Singham Again: ‘সিংহম’-এর মতো ছবির জন্য মানুষ আইনব্যবস্থার উপর আস্থা হারাচ্ছে?

Bombay High Court: দিন কয়েক আগেই 'সিংহম এগেইন'-এর ঘোষণা করেছেন পরিচালক রোহিত শেট্টি। এরই মধ্যে এক অনুষ্ঠানে এসে ওই ফ্র্যাঞ্চাইজি নিয়ে ক্ষোভ প্রকাশ বম্বে আদালতের বিচারপতি গৌতম পটেলের। তাঁর মতে, ওই ধরনের ছবিতে প্রতিটি আইনজীবীকে লাজুক-ভীরু হিসেবে দেখানো হয়, বিচারের দণ্ড তুলে নেন পুলিশই। তাঁর আশঙ্কা, এরকমটা হতে থাকলে মানুষের মনে আর ভারতীয় আইনব্যবস্থার উপর আর আস্থাই থাকবে না।

Singham Again: 'সিংহম'-এর মতো ছবির জন্য মানুষ আইনব্যবস্থার উপর আস্থা হারাচ্ছে?
| Edited By: | Updated on: Sep 23, 2023 | 9:19 PM

বিপাকে ‘সিংহম এগেইন’
দিন কয়েক আগেই ‘সিংহম এগেইন’-এর ঘোষণা করেছেন পরিচালক রোহিত শেট্টি। এরই মধ্যে এক অনুষ্ঠানে এসে ওই ফ্র্যাঞ্চাইজি নিয়ে ক্ষোভ প্রকাশ বম্বে আদালতের বিচারপতি গৌতম পটেলের। তাঁর মতে, ওই ধরনের ছবিতে প্রতিটি আইনজীবীকে লাজুক-ভীরু হিসেবে দেখানো হয়, বিচারের দণ্ড তুলে নেন পুলিশই। তাঁর আশঙ্কা, এরকমটা হতে থাকলে মানুষের মনে আর ভারতীয় আইনব্যবস্থার উপর আর আস্থাই থাকবে না।

আসবেন না প্রিয়াঙ্কা?
আগামিকাল অর্থাৎ ২৪ সেপ্টেম্বর বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন পরিণীতি চোপড়া ও আপ নেতা রাঘব চাড্ডা। এরই মধ্যে শুরু হয়ে গিয়েছে প্রাক-বিবাহ অনুষ্ঠান। বোনের বাগদানে হাজির ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। কাজ-বাজ ফেলে মেয়ে মালতি মেরীকে নিয়ে এসেছিলেন ভারতে। বিয়েতেও তাঁর দেখা মিলবে এমনটাই যখন ভেবে ফেলেছিলেন সকলে, তখন সূত্র জানাচ্ছে বোনের বিয়েতে দেখা মিলবে না প্রিয়াঙ্কার। আসবেন না তিনি।

বাবার জন্য শাহরুখের পরিকল্পনা
সম্প্রতি বেঙ্গালুরুতে কিং খানের ফ্যানেরা একটি অনুষ্ঠান আয়োজন করেছিল। শাহরুখের বাবা মীর তাজ মহম্মদের স্মৃতিতে ছিল সেই অনুষ্ঠান। সেখানে শাহরুখ জানান, ‘জওয়ান’ ১০০০ কোটি টাকার ব্যবসা করলে তিনি বাবার ফাউন্ডেশনের পক্ষ থেকে ছবির বিভিন্ন শোয়ের আয়োজন করবেন।

নয়নতারার প্রশংসায় শাহরুখ
খুব নাকি চটেছেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। ‘জওয়ান’ ছবিতে মুখ্য নায়িকা হওয়া সত্ত্বেও পর্দায় সময় কম। তিনি নাকি আর বলিউডের ছবিতে অভিনয়ই করবেন না। বিষয়টি মেনে নিয়ে শাহরুখ খান দাঁড়ালেন তাঁর পাশে। এক সোশ্য়াল মিডিয়া ব্যবহারকারীর উদ্দেশে জানিয়েছেন, নয়নতারার চরিত্রটি গুরুত্বপূর্ণ এবং সত্যিই কমানো হয়েছে চরিত্রের উপস্থিতির সময়।

বিনা বেতনে শাহিদের অভিনয়
সাম্প্রতিক এক সাক্ষাৎকারে শাহিদ কাপুর জানিয়েছিলেন, ‘হায়দার’ ছবিটি করার সময় যে পারিশ্রমিকের জন্য দাবি করতেন অভিনেতা, তা নাকি দেওয়ার ক্ষমতা ছিল না প্রযোজকের। এ দিকে, এত ভাল চিত্রনাট্য় হাতছাড়াও করতে চাননি তিনি। ফলে ছবিটি বিনা পয়সায় করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এমনটা তিনি আর করেননি, তাঁর অভিনীত অন্য কোনও ছবির ক্ষেত্রে। বলেছেন, “আমাকে তো সংসার চালাতে হয়।”

ঐশ্বর্যাকে আইনি নোটিস
হৃত্বিকের ঠোঁটে ঠোঁট ছুঁয়েছিল ঐশ্বর্যার। তারপরই নরক হয়েছিল বচ্চন বধূর জীবন। ‘ধুম টু’ ছবিতে হৃত্বিক রোশনকে লিপলক করতে হয়েছিল ঐশ্বর্যাকে। এবং সেই জন্যই আইনি চিঠি পেয়েছিলেন অভিনেত্রী। সেই আইনি চিঠি এসেছিল ঐশ্বর্যার অনুরাগীর থেকেই। তাতে লেখা ছিল, “আপনার জীবনধারা দেখে অন্য মেয়েরা অনেককিছু শেখে। ফলে এই ধরনের দৃশ্যে অভিনয় করলে, তাঁরা আপনার থেকে কী শিখবে?”

ভাইরাল জ্বরে জ়িনত
এই বয়সেও কাজ করে চলেছেন বলিউডের সুন্দরী অভিনেত্রী জ়িনত আমান। সম্প্রতি পা রেখেছেন সোশ্যাল মিডিয়াতেও। তবে বিগত ১০ দিন তিনি বিছানা ছেড়ে উঠতে পারেননি। ভাইরাল জ্বরে আক্রান্ত হয়েছেন। এই খবর জানতে পেরে তাঁর আরোগ্য কামনা করছেন অনুরাগীরা।

মন খারাপ স্বস্তিকার?
দুর্দান্ত প্রেম ছিল তাঁদের। শহরের রাজপথ আর অলিগলি সাক্ষী ছিল তাঁদের সেই প্রেমের। কথা হচ্ছে স্বস্তিকা দত্ত ও শোভন গঙ্গোপাধ্যায়ের। সেই প্রেম ভেঙেছে। স্বস্তিকা এখন সিঙ্গল। ওদিকে, ইন্ডাস্ট্রির কানাঘুষো শোভন নাকি আবার প্রেমে! সোহিনী সরকারের সঙ্গে চলছে তাঁর জমাটি প্রেম। এরই মধ্যে বিষাদমাখা ভিডিয়ো বার্তা স্বস্তিকার। বললেন, “কিছু-কিছু দিন আসে যখন তুমি ভিতর থেকে খুশি হতে চাও, কিন্তু মনের মধ্যে আসা এলোমেলো চিন্তাগুলো কিছুতেই মন থেকে বার করতে পারো না।” এই বার্তা কি কারও উদ্দেশে? প্রশ্ন তুলেছিলেন তাঁর ভক্তরা।

প্রবীরের লাকি চার্ম
প্রেমিকা যে আসছেন, সে ব্যাপারে বিন্দুমাত্র ধারণা ছিল না ফুটবলার প্রবীর দাসের। কিন্তু সারপ্রাইজ় দিতে যে বরাবরই ভালবাসেন গীতশ্রী রায়। তাই একদিনের ছুটি পেতেই তিনি উড়ে গেলেন কেরলে। সেখানেই যে ছিল এই বছরের আইসিএলের প্রথম ম্যাচ। কোচির জওহরলাল নেহেরু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল কেরল ব্লাস্টার্স এবং বেঙ্গালুরু এফসি। প্রবীর খেলেন কেরলের হয়ে। প্রথম ম্যাচে জয়ের পর ভক্তদের ঘোষণা, গীতশ্রীই প্রবীরের লাকি চার্ম।

Follow Us: