তিনটে নতুন অ্যাকশন ক্যামেরা নিয়ে GoPro Hero11 Black সিরিজ়ের আগমন, দাম শুরু 41,500 টাকায়

GoPro New Action Cameras: একসঙ্গে তিনটে নতুন অ্যাকশন ক্যামেরা নিয়ে হাজির হল গোপ্রো। কম থেকে বেশি, সমস্ত বাজেটই কভার করছে গোপ্রো হিরো সিরিজ়ের নতুন ক্যামেরাগুলি। দাম ও ফিচার্স দেখে নিন।

তিনটে নতুন অ্যাকশন ক্যামেরা নিয়ে GoPro Hero11 Black সিরিজ়ের আগমন, দাম শুরু 41,500 টাকায়
তিনটে নতুন অ্যাকশন ক্যামেরা নিয়ে GoPro Hero11 Black সিরিজ়ের আত্মপ্রকাশ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 6:05 PM

GoPro Hero11 Black Series: নতুন অ্যাকশন ক্যামেরা সিরিজ় নিয়ে হাজির হল GoPro। সংস্থার সেই নতুন Hero11 Black Series-এ যে নতুন অ্যাকশন ক্যামেরাগুলি লঞ্চ করা হয়েছে, সেগুলি হল Hero11 Black, Hero11 Black Creator Edition এবং Hero11 Black Mini। এই তিনটি ক্যামেরাই বড় সেন্সর ফিচার করছে এবং আগের অন্যান্য হিরো ক্যামেরাগুলির তুলনায় আরও ভাল রেজ়োলিউশন এবং ভিডিয়ো স্টেবিলাইজ়েশন অফার করতে পারে। গ্রোপ্রো-র নতুন হিরো অ্যাকশন ক্যামেরাগুলি ডিজ়াইন করা হয়েছে নির্দিষ্ট কিছু কাস্টমারের জন্য, তিনটি মডেলের ফিচার ও স্পেসিফিকেশনেও খুব একটা বেশি ফারাক নেই। এদের মধ্যে ক্রিয়েটর এডিশনটি কিছু অতিরিক্ত ফিচার পেলেও সমস্ত কাস্টমারের জন্য নিয়ে আসা হয়েছে মিনি মডেলটি।

GoPro Hero11 Black Series: নতুন তিন মডেলের দাম

GoPro Hero11 Black ক্যামেরাটির দাম 51,500 টাকা। গত বুধবার থেকেই কেনাকাটির জন্য উপলব্ধ হয়ে গিয়েছে মডেলটি। অন্য দিকে Creator Editionটি ভারতে লঞ্চ করা হয়েছে 71,500 টাকা। অক্টোবরের মাঝামাঝি সময় থেকে এই মডেলটি কিনতে পারবেন কাস্টমাররা। আবার GoPro Hero11 Black Mini ভারতে লঞ্চ করা হয়েছে 41,500 টাকায়, যা নভেম্বর থেকে সেলে হাজির হবে।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, GoPro Hero11 Black সিরিজ়ের ক্যামেরাগুলি কোম্পানির অফলাইন ও অনলাইন স্টোর থেকে কিনতে পারবেন কাস্টমাররা। পার্টনার ই-কমার্স প্ল্যাটফর্মের তালিকায় রয়েছে, অ্যামাজ়ন, ফ্লিপকার্ট, ক্রোমা, রিলায়েন্স ডিজিটাল এবং বিজয় সেলস।

GoPro Hero11 Black Series: স্পেসিফিকেশন, ফিচার

Hero11 Black Creator Edition-এ রয়েছে একটি ডাইরেকশনাল মাইক্রোফোন, এক্সটার্নাল মিক ইনপুট, এক্সটার্নাল ডিসপ্লে কানেক্ট করার জন্য HDMI পোর্ট এবং হাই-আউটপুট LED লাইট। সংস্থার তরফে জানানো হয়েছে, Hero11 Black Creator Edition অ্যাকশন ক্যামেরাটি একবার চার্জে টানা চার ঘণ্টার জন্য 4K ভিডিয়ো রেকর্ড করতে পারে।

এই তিনটি মডেলেই রয়েছে নতুন 1/1.9 ইঞ্চির সেন্সর, যা 10 বিট কালার ভিডিয়ো ডেলিভার করে 60fps রেটে 5.3K রেজ়োলিউশন পর্যন্ত। Hero11 Black এবং Hero11 Black Mini ক্যামেরা দুটি 27MP ছবি তুলতে সক্ষম। পাশাপাশি ক্যামেরা দুটি 120fps রেটে 4K ভিডিয়ো রেকর্ড করে।

GoPro-র তরফে বলা হচ্ছে Hero11 Black-এর নতুন সেন্সরটি 8:7 অ্যাসপেক্ট রেশিও এনাবল করতে সক্ষম, যা এখনও পর্যন্ত সবথেকে বড় ভার্টিক্যাল ফিল্ড অফ ভিউ একটা গোপ্রো-র ক্ষেত্রে। আইফোন ও অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা ফ্রি GoPro Quik অ্যাপ ডাউনলোড করলে এটি অপারেট করতে পারবেন। এছাড়া আরও একটি গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে যা একটি নতুন সেন্সর এবং সেটি HyperView এনাবল করতে পারে ওয়াইডেস্ট 16:9 ফিল্ড অফ ভিউ-র জন্য, যা ফিল্মমেকারদের জন্য আদর্শ।