Kamarhati News: নোংরা পরিষ্কারের কর ২০টাকা!

কামারহাটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বাড়ি,হোটেল, কলকারখানা থেকে ময়লা আবর্জনা সংগ্রহ করার জন্য আগামী মাস থেকে ২০ টাকা করে কর দিতে হবে। কর আদায়ের জন্য নোটিশ জারি করল কামারহাটি পৌরসভা। এই ২০ টাকা করে কর আদায়ের ঘোষণাকে নিয়ে শুরু হয়েছে শাসক বিরোধী তরজা।

Kamarhati News: নোংরা পরিষ্কারের কর ২০টাকা!
| Edited By: | Updated on: Sep 28, 2023 | 4:54 PM

কামারহাটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বাড়ি,হোটেল, কলকারখানা থেকে ময়লা আবর্জনা সংগ্রহ করার জন্য আগামী মাস থেকে ২০ টাকা করে কর দিতে হবে। কর আদায়ের জন্য নোটিশ জারি করল কামারহাটি পৌরসভা। এই ২০ টাকা করে কর আদায়ের ঘোষণাকে নিয়ে শুরু হয়েছে শাসক বিরোধী তরজা। কামারহাটি পৌরসভা জঞ্জাল পরিষ্কার করার জন্য ২০ টাকা করে যে কর ধার্য করেছে তাতে যথেষ্টই অখুশি কামারহাটি পৌরসভার এলাকার মানুষজন।

কামারহাটি এলাকার মানুষজন বলছেন জঞ্জাল পরিষ্কার করে জনসাধারণকে সুবিধা করে দেওয়ার দায়িত্ব পৌরসভার। জনসাধারণ জঞ্জাল পরিস্কারের জন্য কেন পৌরসভাকে কর বাবদ টাকা দেবে। কামারহাটি পৌরসভার পৌরপ্রধান গোপাল সাহা বলেন,জঞ্জাল আবর্জনা সংগ্রহ করার জন্য কর অনেকদিন ধরেই অনেক পৌরসভা নিচ্ছে। আমরা এখনো পর্যন্ত শুরু করিনি।কেন্দ্রীয় সরকারের স্বচ্ছ ভারত মিশন প্রকল্পে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট রুল ইমপ্লিমেন্ট করতে বলছে। সেই নিয়মে বলা হচ্ছে প্রত্যেক বাড়ি থেকে আবর্জনা সংগ্রহ করার জন্য ৪০ টাকা করে নিতে হবে। সেখানে বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে কামারহাটি পৌরসভা ২০ টাকা করে নেবে।

মানুষের এই ব্যাপারে মতামত নেওয়ার জন্যই আমরা এই নোটিশ জারি করেছি। এই বিরোধী দল অর্থাৎ বিজেপি নেতৃত্ব সরব হয়েছে। বিজেপি নেতা কিশোর কর বলেন,সারা দেশের সমস্ত পৌরসভার কাজই হলো জঞ্জাল পরিষ্কার করে সংগ্রহ করা ও মানুষকে সুবিধা দেওয়া। জঞ্জাল পরিষ্কার করার জন্য কেন মানুষকে কর দিতে হবে। পৌরসভার এই সিদ্ধান্ত যথেষ্টই খারাপ। আশা করবো সাধারণ মানুষের কথা মাথায় রেখে কামারহাটি পৌরসভা এই সিদ্ধান্তকে পুনঃবিবেচনা করে স্থগিত করবে…….।

Follow Us: