Jio Free Data And Call: দু’দিন বিনামূল্যে কলিং ও ডেটার অফার রিলায়েন্স জিও-র, আপনার জন্যও?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Feb 09, 2022 | 2:26 PM

গ্রাহকদের ২ দিন বিনামূল্যে কলিং এবং ডেটা পরিষেবা দিতে চলেছে রিলায়েন্স জিও। তবে এই অফার সবার জন্য নয়। কাদের জন্য তা জানতে এখনই পড়ুন।

Jio Free Data And Call: দু'দিন বিনামূল্যে কলিং ও ডেটার অফার রিলায়েন্স জিও-র, আপনার জন্যও?
প্রতীকী ছবি

দু’দিন গ্রাহকদের ফ্রি কল (Free Call) এবং ফ্রি ডেটা (Free Data) অফার করবে রিলায়েন্স জিও (Reliance Jio)। সম্প্রতি মুম্বই, মধ্যপ্রদেশ এবং ছত্তীসগঢ় সার্কেলের জিও ইউজারদের সার্ভিস বিঘ্নিত হয়েছিল। ব্যবহারকারীরা অভিযোগ করেছিলেন যে, তাঁরা জিও নেটওয়ার্ক থেকে ফোন কল করলেই দেখানো হচ্ছে, ‘রেজিস্টার্ড নেটওয়ার্ক নয়’। আপাতত সেই সমস্যার সুরাহা হয়ে গিয়েছে। সেই সঙ্গেই ক্ষতিগ্রস্ত গ্রাহকদের দু’দিন পরিষেবা না পাওয়ার কারণেই ক্ষতিপূরণ হিসেবে দু’দিনের জন্যই সম্পূর্ণ বিনামূল্যে কলিং এবং ডেটা সার্ভিস দিতে চলেছে।

কী ভাবে এই অফারটি পাওয়া যাবে? জিও-র নেটওয়ার্ক সমস্যার কারণে ক্ষতিগ্রস্ত গ্রাহকের প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি ২ দিন বাড়িয়ে দেওয়া হবে এবং পোস্টপেড বিলে ২ দিনের ক্রেডিট পাওয়া যাবে। সংবাদমাধ্য়ম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ইতিমধ্যেই রিলায়েন্স জিও-র তরফে সেই সব ইউজারদের এই মর্মে একটি মেসেজও পাঠানো হয়েছে। সেই মেসেজে লেখা হয়েছে, “গুডউইল জেসচারে আমরা ২ দিনের রেন্টাল ক্রেডিট দিতে চলেছে, যা আপনার মোবাইল নম্বরে অটোমেটিক্যালি যোগ হয়ে যাবে। এই কমপ্লিমেন্টারি রেন্টাল ক্রেডিট আপনার পরবর্তী বিলে দেখানো হবে।”

গত সপ্তাহে রিলায়েন্স জিও পরিষেবা থেকে বঞ্চিত হয়েছিলেন একটা বিরাট অংশের ইউজার। তাঁরা না ফোন কল করতে পারছিলেন, না পারছিলেন ইন্টারনেট পরিষেবা ব্যবহার করতে। বহু ইউজার ট্যুইটারে গিয়ে এই জিও-র এই নেটওয়ার্ক সমস্যা নিয়ে অভিযোগ করেছিলেন এবং তার জন্য সংস্থাকেই কাঠগড়ায় তুলেছিলেন তাঁরা। এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া যেখানে কাজ করছে, সেখানে রিলায়েন্স জিও-র নেটওয়ার্ক পেতে এত সমস্যা, তুলনা টেনেও অনেক ইউজার সোশ্যাল মিডিয়া অভিযোগ করছিলেন।

এই বিস্তীর্ণ টেলিকম সার্কেলগুলিতে রিলায়েন্স জিও-র মোবাইল পরিষেবা যেখানে সম্পূর্ণ ভাবে ব্যাহত ছিল, সেখানে অনেক ইউজার আবার এ-ও অভিযোগ করেছিলেন যে, জিও ফাইবার কানেকশনও কাজ করছে না। কিন্তু জিওফাইবার ব্যবহারকারীদের জন্য সংস্থার তরফ থেকে কোনও ক্ষতিপূরণের কথা এখনও পর্যন্ত জানানো হয়নি। পাশাপাশি কী কারণে এই দুই দিন সংস্থার মোবাইল ও অন্যান্য নেটওয়ার্ক পরিষেবা ব্যাহত ছিল, সে বিষয়েও কিছু জানায়নি রিলায়েন্স জিও।

এদিকে আবার সম্প্রতি রিলায়েন্স জিও তার ৫জি নেটওয়ার্কের পাইলট টেস্টিং শুরু করেছে। ৯১ মোবাইলস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ৫জি নেটওয়ার্ক টেস্টিংয়ে রিলায়েন্স জিও ৪২০এমবিপিএস ডাউনলোড স্পিড এবং ৪১২এমবিপিএস আপলোড স্পিড দিতে সক্ষম হয়েছে, যা সংস্থাটির ৪জি নেটওয়ার্কের থেকে ৮ গুণ দ্রুত। সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, ৫জি সার্ভিসের স্পেকট্রাম অকশন চলতি বছরেই শুরু হয়ে যাবে এবং তা রোলআউট হবে ২০২২-২৩ নাগাদ। আর রিলায়েন্স জিও সেই রোল আউটের জন্য এক্কেবারে তৈরি। এর আগে একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল, চলতি বছরে শেয়ারহোল্ডার মিটিংয়েই রিলায়েন্স জিও ৫জি-সংক্রান্ত ঘোষণা করতে পারে।

আরও পড়ুন: ৬৫,৫৬১ টাকা আইফোন ১৩, আবার ৭৭,৮৬১ টাকায় ম্যাকবুক প্রো, বিজয় সেলস-এর দুর্দান্ত অফার

আরও পড়ুন: বিএসএনএলের ১৯৭ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান, মেয়াদ ১৫০ দিন, গ্রাহকরা রোজ পাবেন ২ জিবি ডেটা

আরও পড়ুন: সুরক্ষিত ইন্টারনেট ইউজার হওয়ার চাবিকাঠি কী? নিরাপদ ‘অনলাইন জীবনের’ ৬ টিপস, টের পাবে না কাকপক্ষীও!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla