Redmi 10 Power: ৬০০০ এমএএইচ ব্যাটারি, ৮ জিবি র‍্যাম নিয়ে ভারতে লঞ্চ হল রেডমি ১০ পাওয়ার, দাম কত?

Redmi 10 Power: গত বছর সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছিল রেডমি ৯ পাওয়ার ফোন। তারই সাকসেসর মডেল রেডমি ১০ পাওয়ার এবার লঞ্চ হল দেশে।

Redmi 10 Power: ৬০০০ এমএএইচ ব্যাটারি, ৮ জিবি র‍্যাম নিয়ে ভারতে লঞ্চ হল রেডমি ১০ পাওয়ার, দাম কত?
রেডমি ১০ পাওয়ার।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 3:07 PM

রেডমি ১০এ ফোনের সঙ্গে একইদিনে আরও একটি ফোন ভারতে লঞ্চ করেছে রেডমি সংস্থা (Redmi Smartphone)। শাওমির সাব-ব্র্যান্ড রেডমি এবার লঞ্চ করেছে রেডমি ৯ পাওয়ার ফোনের সাকসেসর মডেল রেডমি ১০ পাওয়ার (Redmi 10 Power)। একটিই স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে রেডমি ১০ পাওয়ার। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা। পাওয়ার ব্ল্যাক এবং স্পোর্টি অরেঞ্জ- এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে রেডমি ১০ পাওয়ার। দেশে এই ফোনের বিক্রি কবে শুরু হবে তা জানা যায়নি এখনও। তবে ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইট, Mi.com, Mi Home এবং রিটেল পার্টনার থেকে এই ফোন কেনা যাবে। গত বছর সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছিল রেডমি ৯ পাওয়ার ফোন। তার ৬ মাস পর এবছর এপ্রিলে লঞ্চ হল সাকসেসর মডেল রেডমি ১০ পাওয়ার।

রেডমি ১০ পাওয়ার ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন ও ফিচারগুলো দেখে নেওয়া যাক

  • এই ফোনে রয়েছে ডুয়াল সিমের (ন্যানো) স্লট। এই ফোন পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১১ এবং MIUI 13- র সাহায্যে।
  • রেডমি ১০ পাওয়ার ফোনে রয়েছে ৬.৭ ইঞ্চির একটি এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে। তার উপর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশন।
  • এই ফোনে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর রয়েছে। তার সঙ্গে ৮ জিবি LPDDR4x র‍্যাম থাকতে পারে। এই র‍্যামের পরিমাণ ভার্চুয়াল ভাবে বাড়ানো যায়। ৩ জিবি ইনবিল্ট স্টোরেজ ব্যবহার করে প্রায় ৩ জিবি পর্যন্ত র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব।
  • ক্যামেরার ক্ষেত্রে রেডমি ১০ পাওয়ার ফোনে রয়েছে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। তার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। এর সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেনসর। এছাড়াও ফোনের ডিসপ্লের উপরে রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • রেডমি ১০ পাওয়ার ফোনে ১২৮ জিবি UFS 2.2 ইনবিল্ট স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজের পরিমাণ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, টাইপ-সি ইউএসবি এবং একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাক। বায়োমেট্রিক অথেনটিফিকেশনের জন্য ফোনের পিছনের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে।
  • রেডমি ১০ পাওয়ার ফোনে ৬০০০ এমএএইচের একটি ব্যাটারি রয়েছে। তার সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। যদিও ফোনের বাক্সে ১০ ওয়াটের চার্জার দেওয়া হবে কোম্পানির তরফে।

আরও পড়ুন- Redmi 10A: ৮৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল রেডমি ১০এ, ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে

আরও পড়ুন- iPhone 16: ফুল স্ক্রিন ডিজ়াইনের স্মার্টফোন নিয়ে আসছে অ্যাপল, নাম আইফোন ১৬, ডিসপ্লের ভিতরে থাকবে ক্যামেরা