Face Mask Fan Clip: মাস্কে লাগিয়ে ঘুরতে পারবেন ছোট্ট এই ফ্যান, শুধু মুখ নয়, সারা শরীরটাই ঠান্ডা রাখবে, দাম ১,১৪৩ টাকা

Rechargeable Electric Cooling Fan: ফেস মাস্কে ব্যবহার করার জন্য রয়েছে একটি চমৎকার কুলিং ফ্যান, যা চার্জ দেওয়া যাবে এবং একটি ক্লিপের মাধ্যমে মাস্কের সঙ্গে আটকে রাখা যাবে। এমন বিশেষ মাস্ক সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নিন।

Face Mask Fan Clip: মাস্কে লাগিয়ে ঘুরতে পারবেন ছোট্ট এই ফ্যান, শুধু মুখ নয়, সারা শরীরটাই ঠান্ডা রাখবে, দাম ১,১৪৩ টাকা
সেই ফেস মাস্ক ফ্যান ক্লিপ।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 4:59 PM

আবারও বিশ্বজুড়ে করোনার (Covid 19) বাড়বাড়ন্ত। ভারত-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে কোভিডের চতুর্থ ঢেউ আছড়ে পড়তে চলেছে, এমনই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। দিল্লি-সহ দেশের একাধিক জায়গায় ফের বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক। কিন্তু এই গরমের মধ্যে দীর্ঘক্ষণ মাস্ক পরে থাকাটাও খুবই কষ্টের। জামা-কাপড় পড়ে থেকেই আম জনতাকে গরমে হিমশিম খেতে হয়। তার উপরে আবার যদি মাস্ক পরে থাকতে হয়, তাহলে সেই কষ্ট বেড়ে কয়েক গুণ হয়ে যায়। শুধু তাই নয়। মাস্ক পরে নিঃশ্বাস নিতেও সমস্যা হয় অনেকের। সে মাস্ক যত হাল্কাই হোক না কেন, নিঃশ্বাসে অল্প-বিস্তর সমস্যা হবেই। এমনই এক পরিস্থিতিতে ব্যাপক ভাবে কাজে লাগতে পারে একটি ডিভাইস (Device), যা আপনার মাস্কে লাগিয়েই ঘুরে বেড়াতে পারবেন। এই ডিভাইসটি আসলে একটি ফেস মাস্ক ফ্যান ক্লিপ (Face Mask Fan Clip) বা ইলেকট্রিক কুলিং ফ্যান, যা বিশেষ করে মাস্কের মধ্যেই ব্যবহার করা যায়। এই ধরনের ইলেকট্রিক কুলিং ফ্যান একদিকে যেমন আপনাকে ঠান্ডা করবে, তেমনই আবার আপনার নিঃশ্বাস-প্রশ্বাসের প্রক্রিয়াও ভাল করবে। কম দামের এই ডিভাইসটি সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

ফেস মাস্ক ফ্যান ক্লিন – ইলেকট্রিক কুলিং ফ্যান ফর মাস্ক উইয়্যারেবল

কেবল মাত্র মাস্কের সঙ্গেই ডিভাইসটি ব্যবহার করা যায়, যার নাম ফেস মাস্ক ফ্যান ক্লিন অন – ইলেকট্রিক কুলিং ফ্যান ফর মাস্ক উইয়্যারেবল। এটি একটি মিনি রিচার্জেবল ফ্যান যা একটি ছোট ক্লিপের সঙ্গে সংযুক্ত থাকে। এই ফ্যানের সঙ্গে আপনি একটি ব্যাটারিও পাবেন যা ফ্যান চালানোর জন্য ব্যবহার করা হয়। আদতে এই ডিভাইসটি একটি বায়ুচলাচল ফ্যান যা অনেকটাই এয়ার কন্ডিশনারের মতো। এর একটি অংশ মাস্কের ভিতরে এবং অন্য অংশ মাস্কের বাইরে রাখতে হবে, যাতে পরিষ্কার বাতাস মাস্কের ভিতরে যেতে পারে।

কোথায় পাবেন, দাম কত

এই মাস্ক ক্লিপটি পেয়ে যাবেন অ্যামাজনে। ডিভাইসটি ক্রয় করতে আপনার খরচ হবে মাত্র ১,১৪৩ টাকা। খুবই ছোট এই ডিভাইস। ব্যাগে বা পকেটে নিয়েও আপনি ঘুরতে পারবেন ডিভাইসটি।

কী কী ফিচার রয়েছে

Face Mask Fan Clip - Amazon

নিঃশ্বাস নিতে সাহায্য করবে – এই আপডেটেড ইলেকট্রিক মাস্ক ফ্যান আপনার নাকের নীচে সঞ্চালিত বাতাস ঠান্ডা করতে, মুখোশের ভিতরে আটকে থাকা ঠাসা বাতাসকে সতেজ করতে এবং সর্বোপরি গরম আবহাওয়ায় বা যখন আপনাকে দীর্ঘ সময়ের জন্য মুখোশ পরতে হয়, তখন আপনাকে আরাম দিতে সাহায্য করবে।

আরামদায়ক ফিটিং – পাতলা সিলিকনের কোটিং দেওয়া হয়েছে এই ফেস মাস্ক ফ্যান ক্লিপে। খুব সহজেই আপনার থুতনিতে ফিট করে যায় এটি। প্রায় সমস্ত রকমের মাস্কের সঙ্গেই ব্যবহার করা যাবে এই ফ্যান ক্লিপটি।

রিচার্জেবল – ফেস মাস্কের জন্য এই ইলেকট্রিক ফ্যান ক্লিপের সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, আপনি এটিকে চার্জও করতে পারবেন। ডিভাইসটিতে রয়েছে একটি ৩০০এমএএইচ বিল্ট-ইন পলিমার লিথিয়াম ব্যাটারি। মাত্র ২ ঘণ্টা লাগাতার চার্জ দিতে পারলেই ৩.৫ ঘণ্টার ব্যাকআপ দিতে পারে এই ইলেকট্রিক ফ্যান ক্লিপ। অ্যাডাপ্টার, পাওয়ার ব্যাঙ্ক বা কম্পিউটারে মাইক্রো-ইউএসবি কেবেল দিয়ে সহজেই চার্জ করা যায় এই ইলেকট্রিক ডিভাইস।

যেমনটা আমরা আগেই জানালাম, অ্যামাজন থেকে খুবই কম দামে এই ডিভাইসটি আপনি ক্রয় করতে পারবেন। আপনাকে দেওয়া হবে একটি ইউএসবি মাস্ক ফ্যান ও তার সঙ্গে বিল্ট-ইন ব্যাটারি, একটি বহনযোগ্য ড্রস্ট্রিং পাউচ, একটি মাইক্রো-ইউএসবি কেবেল এবং অতি অবশ্যই একটি ইউজার ম্যানুয়াল। মনে রাখতে হবে, এই ডিভাইসের সঙ্গে কোনও ফেস মাস্ক অফার করা হবে না।