Poco M4 Pro 5G: চলতি বছর পোকো কোম্পানির শেষ ফোন হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি, কবে লঞ্চ?

পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন।

Poco M4 Pro 5G: চলতি বছর পোকো কোম্পানির শেষ ফোন হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি, কবে লঞ্চ?
আপাতত চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 9:54 AM

পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন লঞ্চ হতে চলেছে আগামী ৯ নভেম্বর। সম্প্রতি এই ফোন লঞ্চের কথা ঘোষণা করেছে পোকো সংস্থা। সোশ্যাল মিডিয়ায় নতুন ফোন লঞ্চের কথা ঘোষণা করেছেন পোকো কর্তৃপক্ষ। ইতিমধ্যেই পোকো এম৪ প্রো ৫জি ফোনের বেশ কিছু ফিচার প্রকাশ্যে এসেছে। Geekbench সার্টিফিকেশন সাইটেও এই ফোনের হদিশ পাওয়া গিয়েছে। এছাড়াও বেশ কয়েকটি সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে। শোনা যাচ্ছে, রেডমি নোট ১১ ফোন আর পোকো এম৪ প্রো ৫জি ফোনের মধ্যে অনেক মিল রয়েছে। এছাড়াও শোনা গিয়েছে যে, পোকো এম৪ প্রো ৫জি ফোনে আগের মডেলের তুলনায় আপগ্রেড হওয়া প্রসেসর এবং ক্যামেরা থাকবে।

পোকো সংস্থা তাঁদের গ্লোবাল অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোকো এম৪ প্রো ৫জি ফোন লঞ্চের কথা ঘোষণা করেছে। ৯ নভেম্বর ভারতীয় সময় বিলে ৫টা ৩০মিনিটে এই ফোন লঞ্চ হবে। ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এই ফোন লঞ্চ হবে বলে জানা গিয়েছে। টুইটার, ইউটিউব এবং ফেসবুকে এই ফোন লঞ্চের লাইভ অনুষ্ঠান সম্প্রচার করা হবে। এখনও পর্যন্ত পোকো এম৪ প্রো ৫জি ফোনের যেসমস্ত টিজার প্রকাশিত হয়েছে, সেখান থেকে ফোনের ডিজাইন সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে এই ফোনের জন্য 21091116AC এবং 21091116AG মডেল নম্বর দেখা গিয়েছে। এই মডেল নম্বরের সঙ্গে আবার রেডমি নোট ১১ মডেলের নামও জড়িয়ে রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর লঞ্চ হওয়া পোকো এম৩ প্রো ৫জি এবং রেডমি নোট ১০ ৫জি— এই দুই ফোনের বেশ কিছু ফিচার, ডিজাইন প্রায় একই ছিল।

পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। আপাতত চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন। তবে গ্লোবাল মার্কেট বা অন্য কোনও দেশ যেমন- ভারতে কবে এই ফোন লঞ্চ হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। একনজরে দেখে নেওয়া যাক পোকো এম৪ প্রো ৫জি ফোনের সম্ভাব্য কয়েকটি ফিচার।

  • Geekbench সাইটের লিস্টিং থেকে জানা গিয়েছে পোকোর নতুন ৫জি ফোনে থাকতে পারে একটি MT6833P চিপ। অনুমান, এই চিপ MediaTek Dimensity ৮১০ এবং MediaTek Dimensity ৭০০ প্রসেসরের মতো কোনও চিপ হবে।
  • পোকো এম৪ প্রো ৫জি ফোনে থাকতে পারে ৮ জিবি র‍্যাম এবং এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ সফটওয়্যারের সাহায্যে। এছাড়াও শোনা গিয়েছে এই ফোনে থাকতে পারে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট।

পোকো এম৪ প্রো ৫জি ফোন সম্পর্কে এখনও আনুষ্ঠানিক ভাবে কোনও তথ্য ঘোষণা করেননি পোকো কর্তৃপক্ষ। অনুমান লঞ্চের পরেই এই ফোনের যাবতীয় তথ্য প্রকাশ করবে পোকো সংস্থা। তবে জানা গিয়েছে যে, চলতি বছর পোকো এম৪ প্রো ৫জি ফোনই এই কোম্পানির শেষ ফোন যা লঞ্চ হবে। অতএব ৯ নভেম্বরের পর ২০২১ সালে আর কোনও ফোন লঞ্চ করবে না পোকো কোম্পানি।

আরও পড়ুন- JioPhone Next: দিওয়ালির মধ্যেই ভারতে আসছে জিওফোন নেক্সট, ঘোষণা গুগলের সিইও সুন্দর পিচাইয়ের