Realme 9 Pro+ Garena Free Fire Edition: রিয়েলমি ৯ প্রো প্লাস গারিনা ফ্রি ফায়ার এডিশন আসছে, ভারতে লঞ্চ হবে?

গারিনা ফ্রি ফায়ার ব্যান হওয়ার পর রিয়েলমি ৯ প্রো প্লাস-এর একটি ফ্রি ফায়ার এডিশনও লঞ্চ হতে চলেছে। সেই ফোনটি কী ভারতে লঞ্চ হবে?

Realme 9 Pro+ Garena Free Fire Edition: রিয়েলমি ৯ প্রো প্লাস গারিনা ফ্রি ফায়ার এডিশন আসছে, ভারতে লঞ্চ হবে?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 11:25 PM

গত সোমবার ভারতে মোট ৫৪টি চিনা অ্যাপ ব্যান করা হয়। সেই তালিকায় ছিল জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম গারিনা ফ্রি ফায়ার (Garena Free Fire)। আর তার ঠিক কয়েক দিনের মধ্যেই জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা রিয়েলমি (Realme) ঘোষণা করল যে, গ্লোবাল মার্কেটে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের একটি গারিনা ফ্রি ফায়ার এডিশন (Realme 9 Pro+ Garena Free Fire Edition) নিয়ে আসবে তারা। রিয়েলমি গ্লোবাল ট্যুইটার অ্যাকাউন্ট থেকে সেই ফোনটি টিজ়ও করা হয়েছে। পাশাপাশি সংস্থার তরফে সেই ট্যুইটেই জানানো হয়েছে যে, এই এডিশন খুব শীঘ্রই লঞ্চ করে যাবে।

এই ফোনে কেমন ফিচার্স ও স্পেসিফিকেশনস থাকতে পারে, তা নিয়ে রিয়েলমির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে ট্রেন্ড দেখে একটা বিষয় বোঝা যাচ্ছে যে, এই গারিনা ফ্রি ফায়ার লিমিটেড এডিশনটি ফিচার্স ও স্পেসিফিকেশনসের দিক থেকে রিয়েলমি ৯ প্রো প্লাস মডেলের থেকে খুব একটা আলাদা হবে না। তবে এই রিয়েলমি ৯ প্রো প্লাস গারিনা ফ্রি ফায়ার এডিশনটি ভিন্ন কালার স্কিম এবং ডিজ়াইনের হতে চলেছে। পাশাপাশি সেই ফোনে ফ্রি ফায়ার থিমও থাকছে।

গারিনা ফ্রি ফায়ার ভারতে ব্যান হওয়ার পরই এই ঘোষণাটি করেছে রিয়েলমি, যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই গেম ভারতে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছিল। তবে ব্যান সত্ত্বেও গারিনা ফ্রি ফায়ার এখনও খেলে যাচ্ছেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। এখন প্রশ্ন হচ্ছে, ভারতে ফ্রি ফায়ার তো ব্যান করা হয়েছে, কিন্তু এই রিয়েলমি ৯ প্রো প্লাস গারিনা ফ্রি ফায়ার এডিশনটি কি আদৌ লঞ্চ করা হবে?

গত বুধবার ১৬ ফেব্রুয়ারি ভারতে রিয়েলমি ৯ প্রো প্লাস লঞ্চ করা হয়। এই ৫জি সাপোর্টেড ফোনটি ভারতে মিড-রেঞ্জ সেগমেন্টে নিয়ে আসা হয়েছে। ভারতে এই ফোন লঞ্চ করা হয়েছে ২৪,৯৯৯ টাকায়। ২১ ফেব্রুয়ারি, সোমবার থেকেই ফোনের বিক্রিবাট্টা আরম্ভ হয়ে গিয়েছে। এই ফোনের সঙ্গেই ভারতে হাজির হয়েছে রিয়েলমি ৯ প্রো ৫জি, যাতে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেট দেওয়া হয়েছে।

রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি মডেলে রয়েছে একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। পারফর্ম্যান্সের জন্য এই স্মার্টফোনে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেট দেওয়া হয়েছে, যার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই স্মার্টফোনে যার প্রাইমারি সেন্সর একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ শুটার। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার।

আরও পড়ুন: ফ্লিপকার্টে মাত্র ৮০০ টাকায় পোকো এমথ্রি প্রো ৫জি, কী ভাবে এই অফার পাবেন?

আরও পড়ুন: সস্তায় ওপ্পো এ৭৬ লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: ভারতে মোটোরোলা এজ ৩০ প্রো ৫জি ফোনের দাম কত হতে পারে? লঞ্চের আগে প্রকাশ্যে সম্ভাব্য স্পেসিফিকেশনও