Oppo A76 Launched: সস্তায় ওপ্পো এ৭৬ লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন

Oppo Budget Smartphone: ওপ্পো এ৭৬ ফোনটি লঞ্চ হয়ে গেল। ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনের। দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Oppo A76 Launched: সস্তায় ওপ্পো এ৭৬ লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন
ওপ্পোর লেটেস্ট বাজেট স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 4:43 PM

ওপ্পো একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল, যার নাম ওপ্পো এ৭৬ (Oppo A76)। গত বছর এপ্রিলে ভারতে যে ওপ্পো এ৭৪ ফোনটি লঞ্চ করা হয়েছিল, তারই সাকসেসর মডেল হল এই ওপ্পো এ৭৪। এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর (Qualcomm Snapdragon 680) এবং একটি এইচডিপ্লাস ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ় (90Hz Refresh Rate)। আপাতত এই ফোনটি কেবল মাত্র মালয়েশিয়ার মার্কেটে নিয়ে আসা হয়েছে। তবে ভারতেও খুব জলদি লঞ্চ করে যাবে বলে জানা গিয়েছে। ওপ্পো এ৭৬ ফোনে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লে, যার রেজ়োলিউশন ৭২০x১৬১২ পিক্সেলস।

পারফর্ম্যান্সের দিক থেকে এই ওপ্পো এ৭৬ ফোনটি একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের সাহায্যে চালিত হবে। এই প্রসেসর পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজের সঙ্গে। এছাড়াও ফোনটি এক্সটেন্ডেড ৫জিবি র‌্যাম দেওয়া হয়েছে যার ফলে মাল্টিটাস্কিংয়ের সমস কোনও সমস্যা দেখা যাবে না। সফ্টওয়্যার হিসেবে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক কালারওএস ১১.১ রয়েছে ওপ্পো এ৭৬ ফোনে। ডিজ়াইনের দিক থেকে ওপ্পো এ৭৪-এর থেকে ওপ্পো এ৭৬ ফোনটি খুব একটা আলাদা করা হয়নি। নজরে লাগার মতো যে পরিবর্তনটি করা হয়েছে তা হল ক্যামেরা মডিউলে দুটি সেন্সর রয়েছে। ওপ্পো এ৭৪ ফোনে এই সেন্সর তিনটি ছিল, ফলে ফোনটি বেশ বড় দেখাত অনেকের কাছে।

একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ওপ্পো এ৭৬ স্মার্টফোনে, যা সুপারভিওওসি র‌্যাপিড চার্জিং সাপোর্ট করে। মালয়েশিয়ার মার্কেটে এই ওপ্পো স্মার্টফোনের দাম রাখা হয়েছে এমওয়াইআর ৮৯৯ বা ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,০০০ টাকা। ওপ্পোর গ্লো ডিজ়াইন রয়েছে এই ফোনে, যার দ্বারা ফোনের একটি গ্লিটারিং অ্যাপিয়ারেন্স পাওয়া সম্ভব। গ্লোয়িং ব্ল্যাক এবং গ্লোয়িং ব্লু এই দুই কালার অপশনে পাওয়া যাবে ফোনটি। ভারতে এই ওপ্পো এ৭৬ ফোনটি ১৫০০০ টাকা থেকে ১৭০০০ টাকার মধ্যেই লঞ্চ করা হতে পারে বলে জানা গিয়েছে।

এই স্মার্টফোনে রয়েছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি একটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ওপ্পো এ৭৬ মডেলে থাকছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। এই লেটেস্ট ওপ্পো ফোনের ওজন মাত্র ১৮৯ গ্রাম এবং পরিমাপ ১৬৫ মিমি প্রায়।

কানেক্টিভিটির দিক থেকে এই ওপ্পো স্মার্টফোনে রয়েছে ৪জি এলটিই, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, ইউএসবি টাইপ-সি, ইউএসবি ওটিজি এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সরের দিক থেকে রয়েছে, ফিঙ্গারপ্রিন্ট রিডার, ফেস রিকগনিশন, জিওম্যাগনেটিক সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, অ্যাক্সিলারোমিটার, গ্র্যাভিটি সেন্সর, ভার্চুয়াল জাইরোস্কোপ, পেডোমিটার, জিপিএস, এ-জিপিএস, বিডিএস, গ্লোনাস-সহ আরও একাধিক সেন্সর।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ভিভো ভি২৩ই ৫জি ফোন, রয়েছে ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর

আরও পড়ুন: ভারতে মোটোরোলা এজ ৩০ প্রো ৫জি ফোনের দাম কত হতে পারে? লঞ্চের আগে প্রকাশ্যে সম্ভাব্য স্পেসিফিকেশনও

আরও পড়ুন: প্রথমবারের জন্য ভারতে বিক্রি শুরু হচ্ছে রেডমি নোট ১১এস ফোনের, দেখে নিন দাম, অফার এবং স্পেসিফিকেশন