iPhone 12: আইফোনের বদলে সাবানের বার! সঙ্গে আবার ৫ টাকার কয়েন, এবার গন্ডগোল অ্যামাজনে

অ্যামাজন থেকে হামেশাই জিনিস কেনেন কেরলের বাসিন্দা নুরুল। তাই অন্যান্যবারের মতো এবারেও আইফোন কেনার ক্ষেত্রে এই ই-কমার্স সংস্থাতেই ভরসা রেখেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত যা ডেলিভারি এসেছে তার জেরে চমকে গিয়েছেন ওই যুবক।

iPhone 12: আইফোনের বদলে সাবানের বার! সঙ্গে আবার ৫ টাকার কয়েন, এবার গন্ডগোল অ্যামাজনে
আইফোন ১২- র বদলে এল ভিম সাবানের বার আর ৫ টাকার কয়েন!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2021 | 2:33 PM

ফ্লিপকার্টের পর এবার অ্যামাজন। আইফোন অর্ডার করে সাবানের বার ডেলিভারি পেলেন যুবক। সঙ্গে আবার এল একটা ৫টাকার কয়েনও। জানা গিয়েছে, কেরলের আলুভা অঞ্চলের এক যুবক আইফোন ১২ অর্ডার করেছিলেন জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজনে। ওই যুবকের নাম নুরুল আমিন। আইফোন কেনার জন্য অ্যামাজন পে কার্ড ব্যবহার করে আগাম পেমেন্টও করেছিলেন তিনি। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কেটেও নেওয়া হয়েছিল। কিন্তু জিনিস ডেলিভারি আসতেই চমকে গিয়েছেন নুরুল। এক লহমায় বুঝে যান সবটা গন্ডগোল হয়ে গিয়েছে। কারণ ডেলিভারির বাক্সে আইফোন ১২- র বদলে এসেছে সাবানের বার আর ৫ টাকার কয়েন।

অ্যামাজন থেকে হামেশাই জিনিস কেনেন কেরলের বাসিন্দা নুরুল। তাই অন্যান্যবারের মতো এবারেও আইফোন কেনার ক্ষেত্রে এই ই-কমার্স সংস্থাতেই ভরসা রেখেছিলেন তিনি। গত ১২ অক্টোবর ৭০,৯০০ টাকা পেমেন্ট করে আইফোন ১২ অর্ডার দিয়েছিলেন ওই যুবক। নুরুল জানিয়েছেন, ১৫ অক্টোবর তাঁর হাতে এসে পৌঁছয় ডেলিভারির বাক্স। তারপর বাক্স খুলেই চমকে যান তিনি। কিন্তু কীভাবে এমনটা হল? নুরুলের সন্দেহ ডেলিভারি আসার আগে সালেমে একদিন ছিল তাঁর ডেলিভারির প্যাকেজ। সেখানেই কিঞ্ছু গন্ডগোল হয়েছে বলে সন্দেহ করছেন যুবক। তিনি এও জানিয়েছেন যে, হায়দরাবাদ থেকে প্রথম ডিসপ্যাচ হয়েছিল তাঁর অর্ডার।

নুরুলের দাবি, বেশিরভাগ অ্যামাজনের অর্ডার হায়দরাবাদ থেকে কোচি পৌঁছয় ২ দিনে। কিন্তু আইফোন ১২- র ক্ষেত্রে তিনদিন সময় লেগেছিল। তাই আগে থেকেই সন্দেহ ছিল নুরুলের। সেজন্য ডেলিভারি বয়ের থেকে প্যাকেজ নেওয়ার পর তাঁর সামনেই বাক্স খোলেন তিনি। বুদ্ধি করে একটা ভিডিয়োও করে রেখেছিলেন ওই যুবক। নুরুল জানিয়েছেন, বাক্স হাতে ধরে কিছুই বোঝা যায়নি। কারণ আইফোন থাকলে যেরকম ওজন হতো, তেমনই ওজন অনুভব হয়েছিল এই বাক্স হাতে নিয়ে।

তবে নুরুলের সন্দেহ যে অকারণ অহেতুক নয়, বাক্স খোলার পরই তা স্পষ্ট হয়ে যায়। কারণ প্যাকেজ খোলার পরই বেরিয়ে আসে ডিশ ওয়াশিং ভিম বার এবং একটা ৫ টাকার কয়েন। আইফোনের ১২- র বদলে এমন জিনিস পেয়ে প্রাথমিক ভাবে হতবাক হয়ে গিয়েছিলেন নুরুল। তবে ধাক্কা সামনে উঠেই গোটা ব্যাপারটা নিয়ে পুলিশে অভিযোগ জানান তিনি। ঘটনার তদন্ত শুরু করে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ। জানা গিয়েছে, গত ২৫ সেপ্টেম্বর থেকে ঝাড়খণ্ডের একজন এই ফোন ব্যবহার করছেন। অদ্ভুত ভাবে তার ১৫ দিন পর নুরুল অ্যামাজনে এই ফোন অর্ডার করেছিলেন। সত্যিই এমনটাই কী সম্ভব?

পুলিশের তরফে জানানো হয়েছে যে তাঁরা তেলেঙ্গানার বিক্রেতা এবং অ্যামাজন অথরিটির সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করেছিলেন। সেই সময় জানানো হয়েছে যে এই ফোন আউট অফ স্টক রয়েছে। সেই সঙ্গে এও বলা হয়েছে যে নুরুল তাঁর টাকা ফেরত পেয়ে যাবেন।

আরও পড়ুন- Redmi Watch 2: রেডমির নতুন স্মার্টওয়াচের দাম কত হতে পারে?