ছবি লিক হয়েছে। সেখান থেকে ফোনের স্টোরেজ সম্পর্কে জানা গিয়েছে। কোম্পানির প্রথম ১টিবি স্টোরেজের ফোন হতে চলেছে এই রিয়েলমি জিটি ২ প্রো।

Realme GT 2 Pro: সংস্থার প্রথম ১টিবি স্টোরেজের ফোন, দাম হতে পারে ৬০ হাজার টাকা
রিয়েলমি জিটি ২ প্রো
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 12:08 PM

বছর শেষেই লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ প্রো (Realme GT 2 Pro)। আর তার আগেই আসন্ন এই ফোনটি নিয়ে একাধিক জল্পনা শোনা যাচ্ছে। কয়েক দিন আগেই রিয়েলমির এই আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছিল। সেই সঙ্গেই জানা গিয়েছিল রিয়েলমি জিটি ২ প্রো ফোনের স্পেসিফিকেশনসও। এবার একটি নতুন লিক থেকে রিয়েলমি জিটি ২ প্রো ফোনের র‌্যাম ক্যাপাসিটি, স্টোরেজ ক্যাপাসিটি এবং সফ্টওয়্যার সংক্রান্ত একাধিক তথ্য জানা গেল। জানা গিয়েছে, এই রিয়েলমি ফ্ল্যাগশিপ ফোনে ১টিবি স্টোরেজ থাকতে পারে।

টিপস্টার ইশান আগরওয়াল রিয়েলমি জিটি ২ প্রো ফোনটির স্ক্রিনের ছবি প্রকাশ্যে নিয়ে এসেছেন। আর সেই স্ক্রিনের ছবি থেকেই Realme GT 2 Pro ফোনের প্রসেসর, RAM ক্যাপাসিটি, স্টোরেজ ক্যাপাসিটি এবং সফ্টওয়্যার ভার্সন সম্পর্কেও একাধিক খুঁটিনাটি তথ্য জানা গিয়েছে। এই রিয়েলমি স্মার্টফোনের মডেল নম্বর হল RMX3300। গিকবেঞ্চ বেঞ্চমার্কিং এবং টেনা সাইট থেকে সার্টিফিকেশন নেওয়ার সময়ই ফোনের মডেল নম্বর সম্পর্কে জানা গিয়েছিল। এবার জানা গেল, এই ফোনে থাকছে ১টিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ – যা এই প্রথম কোনও রিয়েলমি স্মার্টফোনে দেওয়া হচ্ছে।

এর আগে কোনও রিয়েলমি স্মার্টফোনে সর্বাধিক ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হয়েছিল। কোম্পানির একাধিক টপ-এন্ড মডেলে র‌্যাম ক্যাপাসিটি বাড়ানো হয়েছিল ঠিকই, তবে এই বিরাট পরিমাণ অনবোর্ড স্টোরেজ আগে কখনও দেওয়া হয়নি। পারফরম্যান্সের দিক থেকে রিয়েলমি জিটি ২ প্রো ফোনটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। কোম্পানির তরফ থেকে এই চিপসেটের বিষয়ে ইতিমধ্যেই নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে। ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং তার সঙ্গে ৩জিবি এক্সপ্যান্ডেড র‌্যামও দেওয়া হচ্ছে এই ফোনে। সফ্টওয়্যার হিসেবে রিয়েলমি জিটি ২ প্রো ফোনে অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক Realme UI 3.0 অপারেটিং সিস্টেম দেওয়া হচ্ছে।

রিয়েলমি জিটি ২ প্রো স্পেসিফিকেশনস

লিক হওয়া একটি রেন্ডার থেকে এর আগেই জানা গিয়েছিল, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে গুগল নেক্সাস ৬পি-র মতো ডিজাইন দেওয়া হচ্ছে। স্পেসিফিকেশনসের দিক থেকে থাকছে একটি ১২০Hz AMOLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ১২জিবি পর্যন্ত র‌্যাম, ১টিবি পর্যন্ত স্টোরেজ, একটি ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর, ৫০০০এমএএইচ ব্যাটারি এবং ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

সম্প্রতি রিয়েলমির তরফ থেকে জানানো হয়েছিল, এই জিটি ২ প্রো ফোনটি কোম্পানির প্রথম হাই-এন্ড ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে চলেছে। আসন্ন এই হ্যান্ডসেটে লেটেস্ট Snapdragon 8 Gen 1 প্রসেসর দেওয়া হচ্ছে বলেও কোম্পানির তরফ থেকে জানানো হয়েছিল। এদিকে আবার এক রিয়েলমি একজ়িকিউটিভ জানিয়েছিলেন, এই ফোনটি লঞ্চ হতে পারে ৮০০ মার্কিন ডলার এবং ভারতে ৬০ হাজার টাকা দামের আশেপাশে। সংস্থার সবথেকে দামি এই রিয়েলমি জিটি ২ প্রো মডেলের সর্বাধিক ভ্যারিয়েন্ট হতে পারে ১টিবি পর্যন্ত।

আরও পড়ুন: Samsung Galaxy S21 FE: লঞ্চের আগেই এই গ্যালাক্সি ফ্যান এডিশনের দাম ও ফিচার্স লিক হয়ে গেল, জেনে নিন

আরও পড়ুন: Xiaomi 12 Standard Edition: আরও একটি ফোন থাকছে শাওমি ১২ ফ্ল্যাগশিপ সিরিজে, 67W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে

আরও পড়ুন: iQoo Neo Series: নতুন ফ্ল্যাগশিপ সিরিজ নিয়ে আসছে আইকিউওও, ২০ ডিসেম্বর লঞ্চ হতে পারে নিও ৫এস, নিও ৫ এসই