Moto G52: মোটো জি৫২ কবে আসছে ভারতে? ঘোষণা হল ফোন লঞ্চের দিনক্ষণ

Moto G52: ইউরোপে লঞ্চ হওয়া মোটো জি৫২ ফোনের সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে বলে মনে করা হচ্ছে। সেই ভিত্তিতেই মোটো জি৫২ ফোনের বেশ কয়েকটি সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ করা হল।

Moto G52: মোটো জি৫২ কবে আসছে ভারতে? ঘোষণা হল ফোন লঞ্চের দিনক্ষণ
মোটোরোলা জি সিরিজের ফোন মোটো জি৫২।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 9:41 AM

অবশেষে ভারতে মোটো জি৫২ (Moto G52) ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, মোটোরোলা ‘জি’ সিরিজের (Motorola G Series Smartphone) এই স্মার্টফোন দেশে লঞ্চ হবে ২৫ এপ্রিল। লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা টুইটারে একটি টিজার প্রকাশ করে মোটো জি৫২ ফোন লঞ্চের দিন ঘোষণা করেছে। ফ্লিপকার্টেও এই ফোনের জন্য একটি মাইক্রোসাইট ইতিমধ্যেই তৈরি হয়েছে। অতএব ভারতে লঞ্চের পর ফ্লিপকার্ট থেকে মোটো জি৫২ কেনা যাবে। শোনা গিয়েছে, মোটো জি৫২ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে একটি pOLED ডিসপ্লে থাকতে পারে। এর রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এছাড়াও এই ফোনের ডিসপ্লের উপর একটি হোল পাঞ্চ কাট আউট থাকতে পারে। সেখানে সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও শোনা যাচ্ছে দুটো ভিন্ন রঙে মোটো জি৫২ ফোন ভারতে লঞ্চ হতে পারে। ইউরোপে এর মধ্যেই মোটো জি৫২ ফোন লঞ্চ হয়েছে।

মোটো জি৫২ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

ইউরোপে লঞ্চ হওয়া মোটো জি৫২ ফোনের সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে বলে মনে করা হচ্ছে। সেই ভিত্তিতেই মোটো জি৫২ ফোনের বেশ কয়েকটি সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ করা হল।

  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট থাকতে পারে এই ফোনে। এছাড়াও থাকতে পারে অ্যান্ড্রয়েড ১২- এর সাপোর্ট। এই ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। মোটো জি৫২ ফোনে থাকতে পারে একটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। তার সঙ্গে যুক্ত থাকতে পারে ৪ জিবি র‍্যাম।
  • মোটো জি৫২ ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা থাকতে পারে। এই ফোনের সামনের অংশে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • মোটোরোলা জি সিরিজের এই ফোনে ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ থাকতে পারে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজের পরিমাণ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব হবে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে মোটো জি৫২ ফোনে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, জিপিএস একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি টাইপ- সি ইউএসবি পোর্ট থাকতে পারে। ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। বায়োমেট্রিক অথেনটিফিকেশন হতে পারে এই ফিচারের সাহায্যে।
  • এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। তার সঙ্গে ৩০ ওয়াটের টার্বো পাওয়ার চার্জিং সাপোর্ট থাকার সভাবনা রয়েছে। একবার চার্জ দিলে ৩৭.৯ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক সাপোর্ট থাকবে বলে দাবি করেছে মোটোরোলা সংস্থা। এই ফোন একটি IP52 রেটিং প্রাপ্ত ধুলো এবং জলের ক্ষেত্রে রেজিসট্যান্ট ডিভাইস।

আরও পড়ুন- Realme Narzo 50A Prime: ভারতে রিয়েলমি নারজো ৫০এ প্রাইম কবে লঞ্চ হতে পারে? কী কী ফিচার থাকতে পারে দেখে নিন