Redmi 10A: ৮৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল রেডমি ১০এ, ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে

Redmi 10A: রেডমি ১০এ ফোনে ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

Redmi 10A: ৮৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল রেডমি ১০এ, ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে
রেডমি ১০এ ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 2:50 PM

ভারতে লঞ্চ হয়েছে রেডমি ১০এ (Redmi 10A) ফোন। দাম শুরু হচ্ছে ৮৪৯৯ টাকা থেকে। তবে ফোনের দাম ১০ হাজারের কম হলেও এই বাজেট ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশন কিন্তু অত্যন্ত উন্নত ও আধুনিক। শাওমির সাব-ব্র্যান্ড রেডমির (Xiaomi sub-brand Redmi) এই ফোনে আসলে রেডমি ৯এ মডেলের সাকসেসর। দুটো স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে রেডমি ১০এ। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৪৯৯ টাকা। অন্যদিকে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৯৪৯৯ টাকা। চারকোল ব্ল্যাক, সি ব্লু এবং স্লেট গ্রে- এই তিন রঙে দেশে লঞ্চ হয়েছে রেডমি ১০এ ফোন। আগামী ২৬ এপ্রিল দুপুর ১২টা থেকে এই ফোনের বিক্রি শুরু হবে। জানা গিয়েছে, ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়ার সাইটের পাশাপাশি Mi.com, Mi Home stores এবং শাওমির রিটেল পার্টনারদের থেকে এই ফোন কেনা যাবে।

এবার দেখে নেওয়া যাক রেডমি ১০এ ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

১। ডুয়াল সিমের (ন্যানো) স্লট থাকা রেডমি ১০এ ফোনে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে রয়েছে। এই ফোন পরিচালিত হয় অ্যান্ড্রয়েড বেসড MIUI 12.5- এর সাহায্যে। ডিসপ্লের উপর ফ্রন্ট ক্যামেরা সেনসর রাখার জন্য রয়েছে ওয়াটার ড্রপ স্টাইলের একটি নচ। এছাড়াও এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর। তার সঙ্গে ৪ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত রয়েছে।

২। রেডমি ১০এ ফোনে একটিই রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে এই ফোনে। তার সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। ভিডিয়ো কল এবং সেলফির জন্য রেডমি ১০এ ফোনের ডিসপ্লের উপর রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।

৩। রেডমি ১০এ ফোনে ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11 b/g/n, ব্লুটুথ ৫, জিপিএস / এ – জিপিএস— এইসব ফিচার রয়েছে। এর পাশাপাশি রয়েছে একটি মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। ফোনের পিছনের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- Moto G52: মোটো জি৫২ কবে আসছে ভারতে? ঘোষণা হল ফোন লঞ্চের দিনক্ষণ

আরও পড়ুন- Realme Narzo 50A Prime: ভারতে রিয়েলমি নারজো ৫০এ প্রাইম কবে লঞ্চ হতে পারে? কী কী ফিচার থাকতে পারে দেখে নিন

আরও পড়ুন- Vivo Smartphones: ভিভো ওয়াই সিরিজের দুটো ফোনের একসঙ্গে দাম কমেছে ভারতে, কোন ফোনের দাম কত কমেছে?