Twitter Down: ফের স্তব্ধ ট্যুইটার, এই নিয়ে সপ্তাহে দ্বিতীয় বার, গ্রাহকমহলে তীব্র ক্ষোভ

Twitter Outage Latest Update: গত শুক্রবার দীর্ঘ সময়ের জন্য স্তব্ধ থাকার পরে বৃহস্পতিবার ফের ডাউন ট্যুইটার। সমস্যার সামাধানসূত্র বের করতে কাজ চলছে বলে মাইক্রোব্লগিং সাইটটির তরফে জানানো হয়েছে।

Twitter Down: ফের স্তব্ধ ট্যুইটার, এই নিয়ে সপ্তাহে দ্বিতীয় বার, গ্রাহকমহলে তীব্র ক্ষোভ
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 10:54 PM

মাইক্রোব্লগিং সাইট ট্যুইটারের (Twitter) অ্যাপ এবং ওয়েবসাইট সারা বিশ্বে স্তব্ধ। গত শুক্রবার দীর্ঘ সময়ের জন্য ডাউন (Twitter Down) থাকার পর বৃহস্পতিবারও একই গ্যাঁড়াকলে মাইক্রোব্লগিং সাইটটি, যা নিয়ে গ্রাহকমহলে তীব্র ক্ষোভ দেখা গিয়েছে। বহু ইউজার এই অভিযোগ করেছেন। পাশাপাশি ট্র্যাকিং ওয়েবসাইট ডাউনডিটেক্টর-এর তরফ থেকে একটি গ্রাফও প্রকাশ করা হয়েছে। আউটেজ (Twitter Outage) সংক্রান্ত এই ট্র্যাকিং সাইটের তরফ থেকে জানানো হয়েছে যে, সমস্যাটি উদ্ভূত হওয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই অন্তত ৪,৫০০ আউটেজ রিপোর্ট জমা পড়েছে তাদের কাছে। সংবাদমাধ্যম রয়টার্স-এর তরফ থেকেও খবরটি নিশ্চিত করা হয়েছে। তবে অভিযোগের ৮৫ শতাংশই ট্যুইটার ওয়েবসাইট খুলছে বলে দাবি করেছেন, ডাউনডিটেক্টর জানিয়েছে এই তথ্যও।

Downdetector Map Twitter Down

ছবি সৌজন্যে: ডাউনডিটেক্টর।

রয়টার্সের একটি রিপোর্টে ট্যুইটারের উদ্ধৃতি তুলে ধরা হয়েছে। এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট দাবি করেছে, “এটি একটি উন্নত মানের অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস ত্রুটির সম্মুখীন হয়েছিল এবং বর্তমানে বিষয়টির তদন্ত করা হচ্ছে।” এই নিয়ে সপ্তাহে দ্বিতীয় বার এমনতর আউটেজের সম্মুখীন হল ট্যুইটার। গত শুক্রবারই গোটা বিশ্বে বেশ কিছু সময় ধরে ব্যাহত হয়েছিল ট্যুইটারের পরিষেবা। তখন এই মাইক্রোব্লগিং সাইটের তরফ থেকে জানানো হয়েছিল, একটি বাগ সংক্রান্ত সমস্যা ছিল এবং তার সমাধান করা হয়েছে।

Downdetector Twitter Down

ইউজাররা অভিযোগ করেছেন যে, কোনও নতুন ট্যুইট লোড হচ্ছে না এবং অন্যের প্রোফাইল ও ট্যুইটও দেখা যাচ্ছে না। কোনও লিঙ্ক দিলে, তাও ফেচ করছে না বলেও জানিয়েছেন অনেকে। কেউ কেউ আবার ট্যুইটারের কাছ থেকে , ‘কিছু ভুল হয়েছে’ এবং ‘পুনরায় লোড করার চেষ্টা করুন’ ইত্যাদি মেসেজও পেয়েছেন বলে দাবি করেছেন।

আরও পড়ুন: জনপ্রিয় ৩০ চিনা অ্যাপ, যেগুলি ভারতে ব্যান করা হয়েছে, দেখে নিন তালিকা

আরও পড়ুন: ভুল ধরে অ্যান্ড্রয়েড সুরক্ষিত করে গুগল-এর কাছ থেকে ৬৫ কোটি টাকা পুরস্কার জিতলেন ভারতীয় এই টেকি

আরও পড়ুন: ট্যারিফ খরচ বাড়ানোর মাশুল! ১২.৯ মিলিয়ন ইউজার হারাল রিলায়েন্স জিও, ১.১ মিলিয়ন নতুন সাবস্ক্রাইবার পেল বিএসএনএল