Redmi Watch 2: রেডমির নতুন স্মার্টওয়াচের দাম কত হতে পারে?

আপাতত চিনে লঞ্চ হচ্ছে রেডমি ওয়াচ ২। আগামী দিনে গ্লোবাল মার্কেটে এবং ভারতে রেডমির এই স্মার্টওয়াচ লঞ্চ হবে কি না, সে ব্যাপারে কিছু জানায়নি সংস্থা।

Redmi Watch 2: রেডমির নতুন স্মার্টওয়াচের দাম কত হতে পারে?
রেডমি ওয়াচের সাকসেসর মডেল রেডমি ওয়াচ ২।

আগামী ২৮ অক্টোবর চিনে লঞ্চ হতে চলেছে রেডমি ওয়াচ ২। আনুষ্ঠানিক লঞ্চের আগে এই স্মার্টওয়াচের সম্ভাব্য দাম প্রকাশ্যে এসেছে। রেডমি নোট ১১ সিরিজের স্মার্টফোনের সঙ্গে এই স্মার্টওয়াচ লঞ্চ হবে চিনে। জানা গিয়েছে, আগের মডেলের তুলনায় অর্থাৎ রেডমি ওয়াচের থেকে বড় সাইজের ডিসপ্লে থাকবে রেডমি ওয়াচ ২ স্মার্টওয়াচে। চিনের ই-কমার্স সাইট JD.com- এ রেডমি ওয়াচ ২- এর সম্ভাব্য দাম প্রকাশিত হয়েছে।

GizmoChina সূত্রে খবর, চিনের ই-কমার্স সংস্থা JD.com- এ রেডমি ওয়াচ ২- এর দাম বলা হয়েছে CNY ৩৯৯। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৬০০ টাকা। আপাতত চিনে লঞ্চ হচ্ছে রেডমি ওয়াচ ২। আগামী দিনে গ্লোবাল মার্কেটে এবং ভারতে রেডমির এই স্মার্টওয়াচ লঞ্চ হবে কি না, সে ব্যাপারে কিছু জানায়নি সংস্থা। অন্যদিকে, রেডমি কর্তৃপক্ষ তাদের নতুন স্মার্টওয়াচের দামও ঘোষণা করেনি।

একনজরে দেখে নেওয়া যাক রেডমি ওয়াচ ২- তে কী কী ফিচার থাকার সম্ভাবনা রয়েছে

  • ইতিমধ্যেই এই স্মার্টওয়াচের টিজার প্রকাশিত হয়েছে। সেখান থেকে রেডমি ওয়াচ ২- এর ডিজাইন সম্পর্কে আভাস পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে ১.৬ ইঞ্চির একটি ডিসপ্লে নিয়ে লঞ্চ হতে পারে রেডমি ওয়াচ ২। AMOLED ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে রেডমি ওয়াচ ২- তে। চৌকো আকৃতির ডিসপ্লে থাকবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, রেডমি ওয়াচে ছিল ১.৪ ইঞ্চির একটি এলসিডি ডিসপ্লে।
  • এর পাশাপাশি টিজারে এও দেখা গিয়েছে রেডমি ওয়াচ ২- এ রয়েছে narrow bezel। অর্থাৎ ডিসপ্লে সাইজ বেড়ে যাবে। এলগ্যান্ট ব্ল্যাক, আইভরি এবং স্পেস ব্লু— এই তিন রঙের রিস্ট স্ট্র্যাপ নিয়ে লঞ্চ হতে পারে রেডমি ওয়াচ ২ স্মার্টওয়াচ। আগের বছর লঞ্চ হওয়া রেডমি ওয়াচে ছিল কালো, নীল, আইভরি এবং অলিভ বা জলপাই রঙের স্ট্র্যাপ।
  • একাধিক ফিটনেস ট্র্যাকার থাকার সম্ভাবনা রয়েছে রেডমি ওয়াচ ২- তে। এছাড়াও ফোনের সঙ্গে সংযুক্ত থাকলে রিয়েল টাইম নোটিফিকেশন দিতেও সক্ষম হবে রেডমির ওয়াচ ২। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালে নভেম্বর মাসে লঞ্চ হয়েছিল ফাস্ট জেনারেশন রেডমি ওয়াচ। এবার তারই সাকসেসর মডেল হিসেবে রেডমি ওয়াচ ২ লঞ্চের পালা।
  • অনুমান করা হচ্ছে, রেডমি ওয়াচ ২, শাওমি সংস্থার সাব-ব্র্যান্ডের এই স্মার্টওয়াচে থাকতে পারে SpO2 মনিটরিং ট্র‍্যাকার। এছাড়াও থাকতে পারে হার্ট রেট ট্র্যাকিং ফিচার।
  • আগের রেডমি ওয়াচের তুলনায় ফাস্টার চার্জিং পরিষেবাও থাকতে পারে নতুন রেডমি ওয়াচ ২- এই স্মার্টওয়াচে। যার ফলে ভাল ব্যাটারি লাইফ পাওয়ার সম্ভাবনা থাকবে।
  • শোনা গিয়েছে, রেডমির আগের স্মার্টওয়াচের তুলনায় অনেকদিক থেকেই উন্নত হবে হবে রেডমি ওয়াচ ২- এর নতুন ডিসপ্লে। সেই সঙ্গে ডিসপ্লের পাশাপাশি উন্নতি হবে রেডমি ওয়াচের ব্যাটারির ক্ষেত্রেও। সম্ভবত বৃদ্ধি পাবে ব্যাটারি লাইফের পরিমাণ।

আরও পড়ুন- Whatsapp Undo: হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে নতুন ‘আনডু’ টুল, কী কাজ করবে এই ফিচার?

Click on your DTH Provider to Add TV9 Bangla