Tecno Spark 8C: মাত্র ৭৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি, রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, ডুয়াল রেয়ার ক্যামেরা

Tecno Spark 8C India Launch: ডায়মন্ড গ্রে, আইরিশ পার্পল, ম্যাগনেট ব্লু এবং টার্কওয়াইজ সিয়ান রঙে ভারতে লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি ফোন (Tecno Spark 8C)। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ই-কমার্স সংস্থা অ্যামাজনে (Amazon) এই ফোনের বিক্রি শুরু হবে।

Tecno Spark 8C: মাত্র ৭৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি, রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, ডুয়াল রেয়ার ক্যামেরা
মোট চারটি রঙে ভারতে লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি ফোন। Photo Credit: GSMArena.com
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 4:36 PM

টেকনো (Tecno) সংস্থার নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ হয়েছে ভারতে। এবার চিনের কোম্পানি টেকনো যে ফোন দেশে লঞ্চ করেছে সেটা তাদের ‘স্পার্ক’ সিরিজের (Tecno Spark Series) মডেল। জানা গিয়েছে, ভারতে ২১ ফেব্রুয়ারি লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি ফোন (Tecno Spark 8C)। চারটি আলাদা রঙে এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচার সম্পন্ন ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ নিয়ে ভারতে লঞ্চ হয়েছে টেকনো সংস্থার এই ফোন। এখানে রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। টেকনো সংস্থার দাবি তাদের নতুন টেকনো স্পার্ক ৮সি ফোন ৫৩ ঘণ্টা পর্যন্ত কলিং টাইম এবং ১৩ ঘণ্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম সাপোর্ট দেবে। গত বছর লঞ্চ হয়েছিল টেকনো স্পার্ক ৮। তারই সাকসেসর মডেল হিসেবে এবার ভারতে লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি ফোন।

ভারতে টেকনো স্পার্ক ৮সি ফোনের দাম এবং উপলব্ধতা

ফিচার অনুযায়ী এই স্মার্টফোনের দাম বেশ কম। ভারতে টেকনো স্পার্ক ৮সি ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৪৯৯ টাকা। এই একটিই স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি স্মার্টফোন। জানা গিয়েছে, এই দাম ফোনের ইন্ট্রোডাক্টরি প্রাইস। কতদিন পর্যন্ত টেকনো স্পার্ক ৮সি ফোনের এই দাম বজায় থাকবে তা জানা যায়নি এখনও। অন্যদিকে জানা গিয়েছে, ডায়মন্ড গ্রে, আইরিশ পার্পল, ম্যাগনেট ব্লু এবং টার্কওয়াইজ সিয়ান রঙে ভারতে লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮সি ফোন। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ই-কমার্স সংস্থা অ্যামাজনে এই ফোনের বিক্রি শুরু হবে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২১ সালে ভারতে লঞ্চ হয়েছিল ভ্যানিলা টেকনো স্পার্ক ৮ ফোন। তার দাম ছিল ৭৯৯৯ টাকা।

টেকনো স্পার্ক ৮সি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • এই ফোনের রয়েছে ডুয়াল সিমের (ন্যানো) স্লট। অ্যানড্রয়েড ১১ এবং HiOS v7.6- এর সাহায্যে পরিচালিত হবে এই ফোন।
  • এখানে রয়েছে ৬.৬ ইঞ্চির একটি এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ।
  • টেকনো স্পার্ক ৮সি ফোনে একটি অক্টা-কোর Unisoc T606 প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৩ জিবি র‍্যাম।
  • এই ফোনে রয়েছে ভার্চুয়াল র‍্যাম ফিচার। ফোনের ৩ জিবি র‍্যামকে এই ফিচারের সাহায্যে ৬ জিবি পর্যন্ত বাড়ানো যায়।
  • টেকনো স্পার্ক ৮সি ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। আর রয়েছে এইআই বিউটি ৩.০, ওয়াইড সেলফি, পোর্ট্রেট মোড, এইচডিআর সাপোর্ট এবং একাধিক ফিল্টার— এই সমস্ত ফিচার।
  • ফোনের ডিসপ্লের উপর ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর রয়েছে। সেই সঙ্গে রয়েছে টাইম ল্যাপস ফটোগ্রাফি এবং স্লো মোশন ভিডিয়ো রেকর্ডিং ফিচার।
  • এই ফোনে ৬৪ জিবি eMMC 5.1 অনবোর্ড স্টোরেজ রয়েছে যা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে টেকনো স্পার্ক ৮সি ফোনে ৪জি এলটিই, ৪জি VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, এফএম রেডিয়ো, জিপিএস/এ-জিপিএস এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক রয়েছে। এছাড়াও ফোনের পিছনের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আর রয়েছে ফেস আনলক ফিচার।
  • টেকনো স্পার্ক ৮সি ফোন একটি IPX2 রেটিং প্রাপ্ত স্প্ল্যাশ রেজিসট্যান্ট ফোন। এখানে রয়েছে ডিটিএস সাউন্ড এবং SOPlay 2.0 অ্যাপ। এর সাহায্যে কাস্টোমাইজ মিউজিক ট্র্যাক চালানো যাবে। এক্ষেত্রে সাহায্যে করে HiParty অ্যাপ।
  • এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। টেকনো সংস্থার দাবি এই ব্যাটারি ১৩ ঘণ্ট পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম, ৮৯ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম আর ৫৩ ঘন্টা পর্যন্ত কলিং টাইম সাপোর্ট দিতে পারবে।

আরও পড়ুন- Realme 9 Pro+ Garena Free Fire Edition: রিয়েলমি ৯ প্রো প্লাস গারিনা ফ্রি ফায়ার এডিশন আসছে, ভারতে লঞ্চ হবে?