দু’টি ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে শাওমির, একটিতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপ

শাওমির অন্য আর একটি নতুন ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে, যেখানে একটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপ থাকতে পারে।

  • Publish Date - 6:49 pm, Thu, 22 July 21 Edited By: Sohini chakrabarty
দু'টি ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে শাওমির, একটিতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপ
ছবি প্রতীকী।

চলতি বছর অর্থাৎ ২০২১ সালের দ্বিতীয় ভাগে নতুন ফোন লঞ্চের পরিকল্পনা করছে চিনের সংস্থা শাওমি। চিনের এই সংস্থার সাব-ব্র্যান্ড রেডমি এবং এমআই। ইতিমধ্যেই এমআই এবং রেডমির অসংখ্য ফোন লঞ্চ করেছে শাওমি। এই দুই ব্র্যান্ডেই আরও নতুন ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে শাওমির। এর মধ্যেই দুটো নতুন এমআই ফোনের কথা শোনা যাচ্ছে। এর মধ্যে একটি স্মার্টফোনের মডেলে আবার থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর।

জনপ্রিয় MIUI লিকস্টার Kacper Skrzypek জানিয়েছেন, শাওমির একটি নতুন ফোনের হদিশ পাওয়া গিয়েছে Federal Communications Commission (FCC)- তে। এই ফোনের কোডনেম Vili এবং মডেল নম্বর 2107113SG। শোনা গিয়েছে, এই ফোনে থাকতে পারে একটি Qualcomm স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপ। উল্লেখ্য, এর আগে ভারতে লঞ্চ হয়েছে এমআই ১১ সিরিজের বেশ কয়েকটি মডেল যেমন- এমআই ১১ এক্স, এমআই ১১ এক্স প্রো এবং এমআই ১১ আলট্রা। এই তিনটি ফোনেই ছিল ৮৮৮ প্রসেসর। শাওমির ব্র্যান্ড এমআই- এর নতুন ফোনেও যদি সত্যিই Qualcomm স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপ থাকে, তাহলে এমআই ১১ সিরিজের অন্তর্ভুক্ত হয়ে যাবে এই ফোন।

শাওমি সংস্থার পরিকল্পনা এখনও স্পষ্ট নয়। এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণাও করেননি শাওমি কর্তৃপক্ষ। তবে হয়তো এমআই ১১ সিরিজে নতুন মডেল যুক্ত হতে চলেছে। আর সেই ফোনের নাম হতে পারে এমআই ১১টি। এমনটাই অনুমান করা হচ্ছে। উল্লেখ্য, এমআই ১০ এবং রেডমি নোট ১০ সিরিজে ‘টি’ ভ্যারিয়েন্টের ফোন ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। আর সেই কারণেই অনুমান করা হচ্ছে যে হয়তো এমআই ১১ সিরিজে নতুন যে ফোন যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে, সেটি ‘টি’ ভ্যারিয়েন্টের হতে পারে। এর আগে অবশ্য একবার শোনা গিয়েছিল যে, এই ফোন এমআই মিক্স ৪ সিরিজের অংশ হতে পারে।

এমআই- এর ১১ সিরিজে নতুন যে ফোন যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে সেখানে থাকতে পারে একটি AMOLED স্ক্রিন। ফুল এইচডি প্লাস স্ক্রিন রেসোলিউশন সাপোর্ট থাকতে পারে এই ডিসপ্লেতে। সেই সঙ্গে ১২০Hz রিফ্রেশ রেট হওয়ার সম্ভাবনাও রয়েছে।

শাওমির অন্য আর একটি নতুন ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে যেখানে একটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপ থাকতে পারে। এই অনুমান সত্যি হলে প্রথমবারের জন্য শাওমির কোনও ফোনে যুক্ত হবে এই নতুন ধরনের চিপসেট বা প্রসেসর। শোনা গিয়েছে, শাওমির এই নতুন ফোনের কোডনেম ‘লিসা’। সম্ভবত এই মডেলের ডিসপ্লে রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz। এছড়াও এই ফোনে ৬৪ মেগাপিক্সেলের একটি স্যামসাং GW3 মেন ক্যামেরা থাকতে পারে।

তবে এই নতুন দুটো ফোনের প্রসঙ্গেই শাওমির তরফে নিশ্চিত ভাবে এখনও কিছু জানানো হয়নি। ভারতে কবে লঞ্চ হতে পারে সে ব্যাপারেও কিছু জানা যায়নি। তবে আশা করা হচ্ছে, Mi CC 11 lineup- এর অংশ হতে পারে শাওমির এই দুই নতুন মডেল।

আরও পড়ুন- Samsung Galaxy A22: আগামী ২৩ জুলাই ভারতে লঞ্চ হবে এই ৫জি স্মার্টফোন

Click on your DTH Provider to Add TV9 Bangla