Poco X4 Pro 5G: ভারতে লঞ্চ হয়েছে পোকো ‘এক্স’ সিরিজের নতুন ফোন পোকো এক্স৪ প্রো ৫জি, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে

Poco X4 Pro 5G: পোকো এক্স সিরিজের এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে।

Poco X4 Pro 5G: ভারতে লঞ্চ হয়েছে পোকো 'এক্স' সিরিজের নতুন ফোন পোকো এক্স৪ প্রো ৫জি, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে
এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 2:48 PM

পোকো এক্স৪ প্রো ৫জি (Poco X4 Pro 5G) ফোন লঞ্চ হয়েছে ভারতে। পোকো এক্স সিরিজের (Poco X Series) এই ফোন আসলে পোকো এক্স৩ প্রো (Poco X3 Pro) ফোনের সাকসেসর মডেল। গত বছর এই পোকো এক্স৩ প্রো মডেল লঞ্চ হয়েছিল। নতুন পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এছাড়াও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। আর রয়েছে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনে একটি গ্লাস বডি রয়েছে। তিনটি রঙে ভারতে লঞ্চ হয়েছে এই ফোন। পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে রয়েছে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। গ্লোবাল মার্কেটে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে পোকো এক্স সিরিজের এই ফোন। বিশেষজ্ঞরা বলছে রিয়েলমি ৯ প্রো ৫জি। মোটো জি৭১ ৫জি এবং ভিভো টি১ ৫জি— এইসব ফোনের সঙ্গে জোরদার টক্কর দেবে পোকো এক্স৪ প্রো ৫জি ফোন।

ভারতে পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের দাম এবং লঞ্চ অফার

তিনটি স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে পোকো এক্স৪ প্রো ৫জি ফোন। বেস মডেল অর্থাৎ ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৮,৯৯৯ টাকা। এছাড়াও ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ২১,৯৯৯ টাকা। লেসার ব্ল্যাক, লেসার ব্লু এবং পোকো ইয়েলো— এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে পোকো এক্স৪ প্রো ৫জি ফোন। আগামী ৫ এপ্রিল থেকে এই ফোনের বিক্রি শুরু হবে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের মাধ্যমে। লঞ্চ অফার হিসেবে এক হাজার টাকা ইন্সট্যান্ট ছাড় রয়েছে পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের দামে। সেক্ষেত্রে ক্রেতাদের এইচডিএফসি ব্যাঙ্কের কার্ড অথবা ক্রেডিট ইএমআইয়ের মাধ্যমে ফোন কিনতে হবে।

পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের স্পেসিফিকেশন ও ফিচারগুলি দেখে নিন

১। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে থাকছে অ্যানড্রয়েড ১১ সাপোর্ট। এছাড়াও রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এর উপরে স্ক্রিন প্রোটেক্টর হিসেবে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৫। একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর রয়েছে পোকো এক্স৪ প্রো ৫জি ফনে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম।

২। পোকো এক্স সিরিজের এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ম্যাক্রো শুটার। এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসরও রয়েছে।

৩। পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে ১২৮ জিবি অনবোর্ড UFS 2.2 স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজের পরিমাণ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং চার্জিং সাপোর্ট রয়েছে। এই ফোনে দুটো স্টিরিয়ো স্পিকার এবং দুটো মাইক্রোফোন রয়েছে।

আরও পড়ুন- Haunted Mobile Number: বিশ্বের সবথেকে অভিশপ্ত মোবাইল নম্বর! যিনিই ব্যবহার করেছেন, মারা গিয়েছেন…