AI ফিচার দিয়ে স্মার্ট টিভি লঞ্চ করল LG, মিলবে সব OTT অ্যাপ; দাম দেখলে উড়বে হুঁশ

LG QNED 83 Smart TV: amsung এবং Google তাদের ফোনে অনেক AI ফিচার দিয়েছে। AI ফিচারগুলি এখন টিভিতে দেখা যাচ্ছে। LG ভারতে AI ফিচার দিয়ে তার QNED 83 টিভি সিরিজ চালু করেছে। এই টিভিতে একটি নতুন ডিসপ্লে প্যানেল রয়েছে, যা কোয়ান্টাম ডট এবং ন্যানো-সেল প্রযুক্তির সঙ্গে বাজারে এসেছে।

AI ফিচার দিয়ে স্মার্ট টিভি লঞ্চ করল LG, মিলবে সব OTT অ্যাপ; দাম দেখলে উড়বে হুঁশ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2024 | 8:45 AM

AI অর্থাৎ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ব্যবহার এখন কীসে হচ্ছে না বলুন তো? ফোন থেকে শুরু করে টিভি, সবেতেই বিভিন্ন সব ফিচার ব্যবহার করা হচ্ছে AI-কে কাজে লাগিয়ে। ফোনের পর এখন টিভিতেও AI এর ব্যবহার দেখা যাচ্ছে। যেখানে Samsung এবং Google তাদের ফোনে অনেক AI ফিচার দিয়েছে। AI ফিচারগুলি এখন টিভিতে দেখা যাচ্ছে। LG ভারতে AI ফিচার দিয়ে তার QNED 83 টিভি সিরিজ চালু করেছে। এই টিভিতে একটি নতুন ডিসপ্লে প্যানেল রয়েছে, যা কোয়ান্টাম ডট এবং ন্যানো-সেল প্রযুক্তির সঙ্গে বাজারে এসেছে। LG-এর নতুন টিভি 4K রেজোলিউশনে আনা হয়েছে। টিভিতে 120Hz রিফ্রেশ হার সাপোর্ট করে। এতে ডলবি ভিশন সাপোর্ট করে। কোম্পানি দুটি স্ক্রিন সাইজে এই টিভিটি লঞ্চ করেছে।

নতুন টিভির দাম কত? 

LG QNED 83 টিভি সিরিজ দু’টি স্ক্রিন সাইজে পেয়ে যাবেন। এর 55 ইঞ্চি স্ক্রিন সাইজের মডেলটির দাম 1,59,990 টাকা। যেখানে এর 65-ইঞ্চি ভ্যারিয়েন্টটি কিনতে গেলে আপনাকে 2,19,990 টাকা খরচ করতে হবে। আপনি এলজির অফিসিয়াল ওয়েবসাইট, কোম্পানির শোরুম এবং বিভিন্ন বড় ইলেকট্রনিক্স দোকান থেকে কিনে নিতে পারবেন।

ফিচার ও স্পেসিফিকেশন দেখে নিন:

QNED অর্থাৎ কোয়ান্টাম ডট ন্যানো সেল ডিসপ্লে প্যানেল সহ এই টিভিগুলি ব্র্যান্ডের প্রিমিয়াম ডিভাইস। ব্র্যান্ডটি CES 2024-এ সামনে আনা হয়েছিল। LG QNED 83 টিভি 55-ইঞ্চি এবং 65-ইঞ্চির স্ক্রিন সাইজে কিনতে পারবেন। উভয় টিভিতেই আপনি 4K রেজোলিউশন সহ একটি প্যানেল পাবেন, যা 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই টিভিগুলিতে আলফা-7 জেন6 এআই প্রসেসর পাবেন।

মাল্টি-ভিউ ফিচার সাপোর্ট করে এই টিভিতে। এই টিভিটি ওয়েব ওএসে কাজ করে। এতে আপনি Disney+ Hotstar, Amazon Prime Video, Netflix, Apple TV সহ আরও অনেক অ্যাপের অ্যাক্সেস পাবেন।