Redmi Watch 2: আগের তুলনায় নতুন স্মার্টওয়াচে থাকবে বড় AMOLED ডিসপ্লে

অনুমান করা হচ্ছে, রেডমি ওয়াচ ২, শাওমি সংস্থার সাব-ব্র্যান্ডের এই স্মার্টওয়াচে থাকতে পারে SpO2 মনিটরিং ট্র‍্যাকার। এছাড়াও থাকতে পারে হার্ট রেট ট্র্যাকিং ফিচার।

Redmi Watch 2: আগের তুলনায় নতুন স্মার্টওয়াচে থাকবে বড় AMOLED ডিসপ্লে
রেডমি ওয়াচের সাকসেসর মডেল রেডমি ওয়াচ ২।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2021 | 7:51 AM

রেডমি নোট ১১ সিরিজের স্মার্টফোনের সঙ্গে একইদিনে অর্থাৎ আগামী ২৮ অক্টোবর লঞ্চ হবে রেডমি ওয়াচ ২। বিশেষজ্ঞরা বলছেন, রেডমি ওয়াচের সাকসেসর মডেল রেডমি ওয়াচ ২। বলা হচ্ছে, রেডমির নতুন স্মার্টওয়াচে আগের তুলনায় বড় একটি AMOLED ডিসপ্লে থাকবে। সম্প্রতি শাওমির সাব-ব্র্যান্ড রেডমির তরফে এই তথ্য প্রকাশ হয়েছে চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- তে। সেখানে রেডমি কর্তৃপক্ষ দাবি করেছেন, রেডমি ওয়াচে যে আকার-আয়তনের ডিসপ্লে ছিল, তার থেকে বড় ডিসপ্লে রয়েছে রেডমি ওয়াচ ২- তে।

রেডমির নতুন স্মার্টওয়াচে থাকতে পারে একগুচ্ছ ফিটনেস ট্র্যাকার। এছাড়াও ফোনের সঙ্গে সংযুক্ত থাকলে রিয়েল টাইম নোটিফিকেশন দিতেও সক্ষম হবে রেডমির ওয়াচ ২। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালে নভেম্বর মাসে লঞ্চ হয়েছিল ফাস্ট জেনারেশন রেডমি ওয়াচ। এবার তারই সাকসেসর মডেল হিসেবে রেডমি ওয়াচ ২ লঞ্চের পালা। Weibo- র ওয়েবসাইটে ইতিমধ্যেই রেডমি ওয়াচ ২- এর একটি টিজার পোস্টার লঞ্চ হয়েছে। সেখানে দেখা গিয়েছে ১.৬ ইঞ্চির AMOLED ডিসপ্লে রয়েছে এই স্মার্টওয়াচে।

উল্লেখ্য, রেডমি ওয়াচে একটি ১.৬ ইঞ্চি LCD ছিল। এছাড়াও ছিল হার্ট রেট মনিটর এবং স্লিপ ট্র্যাকার। এর পাশাপাশি রেডমির ওই স্মার্টওয়াচ ছিল একটি 5ATM water-resistant ডিভাইস। শোনা গিয়েছে, রেডমির আগের তুলনায় অনেকদিক থেকেই উন্নত হবে হবে রেডমি ওয়াচ ২- এর নতুন ডিসপ্লে। সেই সঙ্গে ডিসপ্লের পাশাপাশি উন্নতি হবে রেডমি ওয়াচের ব্যাটারির ক্ষেত্রেও। সম্ভবত বৃদ্ধি পাবে ব্যাটারি লাইফের পরিমাণ। এছাড়াও শোনা গিয়েছে যে, বর্তমানে বাজারে যে রেডমি ওয়াচ রয়েছে তার তুলনায় নতুন স্মার্টওয়াচে narrow bezels থাকবে। ফলে বাড়বে ডিসপ্লে সাইজ। আর চৌকো আকৃতির ডিসপ্লে থাকবে বলে জানা গিয়েছে।

একাধিক ফিটনেস ট্র্যাকার থাকবে এই আভাস পাওয়া গেলেও রেডমি ওয়াচ ২ মডেলে ঠিক কী কী ফিচার থাকবে তা এখনও জানা যায়নি। তবে আপাতত চিনের ই-কমার্স সাইট JD.com- এ প্রি-সেল রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। এক্ষেত্রে তিনটি নির্দিষ্ট রিস্ট স্ট্র্যাপ কালার থাকার সম্ভাবনা রয়েছে। এলিগ্যান্ট ব্ল্যাক, আইভরি আর স্পেস ব্লু- এই তিন রঙে স্ট্র্যাপ থাকতে পারে রেডমি ওয়াচ ২- তে। আগের বছর লঞ্চ হওয়া রেডমি ওয়াচে ছিল কালো, নীল, আইভরি এবং অলিভ বা জলপাই রঙের স্ট্র্যাপ।

অনুমান করা হচ্ছে, রেডমি ওয়াচ ২, শাওমি সংস্থার সাব-ব্র্যান্ডের এই স্মার্টওয়াচে থাকতে পারে SpO2 মনিটরিং ট্র‍্যাকার। এছাড়াও থাকতে পারে হার্ট রেট ট্র্যাকিং ফিচার। আগের রেডমি ওয়াচের তুলনায় ফাস্টার চার্জিং পরিষেবাও থাকতে পারে নতুন রেডমি ওয়াচ ২- এই স্মার্টওয়াচে। যার ফলে ভাল ব্যাটারি লাইফ পাওয়ার সম্ভাবনা থাকবে।

আরও পড়ুন- Noise Sense: নেকব্যান্ড স্টাইলের এই ব্লুটুথ ইয়ারফোনের দাম ভারতে কত? কী কী ফিচার রয়েছে?