প্রায় একই ফিচার দিয়ে Primebook মিলছে মাত্র 12,490 টাকায়, JioBook-এর থেকে ভাল?

Primebook Laptop: 15 হাজার টাকার বাজেটে JioBook এবং Primebook খুবই জনপ্রিয় ল্যাপটপ। প্রাইমবুকে ভাল অপ্টিমাইজড অপারেটিং সিস্টেম রয়েছে। এই ল্যাপটপটি অনেক কনফিগারেশনে পেয়ে যাবেন। এর সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্টের দাম 12,490 টাকা, যাতে Wi-Fi সাপোর্ট করে।

প্রায় একই ফিচার দিয়ে Primebook মিলছে মাত্র 12,490 টাকায়, JioBook-এর থেকে ভাল?
Follow Us:
| Updated on: Jan 28, 2024 | 9:00 AM

অনেকদিন ধরে ল্যাপটপ কেনার প্ল্যান করেও কিনে উঠতে পারছেন না? ভাবছেন অনেক টাকার প্রয়োজন। কিন্তু একেবারেই তা নয়। একটা ল্যাপটপ কিনতে 15,000 টাকা মতো খরচ করতে হবে। আপনি প্রায় 15,000 টাকার বাজেটে একটি Chromebook কিনতে পারবেন। আর যদি তার থেকেও কম দামে কিছু চান, তাহলে সেটাও পাবেন। তখন আপনাকে Chromebook কিনতে হবে। যা কি না যে কোনও Windows ল্যাপটপের চেয়েও সস্তা। তবে উভয়ের ফিচার অনেক পার্থক্য রয়েছে। উইন্ডোজে আপনি প্রচুর ফিচার পাবেন। আর Chromebook দেখতে Android এর একটি ওয়েব সংস্করণের মতো। ফলে দামটাও অনেকটাই কম।

দাম কত? 

যদি আপনার বাজেট কম হয় এবং আপনি 20,000 টাকার কম দামে একটি ভাল ল্যাপটপ চান, তাহলে আপনি এটি ব্যবহার করে দেখতে পারেন। 15 হাজার টাকার বাজেটে JioBook এবং Primebook খুবই জনপ্রিয় ল্যাপটপ। প্রাইমবুকে ভাল অপ্টিমাইজড অপারেটিং সিস্টেম রয়েছে। এই ল্যাপটপটি অনেক কনফিগারেশনে পেয়ে যাবেন। এর সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্টের দাম 12,490 টাকা, যাতে Wi-Fi সাপোর্ট করে। এমনকী এতে দুর্দান্ত সব ফিচারও রয়েছে। তবে আপনি এতে অ্যান্ড্রয়েডের সাপোর্ট পাবেন। এই ল্যাপটপটি বর্তমানে কোম্পানির ওয়েবসাইটে স্টক আউট। তবে আপনি চাইলে অন্য কোনও ই-কমার্স সাইট থেকে কিনতে পারেন। এছাড়াও প্রাইমবুক 4G (Primebook 4G) কিনতে পারে। এই ল্যাপটপটি 13,490 টাকায় পাওয়া যাচ্ছে।

Primebook 4G-এর ফিচার ও স্পেসিফিকেশন:

প্রাইমবুক 4G ল্যাপটপটি পাতলা এবং হালকা, যা আপনি আপনার বাচ্চার জন্যও কিনতে পারেন। এতে আপনি 4G সিমের অপশন পাবেন। এছাড়াও ল্যাপটপটি 4GB RAM এবং 64GB স্টোরেজ সহ কিনতে পারবেন। ডিভাইসটিতে 8 ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায় বলেই দাবি কোম্পানির। আপনি প্রাইমবুক 4G-এর স্টোরেজ 512GB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন। এই ল্যাপটপটি মিডিয়াটেক প্রসেসরে কাজ করে। ডিভাইসটিতে একটি 2MP ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ল্যাপটপে 11.6-ইঞ্চি ডিসপ্লে রয়েছে।