মহাকাশে ডিনার ডেটে যাওয়ার স্বপ্ন পূরণ করুন এই সংস্থার সঙ্গে, খরচ কত দেখবেন নাকি!

SpaceVIP Space Tourism: মহাকাশ পর্যটন সংস্থা স্পেসভিআইপি (SpaceVIP) একটি অনন্য অফার নিয়ে এসেছে। আর সেই অফারের অধীনে একজন ব্যক্তি মহাকাশে গিয়ে রাতের খাবার খেতে পারবেন। একটি বিশেষ ধরনের মহাকাশ বেলুনে (space balloon) এই ভ্রমণ করতে পারবেন।

মহাকাশে ডিনার ডেটে যাওয়ার স্বপ্ন পূরণ করুন এই সংস্থার সঙ্গে, খরচ কত দেখবেন নাকি!
Follow Us:
| Updated on: Mar 25, 2024 | 9:15 AM

পৃথিবী থেকে 98 হাজার ফুট উপরে আকাশে ঝুলতে ঝুলতে ডিনার করতে চান? শুনেই চমকে গেলেন তো? আসলেই এমনটা হতে চলেছে আগামী বছর (2025) থেকে। মহাকাশ পর্যটন সংস্থা স্পেসভিআইপি (SpaceVIP) একটি অনন্য অফার নিয়ে এসেছে। আর সেই অফারের অধীনে একজন ব্যক্তি মহাকাশে গিয়ে রাতের খাবার খেতে পারবেন। একটি বিশেষ ধরনের মহাকাশ বেলুনে (space balloon) এই ভ্রমণ করতে পারবেন। এটি একটি চাপযুক্ত বেলুন, যাতে যাত্রীরা এত বেশি উচ্চতায় গিয়ে বায়ু সংক্রান্ত কোনও সমস্যায় না পড়ে। এই ট্রিপে কত খরচ হবে? জেনে নিন।

6 জনই যেতে পারবে…

স্পেসভিআইপি স্পেস ট্যুরিজম (SpaceVIP space tourism) কোম্পানি মহাকাশে ডিনার করার একটি প্রস্তাব নিয়ে হাজির হয়েছে। এর জন্য 6 জন ভাগ্যবানকে বেছে নেওয়া হবে। ট্রিপটি 2025-এ করা হবে। 6 জন যাত্রী 6 ঘণ্টা মহাকাশ ভ্রমণ করবেন। ফোর্বস অনুসারে , আপনি পৃথিবী থেকে 30 কিলোমিটার উচ্চতায় অর্থাৎ প্রায় 98 হাজার ফুট উপরে হাওয়ায় ভাসতে ভাসতে রাতের খাবার খেতে পারবেন। আর এর জন্য জনপ্রতি 50 কোটি ডলার (3,46,91,44,775 টাকা) মূল্য রাখা হয়েছে।

এটি বিশ্বের প্রথম কার্বন-নিরপেক্ষ মহাকাশযান। এটি ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে উড়ে যাবে। এই স্পেস ডিনারের জন্য ব্যাপক চাহিদা দেখা যাচ্ছে বিশ্বের বিভিন্ন জায়গা থেকে। তবে সবচেয়ে অবাক ব্যাপার হল এর জন্য যাত্রীদের বিশেষ কোনও প্রশিক্ষণ দেওয়া হবে না।

স্পেসভিআইপি মহাকাশ ভ্রমণের অফার একমাত্র সংস্থা নয়। এর আগে ফরাসি কোম্পানি জেফাল্টোও 2023-এ একই ধরনের ভ্রমণের ঘোষণা করেছিল, তবে কম দামে। Zephalto জনপ্রতি দাম রেখেছে ১ লাখ ৩২ হাজার ডলার (প্রায় 1.10 কোটি টাকা)।